বাংলাদেশ-ভারত টেস্টে শেখ হাসিনাকে আমন্ত্রণ জানিয়েছেন সৌরভ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৪৪ পিএম, ১৬ অক্টোবর ২০১৯
বাংলাদেশ-ভারত টেস্টে শেখ হাসিনাকে আমন্ত্রণ জানিয়েছেন সৌরভ

প্রথমবারের মতো ভারতের মাটিতে পূর্ণাঙ্গ সফরে যাচ্ছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। নভেম্বরে অনুষ্ঠিতব্য ওই সফরে দুটি টেস্ট ও তিনটি টি-২০ ম্যাচ খেলবে টাইগাররা।

সফরে প্রথমে টি-২০ সিরিজ খেলবে দুই দেশ, এরপর শুরু হবে টেস্ট সিরিজ। টেস্ট দু’টি অনুষ্ঠিত হবে ইন্দোর (১৪-১৮ নভেম্বর) এবং কলকাতায় (২২-২৬ নভেম্বর)। এ টেস্টের মধ্য দিয়েই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশীপ শুরু করবে বাংলাদেশ।

এদিকে কলকাতার ইডেন গার্ডেন স্টেডিয়ামে ভারত বনাম বাংলাদেশ ঐতিহাসিক টেস্টে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমন্ত্রণ জানিয়েছেন বিসিসিআইয়ের নতুন সভাপতি সৌরভ গাঙ্গুলি। কলকাতার জনপ্রিয় সংবাদ মাধ্যম আনন্দবাজার পত্রিকার এক প্রতিবেদনে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

বলা হয়, এই প্রথম ভারতের মাটিতে টেস্ট খেলবে বাংলাদেশ। ২২ নভেম্বর ইডেনে হবে সেই টেস্ট (দ্বিতীয় টেস্ট)। যেখানে দুই বাংলার আবেগও জড়িয়ে থাকবে। নতুন বোর্ড প্রেসিডেন্ট উৎসবের আমেজে রাঙিয়ে তুলতে চান সেই স্মরণীয় মুহূর্ত।

প্রতিবেদনটিতে আরও বলা হয়, ইতোমধ্যে শেখ হাসিনার কাছে আমন্ত্রণ চলে গিয়েছে। বাংলাদেশের প্রধানমন্ত্রীর দফতর থেকে আমন্ত্রণ গ্রহণ করেছে। তবে এখনও কোনও উত্তর না এলেও মনে করা হচ্ছে যেকোন মুহূর্তে সেই খবর চলে আসতে পারে। তবে ধরেই নেওয়া যায়, এমন এক ঐতিহাসিক টেস্টে থাকার বিষয়ে শেখ হাসিনা সম্মতিই দেবেন।

বাংলাদেশের প্রধানমন্ত্রীর আগমন ছাড়াও টেস্ট ম্যাচটি কে উদ্বোধন করবেন তা নিয়েও আগ্রহ হয়েছে বলে বলা হচ্ছে।ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নাকি পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কে উপস্থিত থাকবেন? অথবা দু’জনকেই একসঙ্গে দেখা যাবে কিনা এ ঐতিহাসিক মঞ্চে?

বিষয়টি নিয়ে আগ্রহ বেড়ে যাওয়ায় ইতোমধ্যে বোর্ড প্রেসিডেন্ট হওয়ার আগে সৌরভ নয়াদিল্লিতে অমিত শাহর সঙ্গে বৈঠক করেছেন বলেও সংবাদ মাধ্যমটিতে উল্লেখ করা হয়েছে।

এদিকে ভারতের সংবাদ মাধ্যমে শেখ হাসিনার উপস্থিত থাকার বিষয়ে বলা হলেও বাংলাদেশ বা বিসিবির পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে এখনো কিছু বলা হয়নি।

ভারত সফরে বাংলাদেশের সূচি
প্রথম টি-২০ : ৩ নভেম্বর, দিল্লি
দ্বিতীয় টি-২০ : ৭ নভেম্বর, রাজকোট
তৃতীয় টি-২০: ১০ নভেম্বর, নাগপুর

প্রথম টেস্ট : ১৪-১৮ নভেম্বর, ইন্দোর
দ্বিতীয় টেস্ট, ২২-২৬ নভেম্বর, কলকাতা।


শেয়ার করুন :


আরও পড়ুন

প্রথমবারের মতো ভারতে পূর্ণাঙ্গ সিরিজ খেলবে বাংলাদেশ

প্রথমবারের মতো ভারতে পূর্ণাঙ্গ সিরিজ খেলবে বাংলাদেশ

বোলিং করলে ব্যাটিংয়ে আত্মবিশ্বাস পান মাহমুদউল্লাহ

বোলিং করলে ব্যাটিংয়ে আত্মবিশ্বাস পান মাহমুদউল্লাহ

সিরিজ জয়ের বিশ্বরেকর্ড গড়লো ভারত

সিরিজ জয়ের বিশ্বরেকর্ড গড়লো ভারত

১৭ বছরে ডাবল সেঞ্চুরি, রেকর্ড বইয়ে জয়সওয়াল

১৭ বছরে ডাবল সেঞ্চুরি, রেকর্ড বইয়ে জয়সওয়াল