টাইগারদের একমাত্র মিশন লায়নদের বাংলাওয়াশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:২৩ পিএম, ১৩ মার্চ ২০২৩
টাইগারদের একমাত্র মিশন লায়নদের বাংলাওয়াশ

ওয়ানডে সিরিজে হারের স্বাদ পেলেও ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি সিরিজেই জয় তুলে নিয়েছে বাংলাদেশ। তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে সফরকারী ইংল্যান্ডকে এবার হোয়াইটওয়াশ করার দারুণ সুযোগ। ঘরের মাঠে এ সুযোগটিও যথাযথভাবে কাজে লাগাতে চায় সাকিব আল হাসানরা।

মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে তৃতীয় ও শেষ ম্যাচ খেলতে ইংল্যান্ডের বিপক্ষে মঙ্গলবার (১৪ মার্চ) মাঠে নামবে বাংলাাদেশ। ম্যাচটি শুরু হবে বিকেল ৩টায়।

প্রথম দুই ম্যাচ যথাক্রমে ছয় ও চার উইকেটে জিতে ইংল্যান্ডকে হোয়াইটওয়াশের সুযোগ তৈরি করেছে বাংলাদেশ। ইংল্যান্ডের বিপক্ষে যেকোন ফরম্যাটে প্রথম দ্বিপাক্ষীক সিরিজ জয়ের স্বাদ নিয়েছে বাংলাদেশ।

প্রথম ম্যাচে আধিপত্য বিস্তার করে জয়ের স্বাদ নিলেও দ্বিতীয় ম্যাচে লড়াই করে জিতেছে বাংলাদেশ। অধিনায়ক সাকিব আল হাসানের লক্ষ্য অনুযায়ী ২০২৪ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য শক্তিশালী দল গঠনে বাংলাদেশ যে সঠিক পথে আছে সেটি বেশ ভালোভাবে ফুটে উঠেছে।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ২-১ ব্যবধানে জিতলেও টি-টোয়েন্টিতে নিজেদের নামের প্রতি সুবিচার করতে পারেনি ইংল্যান্ড। উইকেট সর্ম্পকে ভালো ধারণা থাকলেও ওয়ানডে সিরিজের মতো জ্বলে উঠতে পারেনি ইংলিশরা।

ভালো শুরুর পরও ইনিংস বড় করতে পারেনি ইংল্যান্ডের ব্যাটাররা। বেশিরভাগ সময়ই বাংলাদেশের স্পিনারদের বিপক্ষে বাধ্য হয়ে শট খেলে আউট হয়েছে তারা। এমনকি সিরিজ চলাকালীন ইনজুরিতে পড়া উইল জ্যাকসের বদলি হিসেবেও কাউকে দলে নেয়নি ইংল্যান্ড। এছাড়াও স্কোয়াডে কোন খেলোয়াড়ও যুক্ত করেন তারা। এখন তাদের স্কোয়াডে আছে মাত্র ১৩ জন খেলোয়াড়।

হোয়াইটওয়াইশ করার সুযোগ সামনে রেখে দলের সবাইকে আবারও জ্বলে ওঠার গুরুত্ব তুলে ধরেছেন। সাকিব বলেন, “তাদের (ইংল্যান্ড) শক্তি প্রদর্শন করে এ সিরিজটি টাইগারদের জন্য ঐতিহাসিক হয়ে দাঁড়াচ্ছে। সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে যখন দুই দল মুখোমুখি হবে, তখন ইংলিশ লায়নদের বিপক্ষে বাংলাওয়াশ নিশ্চিত করা ছাড়া আর কিছুই চাইবে না তারা (টাইগাররা)।”

বাংলাদেশ দল
সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, আফিফ হোসেন, মেহেদি হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, নাসুম আহমেদ, নুরুল হাসান সোহান, শামীম হোসেন, রনি তালুকদার, তৌহিদ হৃদয়, রেজাউর রহমান রাজা ও তানভীর ইসলাম।

ইংল্যান্ড দল
জস বাটলার (অধিনায়ক), ফিল সল্ট, জোফরা আর্চার, মার্ক উড, মঈন আলী, ডেভিড মালান, স্যাম কারান, বেন ডাকেট, ক্রিস জর্ডান, আদিল রশিদ, রেহান আহমেদ, রিচ টপলি ও ক্রিস ওকস।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

অন্যদের পরীক্ষা করতেই ‘বিশ্রামে’ মাহমুদউল্লাহ : হাবিবুল বাশার

অন্যদের পরীক্ষা করতেই ‘বিশ্রামে’ মাহমুদউল্লাহ : হাবিবুল বাশার

মাশরাফিকে পেছনে ফেললেন সাকিব

মাশরাফিকে পেছনে ফেললেন সাকিব

অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, এবার ইংল্যান্ড : মাশরাফি

অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, এবার ইংল্যান্ড : মাশরাফি

ইংল্যান্ড বধে ইতিহাস গড়লো বাংলাদেশ

ইংল্যান্ড বধে ইতিহাস গড়লো বাংলাদেশ