মিরাজের ধারণা তার কাছে বড় রান আশা করা হয় না

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:২৯ পিএম, ২৬ সেপ্টেম্বর ২০২২
মিরাজের ধারণা তার কাছে বড় রান আশা করা হয় না

সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে কষ্টার্জিত জয় পেয়েছে বাংলাদেশ। ৭ রানের জয়ে দুই ম্যাচ টি-টেয়েন্টি সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছে টাইগাররা। তুলনামূলক দুর্বল প্রতিপক্ষে কষ্টার্জিত জয় পেলেও এটাকে অনেক বড় করে দেখছেন বাংলাদেশের অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজ। একই তার ধারণা, তার কাছ থেকে হয়তো বড় রান আশা করা হয় না।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) আরব আমিরাতের বিপক্ষে দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ। অস্ট্রেলিয়া বিশ্বকাপের আগে মূলত প্রস্তুতি নিতে আরব আমিরাতে খেলতে গেছে টাইগাররা।

দ্বিতীয় ম্যাচের আগে সোমবার মিরাজ বলেন, “আমাদের একটা ম্যাচ জেতা দরকার ছিল, প্রথম ম্যাচটা আমরা জিতেছি। দলে মধ্যে ভালো একটা পরিবেশ ছিল। কোচিং প্যানেল আমাদের সবার প্রশংসা করেছে। বিশেষভাবে আফিফ অনেক ভালো করেছে। আফিফ ও সোহান ভাইসহ যারা ছোট-ছোট অবদান রেখেছে তাদের সবারই প্রশংসা করেছে।”

মিরাজ বলেন, “আমাদের যে জিনিসটা দরকার ছিল যে, এ রকম চাপের মুহূর্তে কিভাবে একটা ম্যাচ জিততে হবে সেটা হ্যান্ডল করা। কারণ, আগে আমরা এমন অনেক ম্যাচ হেরেছি। তাই এ জিনিসটা আমাদের দরকার ছিল। এই জিনিসগুলো, ছোট জিনিস এসব নিয়েও কথা বলা হয়েছে।”

দলের প্রয়োজনে সর্বশেষ এশিয়া কাপে ওপেনার হিসেবে নেমেছিল মিরাজ। পাওয়ার-প্লের সুবিধা নিতেই সাব্বির রহমানের সাথে ওপেনিংয়ে পাঠানো হয় মিরাজকে। এশিয়া কাপে গ্রুপ পর্বের শেষ ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ২৬ বলে ৩৮ রান করেছিলেন মিরাজ। তবে আরব আমিরাতের বিপক্ষে ১২ রানের বেশি করতে পারেননি তিনি।

ওপেনিংয়ে নিজের দায়িত্ব নিয়ে মিরাজ বলেন, “টিম ম্যানেজমেন্ট আমাকে একটা সুযোগ দিয়েছে। হয়তো তারা চিন্তা করছে, আমি ওপেন করলে ভালো হবে। আমি চেষ্টা করছি নিজেকে সেভাবে তৈরি করতে এবং আমার অবদানটা খুবই গুরুত্বপূর্ণ। বিশেষ করে ওপেনার হিসেবে।”

মিরাজ আরও বলেন, “আমার কাছ থেকে হয়তো বড় রান আশা করা হয় না। ছোট ছোট অবদান রাখতে পারলে সেটাই দলের জন্য ভালো হবে। তাই সেভাবেই নিজেকে মানসিকভাবে প্রন্তুত করছি। ভালো খেলার চেষ্টা করছি।”

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ১২টি টি-টোয়েন্টিতে মাত্র ২টি ম্যাচ জিতেছে বাংলাদেশ। এ অবস্থায় আরব আমিরাতের বিপক্ষে জয়টি দলকে বাড়তি অনুপ্রেরণা দিবে বলেও মনে করছেন মেহেদী মিরাজ।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

ভালো খারাপ মাঠেই প্রমাণ হবে: মিরাজ

ভালো খারাপ মাঠেই প্রমাণ হবে: মিরাজ

পরের ম্যাচ থেকে আরও বেশি রান করবো: আফিফ

পরের ম্যাচ থেকে আরও বেশি রান করবো: আফিফ

বিপিএলের সাত দলের নাম চূড়ান্ত, কারা পাচ্ছেন মালিকানা

বিপিএলের সাত দলের নাম চূড়ান্ত, কারা পাচ্ছেন মালিকানা

আরব আমিরাতের বিপক্ষে কষ্টার্জিত জয় বাংলাদেশের

আরব আমিরাতের বিপক্ষে কষ্টার্জিত জয় বাংলাদেশের