জিরোনাকে ৬-১ গোলে উড়িয়ে দিল বার্সেলোনা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৫৩ এএম, ২৬ ফেব্রুয়ারি ২০১৮
জিরোনাকে ৬-১ গোলে উড়িয়ে দিল বার্সেলোনা

করলেন জোড়া গোল, সতীর্থদের দিয়ে করালেন আরও দুটি গোল। দুর্দান্ত হ্যাটট্রিক করলেন সুয়ারেজ। গোলের দেখা পেলেন কুতিনহোও। আর এতেই ঘরের মাঠে নবাগত ক্লাব জিরোনাকে ৬-১ গোলে উড়িয়ে দিল বার্সেলোনা।

ঘরের মাঠ ক্যাম্প ন্যুতে ম্যাচের শুরুটা ভালো হয়নি বার্সার। নিজেদের গুছিয়ে নেয়ার আগেই পিছিয়ে পরে দলটি। ম্যাচের তৃতীয় মিনিটে পাল্টা আক্রমণে গোল করে স্বাগতিক শিবিরে বড় ধাক্কা দেন পোর্তু। স্বাগতিক দলের ডিফেন্ডার উমিতির ভুলে পাওয়া বল দুরূহ কোন থেকে জালে জড়ান এই ফরোয়ার্ড।

দুই মিনিট পরই সমতায় ফেরে স্বাগতিকরা। ম্যাচের পঞ্চম মিনিটে মাঝমাঠ থেকে মেসির রক্ষণচেরা পাস থেকে পাওয়া বল ডি-বক্সে ঢুকে কোনাকুনি শটে গোলরক্ষককে পরাস্ত করেন সুয়ারেজ।

ম্যাচের ১২ মিনিটে ব্যবধান বাড়ানোর সুযোগ পেয়েছিল বার্সা। তবে শট নিতে দেরি করে সুযোগ হাতছাড়া করেন উসমান ডেম্বেলে। ম্যাচের ১৯ মিনিটে গোলরক্ষককে ফাঁকি দিয়ে মেসির বাড়ানো বল জালে ঢোকার একটু আগে হেডে ক্রসবারের উপর দিয়ে বাইরে পাঠান সফরকারী দলের গোলরক্ষক।

তবে ম্যাচের ৩০ মিনিটে দলকে লিড এনে দেন মেসি। সুয়ারেজের বাড়ানো বল দুই ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে জালে পাঠান আর্জেন্টাইন ফরোয়ার্ড। ম্যাচের ৩৬ মিনিটে নিজের দ্বিতীয় গোল করেন মেসি। বুদ্ধিদীপ্ত ফ্রি-কিকে লিগে নিজের ২২তম গোলটি পেয়ে যান পাঁচবারের বর্ষসেরা ফুটবলার।

ম্যাচের ৪৪ মিনিটে কুতিনহোর বাড়ানো বলে নিয়ন্ত্রণে নিয়ে ব্যবধান আরও বাড়ান সুয়ারেজ। ফলে ৪-১ এগিয়ে থেকে বিরতিতে যায় বার্সা।

বিরতি থেকে ফিরেই হ্যাটট্রিকের সুযোগ পেয়েছিলেন সুয়ারেজ। কিন্তু তার কোনাকুনি শট ভাগ্যের ফেরে পোস্টে লাগে। দুই মিনিট পর গোলরক্ষক বরাবর শট নিয়ে হ্যাটট্রিকের সুযোগ হারান মেসিও।

ম্যাচের ৬৬ মিনিটে গোলের দেখা পান কিছুদিন আগে লিভারপুল থেকে বার্সায় যোগ দেয়া কুতিনহো। প্রায় ২২ গজ দূর থেকে বিদ্যুৎ গতির শটে দূরের পোস্ট ঘেঁষে লক্ষ্যভেদ করেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার।

ম্যাচের ৭০ মিনিটে মেসির আরেকটি চমৎকার ফ্রি-কিক কর্নারের বিনিময়ে ঠেকান গোলরক্ষক বোনো। মেসি না পারলেও ম্যাচের ৭৬ মিনিটে হ্যাটট্রিক পূরণ করেন সুয়ারেজ। ডান দিক থেকে দেম্বেলের ক্রস ছয় গজ বক্সের মুখে পেয়ে ডান পায়ের ছোঁয়ায় জালে ঠেলে দেন ছন্দে থাকা এই স্ট্রাইকার।

এ জয়ে ২৫ ম্যাচে শীর্ষে থাকা বার্সেলোনার পয়েন্ট ৬৫। ১০ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছে এক ম্যাচ কম খেলা অ্যাথলেটিকো মাদ্রিদ। দিনের অন্য ম্যাচে আলাভেজকে ৪-০ গোলে হারানো রিয়াল মাদ্রিদ ৫১ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে। চতুর্থ স্থানে থাকা ভালেন্সিয়ার পয়েন্ট ৪৬।


শেয়ার করুন :


আরও পড়ুন

জয়ের ধারা অব্যাহত রাখলো লিভারপুল

জয়ের ধারা অব্যাহত রাখলো লিভারপুল

আলাভেজকে ৪-০ গোলে উড়িয়ে দিল রোনালদোরা

আলাভেজকে ৪-০ গোলে উড়িয়ে দিল রোনালদোরা

লজ্জার হার নিয়েও শেষ ষোলোতে আর্সেনাল

লজ্জার হার নিয়েও শেষ ষোলোতে আর্সেনাল

গোলরক্ষক ডি গিয়া নৈপুণ্যে ম্যানইউর ড্র

গোলরক্ষক ডি গিয়া নৈপুণ্যে ম্যানইউর ড্র