আগস্টে মাঠে গড়াচ্ছে ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৫৬ এএম, ২১ মে ২০২০
আগস্টে মাঠে গড়াচ্ছে ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজ

ফাইল ছবি

দুই দেশের সরকারের অনুমতি মিললেই আগামী আগস্টে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে দক্ষিণ আফ্রিকা সফরে যাবে ভারতীয় ক্রিকেট দল। বুধবার (২০ মে) এক টেলিকনফারেন্সের মাধ্যমে তা চূড়ান্ত করেছেন বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি ও দক্ষিণ আফ্রিকার পরিচালক গ্রায়েম স্মিথ।

সংবাদমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী জ্যাক ফাউল। তিনি জানান, আগস্টের কাছাকাছি সময়ে কেবল চূড়ান্ত হয়েছে তবে দুই দেশের সরকার অনুমোদন না দিলে সিরিজ আয়োজন সম্ভব হবে না।

জ্যাক ফাউল বলেন, আমরা তাদের (বিসিসিআই) সাথে বেশ ভালো আলোচনা করেছি। আমরা স্যাসোকের মাধ্যমে ক্রীড়ামন্ত্রীর সাথে দর্শকের ব্যপারে কথা বলেছি। প্রয়োজনে আমরা বন্ধ দরজায় খেলা আয়েজনের অনুমতি নিবো।

তিনি আরও বলেন, আমরা খুব উদগ্রীব হয়ে আছি খেলার জন্য। কারণ এটি আমাদের জন্য গুরুত্বপূর্ণ একটি সিরিজ। আমি আবারও বলছি আমরা ভারতের উৎসাহেই আমরা উৎসাহিত হয়েছি।

এছাড়া দক্ষিণ আফ্রিকা বোর্ডের পরিচালক গ্রায়েম স্মিথ বলেন, আমরা ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের সাথে একটা উইন্ডো খোঁজার চেষ্টা করছি। তাদের সিরিজের পরেই আমরা ইংল্যান্ড সিরিজ নিয়ে আলোচনা করবো। আমরা সব উপায়েই চেষ্টা করছি।

তিনি আরও বলেন, ত্রিনিদান তাদের খেলাধুলা ও স্বাস্থগত দিক থেকে সেরা জায়গা মনে হচ্ছে। অথবা সিরিজটি নিরপেক্ষ ভেন্যু বা দক্ষিণ আফ্রিকাতেও হতে পারে। আবারও মাঠে ক্রিকেট ফেরাতে সদস্যদের একসাথে কাজ করতে হবে, একে অপরের সাহায্যে এগিয়ে আসতে হবে।

২০১৮ সালে সর্বশেষ দক্ষিণ আফ্রিকা সফর করেছিল ভারত। যেখানে তারা তিনটি টেস্ট, ছয়টি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিল। যেখানে টেস্টে ২-১ ব্যবধানে হারার পর ওয়ানডেতে ৫-১ ও টি-টোয়েন্টিতে ২-১ ব্যবধানে জয় লাভ করে ভারত।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

বলে লালা বন্ধের ইস্যুতে বিচলিত নন হ্যাজলউড

বলে লালা বন্ধের ইস্যুতে বিচলিত নন হ্যাজলউড

শ্রীলঙ্কা সফর নিয়ে এখনই ভাবছে না বাংলাদেশ

শ্রীলঙ্কা সফর নিয়ে এখনই ভাবছে না বাংলাদেশ

ক্রিকেট বলে জীবাণুনাশকের ব্যবহার চায় অস্ট্রেলিয়া

ক্রিকেট বলে জীবাণুনাশকের ব্যবহার চায় অস্ট্রেলিয়া

নিষেধাজ্ঞা কমাতে আকমলের আপিল

নিষেধাজ্ঞা কমাতে আকমলের আপিল