অচেনা কন্ডিশনেও নিজেদের ফেভারিট ভাবছেন নিগার সুলতানা জ্যোতি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:০৩ পিএম, ০৮ সেপ্টেম্বর ২০২২

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে এখনো সরাসরি খেলতে পারে না বাংলাদেশ নারী ক্রিকেট দল। তারই ধারাবাহিকতায় সংযুক্ত আরব আমিরাতে আবারও টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্ব খেলতে গেল বাংলাদেশ নারী দল। তবে যাওয়ার আগে অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি জানিয়ে গেলেন, অচেনা কন্ডিশন হলেও নিজেদের খেলাটা খেলতে পারলে বাংলাদেশই ফেবারিট।

শুধু অচেনা কন্ডিশন নয়, ২০২৩ টি-টোয়েন্টি বিশ্বকাপ কোয়ালিফাইয়ে তুলনামূলক শক্তিশালী প্রতিপক্ষ পেয়েছে বাংলাদেশ। ‘এ’ গ্রুপে থাকা বাংলাদেশের প্রতিপক্ষ হিসেবে রয়েছে- আয়ারল্যান্ড, স্কটল্যান্ড ও যুক্তরাষ্ট্র। যাদের বিপক্ষে খুব একটা ম্যাচ খেলা হয়নি টাইগ্রেসদের। তবে প্রতিপক্ষ যে দলই হোক, নিজেদের ফেবারিট মেনেই বিশ্বকাপের টিকিট নিশ্চিত করতে চান অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি।

বিশ্বকাপ বাছাইপর্বে খেলতে বুধবার (৯ সেপ্টেম্বর) ঢাকা ত্যাগ করেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। তার আগে অধিনায়ক হওয়ার পর প্রথমবারের তো প্রেস কনফারেন্সের কথা বলে জ্যোতি।

অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি, “প্রথমত বলবো যে, আমাদের প্রথম উদ্দেশ হচ্ছে কোয়ালিফাই (বিশ্বকাপে) করা। অবশ্যই আয়ারল্যান্ড ভালো টিম আমাদের বিপক্ষে। তবে তাদের পরিসংখ্যান যদি দেখেন, আমাদের বিপক্ষে তাদের জয় কিন্তু খুব কম। সেক্ষেত্রে আমি বলবো, আমাদের টিম ফেবারিট।”

তিনি বলেন, “আমাদের এই টিমটা একসাথে লম্বা সময় ধরে খেলছি। সো, আমরা নোন (সবাইকে সবাই জানা) একদম, বলতে পারি। সেখান থেকে আমি মনে করি, আমাদের টিমে যে শক্তি আছে এবং আমরা যদি ধারাবাহিকভাবে পারফর্ম করতে পারি, ব্যাটাররা যদি ভালো করতে পারে, ওভারঅল টিম যদি পারফর্ম করতে পারে আমি মনে করি আমরা ওখানে ফেবারিট হয়েই থাকবো।”

সংযুক্ত আবর আমিরাতে কখনো খেলা হয়নি বাংলাদেশ নারী ক্রিকেট দলের। তবে বাছাইপর্ব শুরু হওয়ার সপ্তাহখানেক আগেই সেখানে যাওয়া কন্ডিশনের সাথে নিজেদের মানিয়ে নিতে সহজ হবে বলে মনে করছেন নিগার সুলতানা জ্যোতি।

অধিনায়ক বলেন, “সে জন্যই কিন্তু আমরা আগে যাচ্ছি, সে বিষয়টি চিন্তা করেই ক্রিকেট বোর্ড (বিসিবি) আমাদের আগে নিয়ে যাচ্ছে। সম্প্রতি ছেলেদের এশিয়া কাপে দেখেছি যে, ওখানকার আবহাওয়া বাজে। সবার মানিয়ে নেওয়ার জন্য কষ্ট। আয়ারল্যান্ডের কথা এখন চিন্তা করছি না, জানি না ওদের অবস্থা এখন কী হবে? তারা শীত-প্রধান দেশ থেকে আসছে। তবে আমরা যেহেতু আগে যাচ্ছি চেষ্টা করবো মানিয়ে নেওয়ার জন্য।”

বাছাইপর্বে বাংলাদেশ নারী দল
নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক) , মোসা. শারমিন আক্তার সুপ্তা, শামিমা সুলতানা, ফাজনারা হক পিংকি, রুমানা আহমেদ, রিতু মনি, লতা মন্ডল, সালমা আক্তার, সোবহানা মোস্তারি, নাহিদা আক্তার, মুর্শিদা খাতুন, জাহানারা আলম, ফাহিমা খাতুন, শানজিদা আক্তার মেঘলা, মারুফা আক্তার।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্বে বাংলাদেশের দল ঘোষণা

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্বে বাংলাদেশের দল ঘোষণা

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্ব চূড়ান্ত, ‘কঠিন’ গ্রুপে বাংলাদেশ

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্ব চূড়ান্ত, ‘কঠিন’ গ্রুপে বাংলাদেশ

দুর্দান্ত ফর্মে জ্যোতি, পাঁচ ম্যাচের চারটিতেই অপরাজিত

দুর্দান্ত ফর্মে জ্যোতি, পাঁচ ম্যাচের চারটিতেই অপরাজিত

বাংলাদেশে ২০২২ নারী এশিয়া কাপ শুরু ১ অক্টোবর

বাংলাদেশে ২০২২ নারী এশিয়া কাপ শুরু ১ অক্টোবর