কেন ছাড়াও প্রস্তুত থাকতে ইংল্যান্ড

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৭:২৭ পিএম, ১৬ মার্চ ২০১৮
কেন ছাড়াও প্রস্তুত থাকতে ইংল্যান্ড

ইংলিশ কোচ গ্যারেথ সাউথগেটের মতে তারকা স্ট্রাইকার হ্যারি কেনকে ছাড়াও লড়াই করা শিখতে হবে ইংল্যান্ড দলকে। যদি কোন কারণে এই স্ট্রাইকার ইনজুরিতে পড়ে খেলতে নাও পারে তহালেও যেন দল এগিয়ে যেতে পারে।

পায়ের গোড়ালরি লিগামেন্ট ইনজুরির কারণে হল্যান্ড ও ইতালীর বিপক্ষে চলতি মাসের শেষ দিকে অনুষ্ঠিতব্য প্রীতি ম্যাচে অংশ নিতে পারবেন না কেন। যদিও সাইথগেটের বিশ্বাস ইনজুরি মুক্ত হয়ে বিশ্বকাপের আগে দলে ফেরার মত পর্যাপ্ত সময় এখনো রয়েছে। তারপরও এই একজন খেলোয়াড়ের উপর নির্ভর করে ইংল্যান্ড দলের স্বপ্ন বিসর্জন দিতে রাজি নন ইংলিশ কোচ। বৃহস্পতিবার প্রীতি ম্যাচের জন্য দল ঘোষণার সময় সাউথগেট বলেন, ‘হ্যারি আমাদের সঙ্গে না থাকাটা অবশ্যই হতাশার। সর্বশেষ ১৪টি ম্যাচের মধ্যে মাত্র ছয়টিতে আমি তাকে পেয়েছি। ওই ছয় ম্যাচে অংশ নিয়েই সে গোল করেছে সাতটি। এতেই বুঝা যায় দলে তার প্রয়োজনীয়তা কতখানি। তারপরও তাকে ছাড়া লড়াই করার প্রস্তুতি নিতে হবে আমাদের। কারণ আপনি কোনভাবেই জানেননা ফুটবলে আগামীতে কি ঘটবে।’

এ সময় আসন্ন আন্তর্জাতিক প্রীতি ম্যাচের জন্য স্কোয়াড ঘোষণা করেন সাউথগেট। আগামী ২৩ মার্চ আমস্টারডামে হল্যান্ডের মোকাবেলা করবে ইংল্যান্ড। ২৭ মার্চ ওয়েম্বলিতে ইতালীকে আথিথেয়তা দিবে ইংল্যান্ড।

স্কোয়াড :
গোলরক্ষক: জো হার্ট, জ্যাক বাটল্যান্ড, জর্ডান পিকফোর্ড ও নিক পোপ।

ডিফেন্ডার: কাইল ওয়াকার, জন স্টোনস, হ্যারি ম্যাগুইরে, কিয়েরান ট্রিপিয়ার, ড্যানি রোজ, জেমস টারকোয়স্কি, রায়ান বারট্রান্ড, এ্যাসলে ইয়ং, জো গোমেজ ও এলফি মাওসন।

মিডফিল্ডার: এরিক ডিয়ার, ডেলে আলি, জেস লিঙ্গার্ড, লুইস কুক, এ্যাডাম লালানা, জর্ডান হেন্ডারসন, এ্যালেক্স ওক্সলাডে -চেম্বারলিন, জ্যাক উইলশেয়ার ও জ্যাক লাইভমোর।

ফরোয়ার্ড: জেমি ভার্ডি, মার্কাস রাসফোর্ড, রাহিম স্টারলিং ও ড্যানি ওয়েলব্যাক।


শেয়ার করুন :


আরও পড়ুন

মেসির সামনে লড়াকু চেলসি

মেসির সামনে লড়াকু চেলসি

স্বপ্নভঙ্গ ম্যানইউ, কোয়ার্টার ফাইনালে সেভিল্লা

স্বপ্নভঙ্গ ম্যানইউ, কোয়ার্টার ফাইনালে সেভিল্লা

২ কোটি টাকা আয়ের লক্ষ্য বাফুফের

২ কোটি টাকা আয়ের লক্ষ্য বাফুফের

নেইমারকে ছাড়া প্রীতি ম্যাচে ব্রাজিল দল

নেইমারকে ছাড়া প্রীতি ম্যাচে ব্রাজিল দল