‘বাংলাদেশ ফেভারিট, আমরাও বিশ্ব চ্যাম্পিয়ন’

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৩২ পিএম, ২৮ ফেব্রুয়ারি ২০২৩
‘বাংলাদেশ ফেভারিট, আমরাও বিশ্ব চ্যাম্পিয়ন’

দ্বিপাক্ষিক সিরিজ খেলতে বাংলাদেশে আসা যে কোনো দলই এখন স্বাগতিকদের ফেভারিট মেনেই মাঠে নামে। ঘরের মাটিতে যে হারাই ভুলে গেছে বাংলাদেশ। ২০১৪ সাল থেকে এখন পর্যন্ত মাত্র একটি হোম সিরিজে হেরেছে বাংলাদেশ। সেটাও ছিল এই ইংল্যান্ডের বিপক্ষে। প্রায় সাত বছর পর আবার সেই ইংল্যান্ডের মুখোমুখি হচ্ছে টাইগাররা।

ঘরের মাটিতে বাংলাদেশ যতোই ফেভারিট হোক না কেন এই ফরম্যাটে ইংল্যান্ড বিশ্ব চ্যাম্পিয়ন। সেটাই মনে করিয়ে দিলেন ইংলিশ অলরাউন্ডার মঈন আলী।

মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) সিরিজ পূর্ব সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘‘কারা ফেভারিট তা নিয়ে কোনো যায় আসে না। এটা বড় বিষয় না। বাংলাদেশ নিজেদের কন্ডিশনে ভালো দল। তারা ভালো খেলে। তারা আমাদের জন্য হুমকি তৈরি করতে পারে। তবে আমরাও বিশ্বচ্যাম্পিয়ন। এখানে আমরা এর আগেও ভালো করেছি।"

সিরিজটি আইসিসি ওয়ানডে বিশ্বকাপ সুপার লিগের অংশ। তবে এ নিয়ে গুরুত্ব নেই দু’দলের কাছেই। তার আগেই সরাসরি বিশ্বকাপে খেলা নিশ্চিত করেছে বাংলাদেশ ও ইংল্যান্ড। তবে প্রাপ্তির আছে অনেক কিছুই।

এই সিরিজে যারাই জিতবে তারাই আবার পয়েন্ট টেবিলের এক ও দুই নম্বরে চলে যাবে। সিরিজ জিতলেই ইংল্যান্ড ওয়ানডে বিশ্বকাপ সুপার লিগের পয়েন্ট টেবিলের শীর্ষেউঠে যাবে। বাংলাদেশ ৩-০তে জিতলে উঠবে শীর্ষে। দুদলই ভাবছে নিজেদের শক্তি নিয়ে।

মঈন বলেন, ‘‘অনেকদিন ধরে আমরা সেরা দল পাচ্ছি না। তবে এবার মার্ক উড, জফরা আর্চার আছে। উইল জ্যাকসও নতুন এসেছে। দলটা রোমাঞ্চকর। তাই সিরিজ শেষের আগ পর্যন্ত কে ফেবারিট তাতে কিছু যায় আসে না।"

তিনি বলেন, ‘‘আমাদের যথেষ্ট ভালো খেলোয়াড় আছে দুটি (তাদের টেস্ট দল নিউজিল্যান্ডে) দল আলাদাভাবে চালানোর জন্য। এখানেও আমাদের বেশ ভালো একটা দল আছে। সব সংস্করণেই ইংল্যান্ড ক্রিকেট দল খুবই সৌভাগ্যপূর্ণ ও আশীর্বাদপুষ্ট একটা অবস্থানে আছে এ মুহূর্তে।"

ইংল্যান্ডের টেস্ট দল নিউজিল্যান্ডে মঙ্গলবার এক রানে দ্বিতীয় ম্যাচে হেরেছে। আবার তাদের কিছু ভালো খেলোয়াড় রয়েছে পাকিস্তান সুপার লিগে (পিএসএল)। তারপরও বাকিদের নিয়ে আত্মবিশ্বাসী মঈন।

স্পোর্টসমেইল২৪/জেএম


শেয়ার করুন :


আরও পড়ুন

‘পেশাদার জায়গায় ভালো বন্ধুর দরকার নেই’

‘পেশাদার জায়গায় ভালো বন্ধুর দরকার নেই’

বাংলাদেশ-ইংল্যান্ড সিরিজে নতুন তিন স্পন্সর

বাংলাদেশ-ইংল্যান্ড সিরিজে নতুন তিন স্পন্সর

গোল্ডকাপ ফুটবল, শেরপুর ক্রীড়াঙ্গনে নব যুগের সূচনা

গোল্ডকাপ ফুটবল, শেরপুর ক্রীড়াঙ্গনে নব যুগের সূচনা

‘সাকিব-তামিম দ্বন্দ্ব মিডিয়া থেকে শোনো'

‘সাকিব-তামিম দ্বন্দ্ব মিডিয়া থেকে শোনো'