হার দিয়ে বছর শুরু করলো রিয়াল মাদ্রিদ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৫৭ পিএম, ০২ জানুয়ারি ২০২২
হার দিয়ে বছর শুরু করলো রিয়াল মাদ্রিদ

বড়দিনের বিরতি শেষে মাঠে ফিরেছিল স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদ। তবে মাঠে ফেরাটা তাদের জন্য মোটেও সুখকর হলো না। দীর্ঘ ১১ ম্যাচ পর লা লিগায় হারের মুখ দেখেছে রিয়াল মাদ্রিদ। প্রতিপক্ষের মাঠে গেটাফের কাছে ১-০ ব্যবধানে হেরেছে রিয়াল মাদ্রিদ।

২০১২ সালের সর্বশেষ রিয়াল মাদ্রিদের বিপক্ষে জয় তুলে নিয়েছিল গেটাফে। এর আগে ২০২১ সালের এপ্রিলে গেটাফের ঘরের মাঠে পয়েন্ট হারিয়েছিল রিয়াল মাদ্রিদ। অবশ্য সেবার হারের মুখ দেখেনি লস ব্ল্যাঙ্কোসরা।

লা লিগায় ১১ এবং সবধরনের প্রতিযোগিতা মিলিয়ে ১৫ ম্যাচ পর হারের মুখ দেখলো রিয়াল মাদ্রিদ। এদিন গেটাফের ঘরের মাঠে শুরু থেকেই একের পর এক ভুল করে যাচ্ছিলো গ্যালাক্টিকোরা। তারই খেসারত হিসেবে ম্যাচই হেরেছে কার্লো আনচেলত্তির শিষ্যরা।

ম্যাচের ৯ম মিনিটেই গোল হজম করে করে। অবশ্য রিয়ালের ডি-বক্সে ঢুকে খেই হারিয়ে ফেলেছিলো গেটাফে। তবে মিলিতাও বল ক্লিয়ার করতে ঝামেলা পাকিয়ে ফেলায় কোনাকুনি শটে গোল করে গেটাফেকে এগিয়ে নেন তুর্কি স্ট্রাইকার এনেস উনাল।

এরপরে আবারও একই ভুল করতে বসেছিলেন ডেভিড আলাবা। তবে গোলরক্ষক থিবো কোর্তোয়ার দক্ষতায় এবার আর গোল হজম করেনি রিয়াল মাদ্রিদ। এরপর গোল শোধে মরিয়া রিয়াল মাদ্রিদ দুইবার সুযোগ পেয়েছিল। কিন্তু ভাগ্য সহায় না থাকায় গোল করতে ব্যর্থ হন ক্রোয়েশিয়ান মিডফিল্ডার লুকা মদ্রিচ।

বিরতিতে যাওয়ার আগে দারুণ সুযোগ পেয়েছিলেন রিয়াল ডিফেন্ডার ফেরল্যান্ড মেন্ডি। তিনিও বল জালে পাঠাতে পারেনি। গোল শোধ করতে না পারায় পিছিয়ে থেকেই বিরতিতে যায় রিয়াল মাদ্রিদ।

এরপর শুধুই রিয়ালের আফসোসের গল্প। ৭৬ মিনিট এবং যোগ করা সময়ের অন্তিম মুহূর্তে গোল করার সুযোগ হাতছাড়া করে রিয়াল মাদ্রিদ। এতেই আর সমতায় ফেরা হয়নি করিম বেনজেমাদের।

২০ ম্যাচে ১৪ জয় ও চার ড্রয়ে ৪৬ পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়াল। দুই ম্যাচ কম খেলা সেভিয়া ৩৮ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে। ১৯ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে অবনমন অঞ্চল থেকে বেরিয়ে ১৬ নম্বরে উঠেছে গেতাফে।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

ভেস্তে গেল বার্সেলোনা-দেম্বেলের চুক্তির আলোচনা

ভেস্তে গেল বার্সেলোনা-দেম্বেলের চুক্তির আলোচনা

করোনায় বিপর্যস্ত বার্সেলোনা-অ্যাটলেটিকো

করোনায় বিপর্যস্ত বার্সেলোনা-অ্যাটলেটিকো

রিয়ালের বিপক্ষেও অনিশ্চিত নেইমার

রিয়ালের বিপক্ষেও অনিশ্চিত নেইমার

স্টেডিয়াম সংস্কারে হাত দিচ্ছে বার্সেলোনা

স্টেডিয়াম সংস্কারে হাত দিচ্ছে বার্সেলোনা