ভারতের বিপক্ষে চতুর্থ টেস্টেও নেতৃত্বে স্মিথ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:২৫ পিএম, ০৫ মার্চ ২০২৩
ভারতের বিপক্ষে চতুর্থ টেস্টেও নেতৃত্বে স্মিথ

ভারতের বিপক্ষে সিরিজের চতুর্থ ও শেষ টেস্টেও অনিশ্চিত অস্ট্রেলিয়ার নিয়মিত অধিনায়ক প্যাট কামিন্স। ফলে শেষ টেস্টেও অস্ট্রেলিয়া দলকে নেতৃত্ব দেবেন স্টিভেন স্মিথ।

মায়ের অসুস্থতার কারণে দিল্লিতে দ্বিতীয় টেস্ট শেষে দেশে উড়ে যান কামিন্স। কামিন্স না থাকায় সিরিজের তৃতীয় টেস্টে অস্ট্রেলিয়া দলের নেতৃত্ব দেন স্মিথ। তার নেতৃত্বে ইন্দোর টেস্ট ৯ উইকেটে জিতে দ্বিতীয় বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল নিশ্চিত করেছে অস্ট্রেলিয়া

সিরিজের প্রথম দুই টেস্ট হারের পর স্মিথের নেতৃত্বে তৃতীয় টেস্টে এসে প্রথম জয়ের স্বাদ পায় অসিরা। এতে চার ম্যাচের সিরিজে ব্যবধানে ২-১ এ নামিয়ে আনে অস্ট্রেলিয়া।

বর্তমানে সিডনিতে নিজ বাড়িতে অসুস্থ মায়ের কাছে আছেন কামিন্স। কামিন্সকে নিয়ে দলের কোচ এন্ড্রু ম্যাকডোনাল্ড জানিয়েছেন, এখনও বাড়িতে আছে কামিন্স এবং ভারতে থাকা দলের বাকিদের সাথে যোগাযোগ রাখছেন তিনি।

তিনি বলেন, “এই কঠিন সময়ে আমরা তার ও তার পরিবারের পাশে আছি। নিয়মিত তার সাথে যোগাযোগ করছি। কিন্তু এ মুহূর্তে কামিন্স এখানে (ভারত) নেই এবং টেস্ট ম্যাচ শুরু হতে আর মাত্র কয়েকদিন বাকি, প্রতিদিনই কামিন্সের সাথে আমরা আলোচনা করছি।”

২০১৪ থেকে ২০১৮ সাল পর্যন্ত অস্ট্রেলিয়াকে নেতৃত্ব দিয়েছেন স্মিথ। ২০১৮ সালে দক্ষিণ আফ্রিকা সফরে কেপ টাউন টেস্টে বল বিকৃতির সাথে জড়িত থাকার অভিযোগে অধিনায়কত্ব হারান স্মিথ।

২০২১ সালের নভেম্বরে কামিন্স দায়িত্ব নেওয়ার পর ভারপ্রাপ্ত হিসেবে তিনবার অস্ট্রেলিয়াকে নেতৃত্ব দেন স্মিথ। ৯ মার্চ আহমেদাবাদে সিরিজের চতুর্থ ও শেষ টেস্ট খেলতে নামবে ভারত ও অস্ট্রেলিয়া। সে ম্যাচেও নেতৃত্ব দিবেন তিনি।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

পন্টিং ও ক্লার্কের পাশে স্মিথ

পন্টিং ও ক্লার্কের পাশে স্মিথ

স্মিথের বিধ্বংসী সেঞ্চুরি

স্মিথের বিধ্বংসী সেঞ্চুরি

ভারতের ইন্দোর পিচকে নিম্নমানের বলছে আইসিসি

ভারতের ইন্দোর পিচকে নিম্নমানের বলছে আইসিসি

শাস্তির কবলে নাগপুর টেস্টের সেরা জাদেজা

শাস্তির কবলে নাগপুর টেস্টের সেরা জাদেজা