অধিনায়ক হতে সাক্ষাৎকার দিলেন স্মিথ-কামিন্স

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৪১ এএম, ২৫ নভেম্বর ২০২১
অধিনায়ক হতে সাক্ষাৎকার দিলেন স্মিথ-কামিন্স

যৌন কেলেঙ্কারি বিতর্কে অস্ট্রেলিয়া টেস্ট দলের অধিনায়ক থেকে পদত্যাগ করেছেন টিম পাইন। ফলে নতুন টেস্ট অধিনায়ক বেছে নিতে সাবেক দলনেতা স্টিভেন স্মিথ ও পেসার প্যাট কামিন্সের সাক্ষাৎকার নিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। অধিনায়ক নির্বাচনে নিযুক্ত তিন সদস্যে কমিটি তাদের দু’জনের সাক্ষাৎকার গ্রহণ করেছে।

অধিনায়ক নির্বাচনে তিন সদস্যের কমিটিতে রয়েছেন- সিএ’র প্রধান নির্বাহী নিক হকলি, চেয়ারম্যান রিচার্ড ফ্রেউডেনস্টেইন ও পরিচালক মেল জোনস। তবে অধিনায়ক বাছাইয়ের কমিটিতে অস্ট্রেলিয়ার প্রধান কোচ জাস্টিন ল্যাঙ্গারকে রাখা হয়নি।

২০১৭ সালে ক্রিকেট তাসমানিয়ার নারী সহকর্মীকে কুরুচিপূর্ণ ইঙ্গিত দিয়ে বার্তা পাঠান পাইন। ক্রিকেট তাসমানিয়া ও ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) তদন্তে সেই কুরুচিপূর্ণ বার্তার প্রমাণও মিলে। সে সব বার্তা গণমাধ্যমে প্রকাশ পেলে টেস্ট দলের নেতৃত্ব ছাড়েন পাইন

কঠিন পরিস্থিতে দলের অধিনায়কত্ব নিয়েছিলেন পাইন। ২০১৮ সালে দক্ষিণ আফ্রিকা সফরে কেপটাউন টেস্টে বল বিকৃতির কারণে আন্তর্জাতিক ক্রিকেটে দুই বছরের জন্য নিষিদ্ধ হন ওই সময়ের অধিনায়ক স্মিথ। তার পরিবর্তে দলের অধিনায়কত্ব পেয়েছিলেন পাইন।

বল বিকৃতির সাথে আরও জড়িত ছিলেন তৎকালীন সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নার ও দলের ওপেনার ক্যামেরন বেনক্রফট। তারাও বিভিন্ন মেয়াদে শাস্তি পেয়েছেন।

প্রায় তিন বছর অধিনায়কত্ব করে সে’ই বির্তকে জড়িয়েই অধিনায়কত্ব ছাড়লেন পাইন। ফলে আরও একবার ভিন্ন ধরনের বির্তকে নতুন টেস্ট অধিনায়ক পাচ্ছে অস্ট্রেলিয়া। তবে অ্যাশেজ শুরুর আগে অধিনায়ক নির্বাচনের কঠিন চ্যালেঞ্জের মুখে সিএ।

গুঞ্জন রয়েছে, টেস্ট দলের অধিনায়ক হতে পারেন কামিন্স।আর তার ডেপুটি হতে পারেন সাবেক দলনেতা স্মিথ। নতুন নেতৃত্ব দিয়ে ব্রিসবেনে ৮ ডিসেম্বর থেকে শুরু হবে অ্যাশেজ সিরিজ।

স্পোর্টসমেইল২৪/আরএস

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্ট্রল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

আইসিসির নতুন সিইও জিওফ অ্যালারডাইস

আইসিসির নতুন সিইও জিওফ অ্যালারডাইস

পেইনকে অধিনায়ক করা ভুল বার্তা ছিল

পেইনকে অধিনায়ক করা ভুল বার্তা ছিল

ঘরের মাঠে বিশ্বকাপ খেলে বিদায় নিবেন ওয়েড

ঘরের মাঠে বিশ্বকাপ খেলে বিদায় নিবেন ওয়েড

ওয়েড-মার্শকে ছাড়াই অস্ট্রেলিয়ার অ্যাশেজ দল

ওয়েড-মার্শকে ছাড়াই অস্ট্রেলিয়ার অ্যাশেজ দল