গেটাফেকে হারিয়ে বার্সাকে টপকালো রিয়াল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৪৮ পিএম, ১০ ফেব্রুয়ারি ২০২১
গেটাফেকে হারিয়ে বার্সাকে টপকালো রিয়াল

প্রথমার্ধে ছন্নছাড়া ফুটবল খেলায় হোঁচটের শঙ্কা জেগেছিল রিয়াল মাদ্রিদ শিবিরে। তবে ঘুরে দাঁড়িয়ে গেটাফের বিপক্ষে ২-০ গোলের জয় তুলে নিয়েছে রিয়াল। এ জয়ে লা লিগার পয়েন্ট টেবিলে বার্সেলোনাকে তিনে নামিয়ে দ্বিতীয় স্থানে উঠে গেছে তারা।

মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) রাতে আলফ্রেদো দি স্তেফানো স্টেডিয়ামে প্রথমে করিম বেনজেমার গোলে এগিয়ে যাওয়ার পর ব্যবধান এবং জয়সূচক গোলটি করেন ফেরলঁদ মঁদি। একই সঙ্গে চলতি বছর এই প্রথম টানা দুটি জয় পেল রিয়াল।

চোটে জড়জড়িত রিয়াল বল দখলে অবশ্য শুরু থেকেই আধিপত্য বিস্তার করে। তবে শুরুর দিকে সুযোগ পেয়েও গোলের দেখা পায়নি। পঞ্চম মিনিটে কাসেমিরো এবং ১৩তম মিনিটে বেনজেমা গোল আদায় করতে ব্যর্থ হন। ফলে প্রথমার্ধ কাটে গোলশূন্য অবস্থায়। প্রথমার্ধে অবশ্য মুষলধারে বৃষ্টিও খেলার বাঁধা সৃষ্টি করে।

দ্বিতীয়ার্ধের শুরুতেও আরও দুটি সুযোগ নষ্ট করে রিয়াল। এবারও সেই বেনজেমা এবং কাসেমিরো। বিপরীতে ম্যাচের ৫৮তম মিনিটে ম্যাচে প্রথম সুযোগ পেয়ে গেটাফেও কাজে লাগাতে পারেন। ডি-বক্সে ফাঁকায় বল পেয়েও হতাশা করেন কুকুরেইয়া।

ম্যাচের ৬০তম মিনিটে গোলের দেখা পায় রিয়াল মাদ্রিদ। মাঠের ডান দিক থেকে ভিনিসিউস জুনিয়রের দারুণ ক্রস থেকে পাওয়া বল হেড করে জাল খুঁজে নেন বেনজেমা।

প্রথম গোল করার পর যেন রাস্তা চিনে যায় রিয়াল। দ্বিতীয় গোলটি আসে ঠিক তার ৬ মিনিট পর। বাঁ দিক থেকে মার্সেলোর বাড়ানো বল জালে জড়ান মঁদি। ম্যাচের ৬৬তম মিনিটে গোলের ব্যবধার দ্বিগুণ করার পর আর কোন গোল আসেনি। ফলে ২-০ গোলের ব্যবধান নিয়েই মাঠ ছাড়ে রিয়াল মাদ্রিদ।

লিগে ২২ ম্যাচে ১৪ জয় ও চার ড্রয়ে দ্বিতীয় স্থানে উঠা রিয়ালের পয়েন্ট এখন ৪৬। আর এক ম্যাচ কম খেলে ৪৩ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে নেমে গেছে বার্সেলোনা। লিগে শীর্ষে থাকা আতলেতিকো মাদ্রিদের পয়েন্ট ২০ ম্যাচে ৫১।

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

নাটকীয় ম্যাচে শেষ হাসি বার্সেলোনার

নাটকীয় ম্যাচে শেষ হাসি বার্সেলোনার

মেসির জোড়া গোল, প্রথমবার শীর্ষ চারে বার্সেলোনা

মেসির জোড়া গোল, প্রথমবার শীর্ষ চারে বার্সেলোনা

রিয়ালের গোল উৎসব

রিয়ালের গোল উৎসব

দুর্বল এলচের বিপক্ষে রিয়ালের হোঁচট

দুর্বল এলচের বিপক্ষে রিয়ালের হোঁচট