ওয়েস্ট ইন্ডিজ ওয়ানডে দলে ফিরলেন গেইল-লুইস

স্পোর্টসমেইল২৪ ডেস্ক স্পোর্টসমেইল২৪ ডেস্ক প্রকাশিত: ০৭:৫৯ পিএম, ০৭ ফেব্রুয়ারি ২০১৯
ওয়েস্ট ইন্ডিজ ওয়ানডে দলে ফিরলেন গেইল-লুইস

দুই মারমুখী ব্যাটসম্যান ক্রিস গেইল ও এভিন লুইসকে ফিরিয়ে এনে ইংল্যান্ডের বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচের জন্য দল ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড। ওয়ানডে দলে প্রথমবারের মত ডাক পেলেন বাঁ-হাতি ব্যাটসম্যান নিকোলাস পুরান। এছাড়া দলেও ফিরেছেন অধিনায়ক জেসন হোল্ডার ও অ্যাশলে নার্স।

গেল বছরের জুলাইয়ে দেশের মাটিতে বাংলাদেশের বিপক্ষে সিরিজে সর্বশেষ ওয়ানডে খেলেছিলেন গেইল। এরপর বছরের শেষ দিকে ভারত ও বাংলাদেশ সফরের জন্য বিবেচিত হয়েছিলেন তিনি। কিন্তু আফগানিস্তান ও ফ্র্যাঞ্চাইজিভিত্তিক লিগে খেলার জন্য ঐ দু’সফর যেতে রাজি হননি গেইল।

ভারত ও বাংলাদেশ সফরে খেলতে পারেননি লুইসও। ব্যক্তিগত কারন দেখিয়ে ভারত সফর থেকে সড়ে দাঁড়ান তিনি। আর বাংলাদেশ সফরের জন্য দলে জায়গা হয়নি লুইসের। গেইলের মত লুইসও শেষ ওয়ানডে খেলেছিলেন গেল বছরের জুলাইয়ে, বাংলাদেশের বিপক্ষে সিরিজে।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে ৮টি টি-২০ খেলে এবার ওয়ানডে দলে ডাক পেলেন পুরান। টি-২০ ফরম্যাটে নিজের জাত চিনিয়েছেন তিনি। গেল নভেম্বরে ভারতের বিপক্ষে এক ম্যাচে ২৫ বলে ৫৩ রানের ইনিংস খেলেন পুরান। এছাড়া চলমান বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ১১ ম্যাচে ৩৭৯ রান করেছেন তিনি। এখন অবধি বিপিএলের তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক ২৩ বছর বয়সী পুরান।

সর্বশেষ বাংলাদেশ সফরের দলে থাকলেও ইংল্যান্ডের বিপক্ষে ঘোষিত স্কোয়াডে জায়গা হয়নি মারলন স্যামুয়েলস, চন্দরপল হেমরাজ, কাইরন পাওয়েল, সুনীল অ্যামব্রিস, রোস্টন চেজ ও কালোর্স ব্র্যাথওয়েটের।
বার্বাডোজে আগামী ২০ ফেব্রুয়ারি থেকে ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ শুরু করবে ওয়েস্ট ইন্ডিজ।

প্রথম দুই ওয়ানডের জন্য ওয়েস্ট ইন্ডিজ দল:
জেসন হোল্ডার (অধিনায়ক), ফাবিয়ান অ্যালেন, দেবেন্দ্র বিশু, ড্যারেন ব্রাভো, ক্রিস গেইল, শিমরন হেটমায়ার, শাই হোপ, এভিন লুইস, অ্যাশলে নার্স, কিমো পল, নিকোলাস পুরান, রোভম্যান পাওয়েল, কেমার রোচ ও ওশানে টমাস।


শেয়ার করুন :


আরও পড়ুন

ইংল্যান্ডের বিপক্ষে শেষ টেস্টে কিমো পল

ইংল্যান্ডের বিপক্ষে শেষ টেস্টে কিমো পল

চট্টগ্রাম পর্ব শেষে কেমন হলো বিপিএলের পয়েন্ট টেবিল

চট্টগ্রাম পর্ব শেষে কেমন হলো বিপিএলের পয়েন্ট টেবিল

নিষিদ্ধ হলেন ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক

নিষিদ্ধ হলেন ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক

ইংল্যান্ডকে তিন দিনে গুঁড়িয়ে দিল ওয়েস্ট ইন্ডিজ

ইংল্যান্ডকে তিন দিনে গুঁড়িয়ে দিল ওয়েস্ট ইন্ডিজ