শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ জয়ের মিশনে ভারত

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:৪৬ পিএম, ১০ জানুয়ারি ২০২০
শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ জয়ের মিশনে ভারত

শ্রীলঙ্কার বিপক্ষে চলমান তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছে স্বাগতিক ভারত। প্রথমটি বৃষ্টির কারণ পরিত্যক্ত হলেও দ্বিতীয়টি ম্যাচে ৭ উইকেটে জয় পেয়েছে কোহলিরা। ফলে শেষ ম্যাচটি পরিণত হয়েছে অঘোষিত ফাইনালে।

আজ শুক্রবার (১০ জানুয়ারি) পুনেতে বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে শুরু হবে সিরিজের তৃতীয় ও শেষ টি-২০। তৃতীয় ও শেষ ম্যাচে জিতলেই সিরিজ জয়ের স্বাদ নেবে ভারত। অপরদিকে শ্রীলঙ্কা জয় পেলে ড্র হবে সিরিজিটি।

এখন পর্যন্ত ৬ বার দ্বিপাক্ষিক সিরিজ খেলেছে ভারত ও শ্রীলঙ্কা। এর মধ্যে ৫টি সিরিজ জিতেছে টিম ইন্ডিয়া। একটি সিরিজ ড্র হয়েছে। এবার শ্রীলঙ্কার বিপক্ষে আরও একটি সিরিজ জয়ের দ্বারপ্রান্তে ভারত।

প্রথম ম্যাচটি বৃষ্টিতে ভেস্তে গেলেও দ্বিতীয় ম্যাচে প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৯ উইকেটে ১৪২ রান করে শ্রীলঙ্কা। ভারতীয় বোলারদের তোপে বড় সংগ্রহ দাঁড় করাতে পারেনি লঙ্কার ব্যাটসম্যানরা। জবাবে ১৪৩ রানের টার্গেট সহজেই টপকে যায় ভারত।

সিরিজ জয়ের লক্ষে দ্বিতীয় ম্যাচের মত শেষ ম্যাচেও ব্যাট-বল হাতে জ্বলে উঠতে চায় ভারত। এমনটাই জানিয়েছেন দলের মিডল-অর্ডার ব্যাটসম্যান আইয়ার।

সংবাদ মাধ্যমে তিনি বলেন, ‘দ্বিতীয় ম্যাচে বোলাররা দুর্দান্ত পারফরমেন্স করেছে। মূলত বোলাররাই জয়ের পথ তৈরি করে দিয়েছেন। শ্রীলঙ্কা ভালো শুরু করেছিল, কিন্তু আমাদের বোলাররা প্রতিপক্ষকে বড় সংগ্রহ করতে দেয়নি। ব্যাটসম্যানরাও ভালোভাবে দায়িত্ব পালন করে। সিরিজ জয়ের জন্যই আমরা মাঠে নামব।’

ভারতের বিপক্ষে কখনোই দ্বিপাক্ষিক টি-টোয়েন্টি সিরিজ জিততে পারেনি শ্রীলঙ্কা। এবার সিরিজ জয়ের লক্ষ্য ছিল তাদের। তবে সে আশা ভেস্তে গেছে লঙ্কানদের। উল্টো এবার ভারতের কাছে আরও একটি সিরিজ হারের শঙ্কায় পড়েছে তারা।

তবে দ্বিতীয়বারের মত সিরিজ হার এড়ানো দলের লক্ষ্য বলে জানালেন ওপেনার দানুস্কা গুনাতিলকা। বলেন, ‘আমাদের এখন প্রধান লক্ষ্য সিরিজের শেষ ম্যাচটি জিতে নেওয়া। সিরিজ হার এড়ানোই এখন প্রধান লক্ষ্য। প্রথম ও শেষবার ২০০৯ সালে ভারতের কাছে হার এড়াতে সক্ষম হয়েছিলাম আমরা। আবারও ঐ স্মৃতি ফিরিয়ে আনতে দলের সবাই বদ্ধ পরিকর।’

এদিকে সিরিজ হার এড়ানোর মিশনে খেলতে নামার আগে বড় ধাক্কা খেয়েছে শ্রীলঙ্কা। দলের বাঁ-হাতি পেসার ইসুরু উদানা পিঠের ইনজুরির কারেণে শেষ ম্যাচে খেলতে পারবেন না। গত ম্যাচে শর্ট থার্ডম্যানে ফিল্ডিং করার সময় পিঠে ব্যাথা পেয়েছেন উদানা।


শেয়ার করুন :


আরও পড়ুন

ভারতকে পাল্লা দেওয়ার মত অস্ত্র আছে : ফিঞ্চ

ভারতকে পাল্লা দেওয়ার মত অস্ত্র আছে : ফিঞ্চ

আইসিসির সিদ্বান্তে খুশি নন গেইল

আইসিসির সিদ্বান্তে খুশি নন গেইল

যতই দিন যাচ্ছে আরও তরুণ হচ্ছি : ক্রিস গেইল

যতই দিন যাচ্ছে আরও তরুণ হচ্ছি : ক্রিস গেইল

শ্রীলঙ্কার বিপক্ষে সহজ জয়ে শুরু ভারতের

শ্রীলঙ্কার বিপক্ষে সহজ জয়ে শুরু ভারতের