কামিন্সকে ছাড়াই জিম্বাবুয়ে-নিউজিল্যান্ডের বিপক্ষে খেলবে অস্ট্রেলিয়া

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:১৯ পিএম, ১৮ জুলাই ২০২২
কামিন্সকে ছাড়াই জিম্বাবুয়ে-নিউজিল্যান্ডের বিপক্ষে খেলবে অস্ট্রেলিয়া

ঘরের মাঠে চলতি বছরের আগস্ট ও সেপ্টেম্বরে জিম্বাবুয়ে ও নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য ১৪ সদস্যের দল ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। ব্যস্ত ক্রিকেট সূচিতে সতেজ রাখতে বিশ্রাম দেওয়া হয়েছে পেসার প্যাট কামিন্সকে অন্যদিকে দলে ফিরেছেন লেগ স্পিনার অ্যাডাম জাম্পা।

সর্বশেষ শ্রীলঙ্কা সিরিজে পুরো সিরিজেই মাঠে ছিলেন কামিন্স। নিউজিল্যান্ড-জিম্বাবুয়ে সিরিজের পর ঘরের মাঠে টি-টোয়েন্টি বিশ্বকাপ সহ ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৫টি টেস্ট ম্যাচ খেলবে অস্ট্রেলিয়া।

সব মিলিয়ে লম্বা সূচিতে বিশ্রাম দিয়ে কামিন্সকে সতেজ রাখতে চাইছে অস্ট্রেলিয়া। সে কারণেই টানা দুই সিরিজে তাকে দলে রাখা হয়নি। এছাড়া শ্রীলঙ্কা সফরের দল থেকে বাদ পড়েছেন জশ ইংলিস, মিচেল সোয়েপসন, ম্যাথু কুনেমান ও জাই রিচার্ডসন।

কামিন্সের জায়গায় ইনজুরি থেকে দলে ফিরেছেন শন অ্যাবট। শ্রীলঙ্কা সিরিজে অনুশীলনে ইনজুরিতে পড়ে দল থেকে ছিটকে গিয়েছিলেন তিনি। চোট থেকে সুস্থ হয়ে দলে ফিরলেন।

বিশ্বকাপ শেষে টি-টোয়েন্টিকে বিদায় বলবেন ফিঞ্চ

এছাড়া পিত্বতৃকালীন ছুটি কাটিয়ে ফিরেছেন স্পিনার অ্যাডাম জাম্পা। একই কারণে ছুটিত গিয়েছেন অলরাউন্ডার ট্রাভিস হেড। এছাড়া শ্রীলঙ্কা সফরে ইনজুরিতে পড়া অলরাউন্ডার মার্কাস স্টয়নিস ও স্পিনার অ্যাশটন অ্যাগারও সুস্থ হয়ে দলে ফিরেছেন। 

প্রায় দুই বছর পর ঘরের মাঠে ওয়ানডে খেলবে অস্ট্রেলিয়া। জিম্বাবুয়ে ও নিউজিল্যান্ডের বিপক্ষেই সিরিজটি হওয়ার কথা ছিল অনেক আগেই। সূচী অনুযায়ী ২০২০ সালের মাঝামাঝি জিম্বাবুয়ে ও ২০২১ সালের জানুয়ারিতে নিউজিল্যান্ডের বিপক্ষে খেলার কথা থাকলেও করোনা প্রাদুর্ভাবে কোনোটাইই সময়মতো হতে পারেনি। 

টাউন্সভিলে ২০০৪ সালে পর প্রথমবার ওয়ানডে খেলবে অস্ট্রেলিয়া। চলতি বছরের ২৮ আগস্ট জিম্বাবুয়ের সিরিজের প্রথম ওয়ানডে দিয়ে শুরু হবে অস্ট্রেলিয়ার গ্রীষ্মকালীন ক্রিকেট মৌসুম। সিরিজের বাকি দুই ওয়ানডে অনুষ্ঠিত হবে ৩১ অগাস্ট ও ৩ সেপ্টেম্বর। 

শঙ্কার মুখে দক্ষিণ আফ্রিকার বিশ্বকাপ খেলা!

মাত্র দুই দিন বিরতি দিয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে অজিরা। সিরিজের প্রথম ম্যাচ হবে ছয় সেপ্টেম্বর। এছাড়া বাকি দুই ম্যাচে আট ও ১১ সেপ্টেম্বর কিউইদের মুখোমুখি হবে অস্ট্রেলিয়া। 

জিম্বাবুয়ে ও নিউজিল্যান্ডের বিপক্ষে অস্ট্রেলিয়া দল:

অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), শন অ্যাবট, অ্যাশটন অ্যাগার, অ্যালেক্স ক্যারি, ক্যামেরন গ্রিন, জশ হ্যাজলউড, মার্নাস লাবুশানে, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, স্টিভেন স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টয়নিস, ডেভিড ওয়ার্নার, অ্যাডাম জ্যাম্পা।

 স্পোর্টসমেইল২৪/এসুকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

বিগব্যাশের ১২তম আসরের সূচি চূড়ান্ত

বিগব্যাশের ১২তম আসরের সূচি চূড়ান্ত

পরিবার নিয়ে শ্রীলঙ্কায় ছুটি কাটাতে চান ওয়ার্নার

পরিবার নিয়ে শ্রীলঙ্কায় ছুটি কাটাতে চান ওয়ার্নার

স্মিথ দেখতে চান, ইংল্যান্ড কতদিন এইভাবে খেলতে পারে!

স্মিথ দেখতে চান, ইংল্যান্ড কতদিন এইভাবে খেলতে পারে!

অস্ট্রেলিয়ার সাথে সম্প্রচার চুক্তি বাতিল চায় চ্যানেল সেভেন

অস্ট্রেলিয়ার সাথে সম্প্রচার চুক্তি বাতিল চায় চ্যানেল সেভেন