বাংলাদেশ ও ভারতের বিপক্ষে আফগানদের দল ঘোষণা

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:০২ পিএম, ২৯ মে ২০১৮
বাংলাদেশ ও ভারতের বিপক্ষে আফগানদের দল ঘোষণা

বাংলাদেশের বিপক্ষে আসন্ন তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য তারুণ্য নির্ভর ১৬ সদস্যের দল ঘোষণা করেছে আফগানিস্তান। একই সঙ্গে ভারতের বিপক্ষে নিজেদের অভিষেক টেস্টের দলও ঘোষণা করেছে এসিবি। ভারতের বিপক্ষে অভিষেক টেস্টের পাঁচজন আছেন বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে। আর ভারতের বিপক্ষে অভিষেক টেস্টে আফগানিস্তান দলে সুযোগ পেয়েছেন চার স্পিনার।

বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দলে প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেয়েছেন ১৮ বছর বয়সী ব্যাটসম্যান দারউইশ রসুলি। যুব বিশ্বকাপে দুর্দান্ত পারফরমেন্সের কারণেই তিনি জাতীয় দলে ডাক পেলেন। এছাড়া ১৫ মাস পর আবারও দলে ফিরেছেন অফ স্পিনার নজিব তারাকাই। ঘরোয়া আসরে পারফরমেন্সের সুফল পেয়েছেন তিনি।

আগামী ৩ জুন ভারতের দেরাদুনের রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে সিরিজের প্রথম টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে। একই ভেন্যুতে পরের দু’টি ম্যাচ অনুষ্ঠিত হবে যথাক্রমে ৫ ও ৭ জুন।

এদিকে নিজেদের অভিষেক টেস্টের জন্যও ১৬ সদস্যের দল ঘোষণা করেছে এসিবি। ভারতের বিপক্ষে টেস্টের জন্য ঘোষিত দলে থাকা চার স্পিনার হলেন- রশিদ খান, মুজিব উর রহমান, আমির হামজা ও জহির খান। এর মধ্যে চায়নাম্যান বোলার জহির এখনও জাতীয় দলের হয়ে কোন আন্তর্জাতিক ম্যাচ খেলেননি। সদ্যই শেষ হওয়া আইপিএলে সানরাইজার্স হায়দারাবাদের হয়ে রশিদ ও কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে খেলেছেন মুজিব। রশিদ ১৭ ম্যাচে ২১ উইকেট এবং ১১ ম্যাচে ১৪ উইকেট নেন।

বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি ও ভারতের বিপক্ষে একমাত্র টেস্টে অধিনায়কত্ব করবেন আসগর স্টানিকজাই। অধিনায়কের সাথে মোহাম্মদ নবী, উইকেটরক্ষক-ব্যাটসম্যান মোহাম্মদ শাহজাদ, রহমত শাহ এবং হাশমতউল্লাহ শাহিদিও টি-টোয়েন্টি সিরিজ ও টেস্ট দলে আছেন।

আগামী ১৪ জুন ভারতের বিপক্ষে ব্যাঙ্গালুরুতে নিজেদের অভিষেক টেস্ট খেলবে আফগানিস্তান।

বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি দল
আসগর স্টানিকজাই (অধিনায়ক), নজিব তারাকাই, উসমান গনি, মোহাম্মদ শাহজাদ, মুজিব উর রহমান, নাজিবুল্লাহ জাদরান, সামিউল্লাহ শেনওয়ারি, শাফিকুল্লাহ, দারউইশ রসুলি, মোহাম্মদ নবী, রশিদ খান, গুলবাদিন নাইব, করিম জানাত, শারাফুদ্দিন আশরাফ, শাপুর জাদরান ও আফতাব আলম।

ভারতের বিপক্ষে টেস্ট দল
আসগর স্টানিকজাই (অধিনায়ক), জাভেদ আগমাদি, ইসানুল্লাহ, মোহাম্মদ শাহজাদ (উইকেটরক্ষক), মুজিব উর রহমান, নাসির জামাল, রহমত শাহ, হাশমতুল্লাহ শহিদি, আফসার জাজাই, মোহাম্মদ নবী, রশিদ খান, আমির হামজা, সাইদ শিরজাদ, ইয়ামিন আহমাদজাই, ওয়াফাদার ও জহির খান।


শেয়ার করুন :


আরও পড়ুন

ইনজুরিতে মোস্তাফিজ, তাকে ছাড়াই ভারত গেল বাংলাদেশ দল

ইনজুরিতে মোস্তাফিজ, তাকে ছাড়াই ভারত গেল বাংলাদেশ দল

আফগান সিরিজেও সাকিব-তামিমদের প্রধান কোচ ওয়ালাশ

আফগান সিরিজেও সাকিব-তামিমদের প্রধান কোচ ওয়ালাশ

সিরিজ জয়ই প্রধান লক্ষ্য : মাহমুদুল্লাহ

সিরিজ জয়ই প্রধান লক্ষ্য : মাহমুদুল্লাহ

এমপি নির্বাচন করবেন মাশরাফি, সম্ভাবনায় সাকিবও

এমপি নির্বাচন করবেন মাশরাফি, সম্ভাবনায় সাকিবও