পাকিস্তানের নতুন ওয়ানডে অধিনায়ক বাবর আজম

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৪৮ এএম, ১৩ মে ২০২০
পাকিস্তানের নতুন ওয়ানডে অধিনায়ক বাবর আজম

ফাইল ছবি

করোনাভাইরাসের কারণে থেমে আছে বিশ্ব ক্রীড়াঙ্গন। মাঠে খেলা ফেরাতে তড়িঘড়ি শুরু করেছে স্প্যানিশ ও ইতালিয়ান ফুটবল ফেডারেশন। এদিকে করোনার এই সময়ে বসে না থেকে ভবিষ্যতের পরিকল্পনা করতে শুরু করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (বিসিবি)।

২০১৯ বিশ্বকাপে দলকে সেমি-ফাইনালে উঠাতে না পারার পর অনেককে ছাঁটাই করে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এই তালিকায় ছিলেন কোচ থেকে শুরু করে নির্বাচক কিংবা টিম ম্যানেজমেন্টেরও অনেকে।

কোচ, নির্বাচক, টিম ম্যানেজমেন্টের অন্যান্য সদস্যের মতো দায়িত্ব হারান ২০১৭ সালের চ্যাম্পিয়নস ট্রফি জয়ী অধিনায়ক সরফরাজ আহমেদ। সরফরাজকে সরিয়ে টি-টোয়েন্টিতে দায়িত্ব দেওয়া হয় বাবর আজমকে আর টেস্টের দায়িত্ব দেওয়া হয় আহজার আলীকে।

তবে বিশ্বকাপের পর ওয়ানডে ম্যাচ না থাকায় ওয়ানডেতে সরফরাজ আহমেদকে নিয়ে কোনো সিদ্ধান্ত হয়নি পিসিবি। এবার সিদ্ধান্তে এসেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। সরফরাজ আহমেদের জায়গায় ওয়ানডে দলের দায়িত্ব দেয়া হয়েছে ব্যাটসম্যান বাবর আজমকে।

এরপর ভাবা হচ্ছিলো সরফরাজের আন্তর্জাতিক ক্যারিয়ার বোধ হয় বিশ্বকাপেই শেষ। তবে সেটা শেষ হতে দেয়নি পিসিবি। কেন্দ্রীয় চুক্তির ‘বি’ ক্যাটাগরিতে রাখা হয়েছে সাবেক এই অধিনায়ককে।

পাকিস্তানের প্রধান নির্বাচক ও প্রধান কোচ মিসবাহ-উল-হক বলেছেন, 'মেয়াদ বাড়ানো ও অধিনায়কত্ব পাওয়ায় আজহার আলী ও বাবর আজমকে আমি অভিনন্দন জানাতে চাই। এটা অবশ্যই সঠিক সিদ্ধান্ত। ভবিষ্যতে নিজেদের ভূমিকার নিশ্চয়তা ও স্বচ্ছতার দরকার আছে তাদের। আমি নিশ্চিত যে, তারা এখন ভবিষ্যতে চোখ রাখবে এবং প্রত্যাশিত পারফরম্যান্স করার জন্য শক্তিশালী দল গঠনের পরিকল্পনা করবে।'

 [sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

পাকিস্তানের কেন্দ্রীয় চুক্তিতে ব্যাপক রদবদল

পাকিস্তানের কেন্দ্রীয় চুক্তিতে ব্যাপক রদবদল

আইপিএল শিক্ষার নয়, ক্যারিয়ার ধ্বংসের জায়গা: নাসের হুসেন

আইপিএল শিক্ষার নয়, ক্যারিয়ার ধ্বংসের জায়গা: নাসের হুসেন

বড় ধরনের শাস্তির মুখে গেইল

বড় ধরনের শাস্তির মুখে গেইল

স্মিথকে চার বলের চ্যালেঞ্জ দিলেন শোয়েব

স্মিথকে চার বলের চ্যালেঞ্জ দিলেন শোয়েব