জয়ের আশা জাগিয়েও পারলো না বাংলাদেশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৩৪ এএম, ১৩ অক্টোবর ২০২২
জয়ের আশা জাগিয়েও পারলো না বাংলাদেশ

নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে নিজেদের শেষ ম্যাচে পাকিস্তানের বিপক্ষে জয়ের আশা জাগিয়েও পারলো বাংলাদেশ ক্রিকেট দল। ১৭৩ রানের সংগ্রহ গড়েও বাবর-রিজওয়ানের জোড়া ফিফটিতে হার দিয়ে সিরিজ শেষ করলো সাকিব আল হাসানের নেতৃত্বাধীন দল।

সিরিজ থেকে আগেই ছিটকে যাওয়া বাংলাদেশ বৃহস্পতিবার (১৩ অক্টোবর) নিজেদের শেষ ম্যাচ টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। পাকিস্তানের বিপক্ষে প্রথম ব্যাট করে ৬ উইকেটে ১৭৩ রানের সংগ্রহ গড়ে বাংলাদেশ।

ব্যাট হাতে অধিনায়ক সাকিব আল হাসানের টানা ফিফটির (৬৮) সাথে লিটন দাসও ফিফটি (৬৯) করেন। দুজনের জোড়া ফিফটিতে পাকিস্তানের বিপক্ষে ১৭৩ রানের বড় সংগ্রহ পায় বাংলাদেশ।

জবাবে ব্যাট করতে নেমে দুই ওপেনার মোহাম্মদ রিজওয়ান এবং অধিনায়ক বাবর আজমের জোড়া ফিফটির পর শেষ দিকে মোহাম্মদ নেওয়াজের ঝড়ো ইনিংসে ৭ উইকেটে জয় তুলে নেয় পাকিস্তান।

বিশ্বকাপের আগে ত্রিদেশীয় সিরিজটি ছিল বাংলাদেশের জন্য প্রস্তুতির মঞ্চ, তবে নিউজিল্যান্ডের মাটিতে স্বাগতিকদের বিপক্ষে বা পাকিস্তানকে হারানো বাংলাদেশের জন্য ছিল বিশেষ কিছু। সেটি আর হয়ে উঠলো না। দুই রাউন্ডের চার ম্যাচেই হারের স্বাদ নিতে হয়েছে টাইগারদের।

প্রথম ম্যাচে খেলতে না পারা সাকিব নিজেদের তৃতীয় ও শেষ ম্যাচে তুলে নিয়েছেন টানা ফিফটি। বিশ্বকাপের আগে যা সাকিবের জন্য বেশ ভালো কিছুর ইঙ্গিতই বটে। সাবিকের সাথে ফিফটি করেন টাইগারদের ওপেনার লিটন কুমার দাস। তবে শঙ্কা কথা হলো তারা দু'জন ছাড়া টাইগার ব্যাটাররা হাল ধরতে পারেননি।

৪২ বলে ৭টি চার ও ৩টি ছক্কার মারে ৬৮ রান করেন সাকিব আল হাসান। একই সমান বল খেলে ৬টি চার ও ২টি ছক্কার ৬৯ রান করে সাজঘরে ফিরেন লিটন দাস। এছাড়া দলের পক্ষে তৃতীয় সর্বোচ্চ ১২ রান করে শান্ত, আর আফিফের ১১ রান ছাড়া বাকি সবাই ছিলেন সিঙ্গেল ডিজিটে।

জয়ের জন্য ১৭৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে পাকিস্তানের দুই ওপেনার মোহাম্মদ রিজওয়ান এবং অধিনায়ক বাবর আজম বাংলাদেশের জয়ের স্বপ্ন কেড়ে নেন। আর শেষ দিকে পেরেক মারেন মোহাম্মদ নেওয়াজ। এ ম্যাচে সেরা ক্রিকেটার হয়েছেন ৫৬ বলে ৬৯ রান করা মোহাম্মদ রিজওয়ান।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

জাতীয় দল নিয়ে আরও পরীক্ষা চালাতে চান শ্রীরাম

জাতীয় দল নিয়ে আরও পরীক্ষা চালাতে চান শ্রীরাম

ব্যাটিংয়ে আরও উন্নতি চান সাকিব

ব্যাটিংয়ে আরও উন্নতি চান সাকিব

ডান-বাম কম্বিনেশনে সাত নম্বরে সাকিব

ডান-বাম কম্বিনেশনে সাত নম্বরে সাকিব

বিশ্বকাপ দলে মুশফিক-রিয়াদের প্রয়োজনীয়তা দেখছেন তামিম

বিশ্বকাপ দলে মুশফিক-রিয়াদের প্রয়োজনীয়তা দেখছেন তামিম