সারা বছর না খেলেও টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ড দলে স্টোকস-উড

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:৩৪ পিএম, ০২ সেপ্টেম্বর ২০২২
সারা বছর না খেলেও টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ড দলে স্টোকস-উড

দ্বিতীয় দল হিসেবে টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের স্কোয়াড ঘোষণা করেছেন ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। গত বিশ্বকাপে স্কোয়াড থেকে বাদ পড়েছেন জেসন রয়। তবে দলে ঢুকেছেন টেস্ট অধিনায়ক বেন স্টোকস, মার্ক উড ও ক্রিস ওকস। সর্বশেষ এক বছরে কোনো টি-টোয়েন্টি ম্যাচ খেলেননি এই তিন ক্রিকেটার। তবুও তাদেরকে দলে রেখেছে ইসিবি।

ইয়ন মরগান আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলায় অস্ট্রেলিয়ায় দলকে নেতৃত্ব দিবেন জস বাটলার। বিশ্বকাপে তার সহকারী হিসেবে দায়িত্ব পালন করবেন অলরাউন্ডার মঈন আলি।

সর্বশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপের দল থেকে বাদ পড়েছেন জেসন রয়। সাম্প্রতিক সময়ে খুব একটা ছন্দের ছিলেন না এই ক্রিকেটার। তাই বাধ্য হয়েই তাকে দলের বাইরে রেখেছে ইসিবি। তার বদলি হিসেবে দলে ডাক পেয়েছেন ওপেনার ফিল সল্ট।

সর্বশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলেননি বেন স্টোকস। এমনকি ২০২১ সালে ভারত সফরের পর আর টি-টোয়েন্টি খেলেননি। মাঝে মানসিক অবসাদের কারণে ক্রিকেট থেকে দূরে ছিলেন তিনি। কিছুদিন আগে সাদা বলের ওয়ানডে সংস্করণকে বিদায় বলেছেন।

এদিকে ইনজুরির কারণে প্রায় ছয় মাস ধরে আন্তর্জাতিক ক্রিকেট থেকে দূরে আছেন মার্ক উড। ইনজুরি কাটিয়ে এখনো মাঠে ফিরতে পারেননি তিনি। তাকে নিয়েই বিশ্বকাপে যাবে ইংল্যান্ড দল। তিনিও এক বছরের বেশি সময় ধরে টি-টোয়েন্টি দলের বাইরে আছেন।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে পাকিস্তান সফর করবে ইংল্যান্ড দল। ওই সফরে ইংল্যান্ড দলে আছে বিশ্বকাপ স্কোয়াডের প্রায় সব সদস্য। ইনজুরির কারণে খেলতে পারবেন না ক্রিস জর্ডান ও লিয়াম লিভিংস্টোন। তারা সরাসরি বিশ্বকাপে খেলতে নামবেন।

অস্ট্রেলিয়ায় ইংল্যান্ড দলের ট্রাভেলিং রিজার্ভ হিসেবে থাকবেন তিন ক্রিকেটার। তারা হলেন- লিয়াম ডসন, রিচার্ড গ্লেসন ও টাইমাল মিলস। দারুণ পারফর্ম করে সবাই দলে ফেরার সুযোগ পেলেও উপেক্ষিত আছেন অ্যালেক্স হেলস। অধিনায়ক পরিবর্তনের পরও দলে নেই এই ওপেনার।

ইংল্যান্ড বিশ্বকাপ স্কোয়াড
জস বাটলার (অধিনায়ক), মঈন আলি, জনি বেয়ারস্টো, হ্যারি ব্রুক, স্যাম কারান, ক্রিস জর্ডান, লিয়াম লিভিংস্টোন, ডেভিড মালান, আদিল রশিদ, ফিল সল্ট, বেন স্টোকস, রিস টপলি, ডেভিড উইলি, ক্রিস ওকস ও মার্ক উড।

ট্রাভেলিং রিজার্ড-
লিয়াম ডসন, রিচার্ড গ্লেসন ও টাইমাল মিলস।

পাকিস্তান সফরে ইংল্যান্ড স্কোয়াড
জস বাটলার (অধিনায়ক), মঈন আলি, হ্যারি ব্রুক, জর্ডান কক্স, স্যাম কারান, বেন ডাকেট, লিয়াম ডসন, রিচার্ড গ্লেসন, টম হেলম, উইল জ্যাকস, ডেভিড মালান, আদিল রশিদ, ফিল সল্ট, অলি স্টোন, রিস টপলি, ডেভিড উইলি, ক্রিস ওকস, লুক উড ও মার্ক উড।

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :


আরও পড়ুন

বিশ্বকাপের স্কোয়াড দিলো অস্ট্রেলিয়া, দলে টিম ডেভিড

বিশ্বকাপের স্কোয়াড দিলো অস্ট্রেলিয়া, দলে টিম ডেভিড

জাতীয় দলে খেলার জন্য কাউকে অনুরোধ করবো না: ক্যারিবীয় কোচ

জাতীয় দলে খেলার জন্য কাউকে অনুরোধ করবো না: ক্যারিবীয় কোচ

জাতীয় দলে ফেরার আশা ছেড়ে দিয়েছেন কামরান

জাতীয় দলে ফেরার আশা ছেড়ে দিয়েছেন কামরান

টি-টোয়েন্টি বিশ্বকাপে ফাইনাল খেলবে ভারত-অস্ট্রেলিয়া: পন্টিং

টি-টোয়েন্টি বিশ্বকাপে ফাইনাল খেলবে ভারত-অস্ট্রেলিয়া: পন্টিং