চান্দিমাল নিষিদ্ধ, রিয়াদের জরিমানা

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৮:৫৪ পিএম, ১১ মার্চ ২০১৮
চান্দিমাল নিষিদ্ধ, রিয়াদের জরিমানা

নিদহাস ট্রফিতে স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে রেকর্ড রান তাড়া করে জয় পেয়েছে বাংলাদেশ। টাইগারদের ইতিহাসে রেকর্ড ২১৪ রান তাড়া করতে নেমে সাবেক অধিনায়ক মুশফিকুর রহিমের দুর্দান্ত ব্যাটিংয়ে ৫ ইউকেটে জয় তুলে নিয়েছে বাংলাদেশ। জয়ের খুশির মধ্যে দুঃসংবাদ বয়ে নিয়ে আসলো বাংলাদেশ অধিনায়ক মাহমুদুল্লাহর জন্য। তবে মাহমুদুল্লাহ-এর চেয়েও বড় দুঃসংবাদ বয়ে নিয়ে এসেছে শ্রীলঙ্কান অধিনায়ক দিনেশ চান্দিমালের জন্য।

বাংলাদেশের বিপক্ষে শনিবার ম্যাচ তো হেরেছেই। সেই সঙ্গে ম্যাচে স্লো ওভার রেটের কারণে দিনেশ চান্দিমালকে দুটি টি-টোয়েন্টি ম্যাচের জন্য নিষিদ্ধ করেছে আইসিসি। আর একই কারণে বাংলাদেশ দলের অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদের ম্যাচ ফি’র ২০ শতাংশ জরিমানা করা হয়েছে।

রোববার আইসিসির ওয়েবসাইটে প্রকাশিত এক বিবৃতিতে জানানো হয়, লঙ্কান অধিনায়ক ধীর গতিতে বল করানোর কারণে চার ওভারের বেশি সময় নষ্ট করেছেন। আর বাংলাদেশ অধিনায়ক নষ্ট করেছেন এক ওভারের সময়।

এ কারণে শুধু অধিনায়করাই নন। দুই দলের বাকি সব খেলোয়াড়কেও জরিমানার মুখে পড়তে হয়েছে। শ্রীলঙ্কা টিমের অধিনায়ক ছাড়া বাকি সদস্যদের ম্যাচ ফি’র ৬০ শতাংশ কাটা হয়েছে। আর বাংলাদেশ দলের অধিনায়ক ছাড়া বাকিদের কাটা হয়েছে ম্যাচ ফি’র ১০ শতাংশ।

বাংলাদেশ ব্যাট করার সময় শেষ দিকে শ্রীলঙ্কান অধিনায়ক দিনেশ চান্দিমাল যে সময় নষ্ট করতেছিলেন তা দৃশ্যমানই ছিল। তার প্রতিবাদও করেছিলেন ম্যাচ সেরা বাংলাদেশের সাবেক অধিনায়ক মুশফিকুর রহিম। ম্যাচ শেষে হয়তো তার ওমন উদযাপনও তার প্রতিবাদই ছিল।

আইসিসি বলছে, দুই দলের অধিনায়কের বিরুদ্ধে আনিত অভিযোগ মাহমুদুল্লাহ মেনে নিলেও চান্ডিমাল তার বিরুদ্ধে আনীত অভিযোগ স্বীকার করে নেননি। এ কারণে ম্যাচ শেষে রেফারি ক্রিস ব্রড শুনানির আয়োজন করেন। সেখানেই তিনি এ শাস্তির ঘোষণা দেন। দোষ মেনে নেওয়ায় কোন মাহমুদুল্লাহ কোন শুনানির প্রয়োজন হয়নি।

উল্লেখ্য, নিদহাস ট্রফিতে নিজেদের দ্বিতীয় ম্যাচে স্বাগতিক শ্রীরঙ্কার বিপক্ষে ৫ উইকেটে জয় তুলে নিয়েছে বাংলাদেশ। টুর্নামেন্টে প্রথম ম্যাচে ভারতের কাছে হেরে বাংলাদেশের এ জয় পাওয়াটা বেশ প্রয়োজনই ছিল।


শেয়ার করুন :


আরও পড়ুন

রেকর্ড সৃষ্টি করে জিতলো বাংলাদেশ

রেকর্ড সৃষ্টি করে জিতলো বাংলাদেশ

মুশফিকের নাগিন ড্যান্সে লঙ্কান ক্রিকেটারকে কড়া জবাব

মুশফিকের নাগিন ড্যান্সে লঙ্কান ক্রিকেটারকে কড়া জবাব

৩৫ দিনের সন্তানের জন্য মুশফিকের ৩৫ বলে ৭২

৩৫ দিনের সন্তানের জন্য মুশফিকের ৩৫ বলে ৭২

বাংলাদেশের রেকর্ড জয়ে সাকিবের অভিনন্দন

বাংলাদেশের রেকর্ড জয়ে সাকিবের অভিনন্দন