গেইল-হোল্ডার-ব্রার্থওয়েটকে বাদ দিয়ে ওয়েস্ট ইন্ডিজের দল ঘোষণা

স্পোর্টসমেইল২৪ ডেস্ক স্পোর্টসমেইল২৪ ডেস্ক প্রকাশিত: ০৫:৫১ পিএম, ৩০ মার্চ ২০১৮
গেইল-হোল্ডার-ব্রার্থওয়েটকে বাদ দিয়ে ওয়েস্ট ইন্ডিজের দল ঘোষণা

বেশ কয়েকজন সিনিয়র খেলোয়াড় সফরে অস্বীকৃতি জানানোয় পাকিস্তান সফরের জন্য দ্বিতীয় সারির দল গঠন করেছে ওয়েস্ট ইন্ডিজ। পাকিস্তানের বিপক্ষে আসন্ন তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৩ সদস্যের ওয়েস্ট ইন্ডিজ দলে নেই ক্রিস গেইল-জেসন হোল্ডার-কালোর্স ব্রার্থওয়েটদের মতো বড় তারকা খেলোয়াড়রা। এছাড়াও এ সিরিজে থাকছেন না দেবেন্দ্র বিশু, শাই হোপ, অ্যাশলে নার্সের মত নিয়মিত তারকারা।

অভিজ্ঞদের মধ্যে দলে রয়েছেন মারলন স্যামুয়েলস, দিনেশ রামদিন ও স্যামুয়েল বদ্রি। নতুন মুখ হিসেবে দলে আছেন আন্দ্রে ম্যাককার্থি ও ওডিন স্মিথ। সম্প্রতি করাচিতে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ফাইনাল খেলা ওয়েস্ট ইন্ডিজের উইকেটরক্ষক ও ব্যাটসম্যান চাঁদউইক ওয়ালটন ও ওপেনার আন্দ্রে ফ্লেচারকে দলের রেখেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড। ২০১৯ বিশ্বকাপের বাছাই পর্বে ওয়েস্ট ইন্ডিজের হয়ে খেলা চারজন খেলোয়াড় পাকিস্তান সফরে যাচ্ছেন।

ওয়েস্ট ইন্ডিজ দলের আসন্ন সফর দিয়ে পাকিস্তানের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেট ফিরতে যাচ্ছে। ২০০৯ সালে লাহোরে শ্রীলংকা দল বহনকরী বাসে জঙ্গী হামলার পর থেকে পাকিস্তানে খেলতে যায়নি টেস্ট প্লেয়িং বড় দলগুলো। যে কারণে পাকিস্তান তাদের হোম সিরিজগুলো সংযুক্ত আরব আমিরাতে আয়োজন করতে বাধ্য হয়েছে।

তবে ২০১৫ সালের পর দেশের মাটিতে হাতে গোনা কয়েকটি আন্তর্জাতিক ক্রিকেট আয়োজন করতে সমর্থ হয় পাকিস্তান। এরমধ্যে ছিলোন জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে ও দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ, বিশ্ব একাদশকে নিয়ে তিন ম্যাচের স্বাধীনতা কাপ টি-টোয়েন্টি সিরিজ। এছাড়া গত বছরের অক্টোবরে শ্রীলংকার বিপক্ষে একটি টি-২০ ম্যাচ আয়োজন করে পাকিস্তান।

মূলত লংকান দলের সফরের পরই দেশের মাটিতে ওয়েস্ট ইন্ডিজকে নিয়ে আসতে সমর্থ হয় পাকিস্তান। অবশ্য গত নভেম্বরে পাকিস্তান সফরে আসার কথা ছিলো ক্যারিবীয়দের। কিন্তু নিরাপত্তার কারণে অনেক খেলোয়াড় আসতে না চাওয়ায় সিরিজটি আয়োজন করা যায়নি। অবশেষে আগামী পহেলা এপ্রিল থেকে শুরু হচ্ছে তিন ম্যাচের টি-২০ সিরিজ। টানা তিন দিন অনুষ্ঠিত হয়ে টি-টোয়েন্টি সিরিজটি। সবগুলো ম্যাচই হবে করাচির জাতীয় স্টেডিয়ামে।

ওয়েস্ট ইন্ডিজ দল :
জেসন মোহাম্মদ (অধিনায়ক), স্যামুয়েল বদ্রি, রায়াদ এমরিত, আন্দ্রে ফ্লেচার, আন্দ্রে ম্যাককার্থি, কিমো পল, ভিরাসামি পারমল, রোভম্যান পাওয়েল, দিনেশ রামদিন (উইকেটরক্ষক), মারলন স্যামুয়েলস, ওডিন স্মিথ, চাঁদউইক ওয়ালটন, কেসরিক উইলিয়ামস।


শেয়ার করুন :


আরও পড়ুন

ওয়ার্নারের স্থানে সাকিবদের অধিনায়ক উইলিয়ামসন

ওয়ার্নারের স্থানে সাকিবদের অধিনায়ক উইলিয়ামসন

ম্যাজিক দেখিয়ে চলছেন আশরাফুল, আবারও সেঞ্চুরি

ম্যাজিক দেখিয়ে চলছেন আশরাফুল, আবারও সেঞ্চুরি

ক্ষমা চাইলেন ওয়ার্নার

ক্ষমা চাইলেন ওয়ার্নার

প্রলোভনেও টলাচ্ছে না ক্যারিবীয়ানদের

প্রলোভনেও টলাচ্ছে না ক্যারিবীয়ানদের