আন্তর্জাতিক গোলে রোনালদোর নতুন রেকর্ড

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৩৬ এএম, ০৩ সেপ্টেম্বর ২০২১
আন্তর্জাতিক গোলে রোনালদোর নতুন রেকর্ড

বিশ্বকাপ বাছাইপর্বের নাটকীয় ম্যাচে আয়ারল্যান্ডকে ২-১ গোলে পরাজিত করেছে পর্তুগাল। ম্যাচে জোড়া গোল করে ইরানের আলি দেইকে ছাড়িয়ে আন্তর্জাতিক অঙ্গনে সর্বোচ্চ গোলের রেকর্ড গড়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো। বিশ্ব ফুটবলে সর্বোচ্চ গোলের মালিক এখন রোনালদো।

ফারোর ঘরের মাঠে ১৫ মিনিটে পেনাল্টি মিস করেছিলেন পর্তুগীজ সুপারস্টার। এ সুযোগে বিরতির ঠিক আগে জন এগান আয়ারল্যান্ডকে এগিয়ে দেন। কিন্তু হেডের সাহায্যে ৮৯ মিনিটে রোনালদোর গোল ও ইনজুরি টাইমের ষষ্ঠ মিনিটের দ্বিতীয় হেডের গোলে জয় নিয়েই মাঠ ছাড়ে স্বাগতিকরা।

এই দুই গোলে ৩৬ বছর বয়সী রোনালদো আলি দেইয়ের ১০৯ গোলের রেকর্ড ছাড়িয়ে সর্বমোট ১১১ গোলে করে সর্বোচ্চ গোলের তালিকায় শীর্ষে ওঠে গেছেন। জুনে ইউরোর আসরে বুদাপেস্টে গ্রুপ পর্বের ম্যাচে ফ্রান্সের বিপক্ষে জোড়া গোল করে ইরানিয়ান তারকার রেকর্ডে ভাগ বসিয়েছিলেন রোনালদো।

ম্যাচ শেষে স্কাই স্পোর্টসকে রোনাল্ডো বলেছেন, ‘আমি দারুণ খুশি। শুধুমাত্র রেকর্ড ভঙ্গের জন্য নয়, আজ যেভাবে আমরা জয় ছিনিয়ে নিয়েছি তা অসাধারণ ছিল। এতে পুরো দলের কৃতিত্ব রয়েছে। ম্যাচের শেষ পর্যন্ত আমাদের নিজেদের ওপর বিশ্বাস ছিল।’

চার ম্যাচ শেষে ১০ পয়েন্ট নিয়ে বাছাইপর্বে এ-গ্রুপের শীর্ষে অবস্থান করছে পর্তুগাল। এক ম্যাচ কম খেলে তিন পয়েন্ট পিছিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে সার্বিয়া।

এদিকে, পুরুষ ফুটবলে সর্বোচ্চ গোলের রেকর্ড করলেও নারী ও পুরুষ মিলিয়ে আন্তর্জাতিক ফুটবলের গোলের রেকর্ডটা হয়তো রোনালদোর ভাঙা হবে না। কারণ, নারী ফুটবলে কানাডার ফরোয়ার্ড ক্রিস্টিন সিনক্লেয়ার ৩০৪টি ম্যাচে ১৮৭টি গোল করেছেন। এছাড়া তিনি এখনো অবসর নেননি।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

রোনালদোর রেকর্ডের দিনে পর্তুগালের জয়

রোনালদোর রেকর্ডের দিনে পর্তুগালের জয়

ম্যানসিটি নয়, রোনালদোকে দলে ভেড়ালো ম্যানইউ

ম্যানসিটি নয়, রোনালদোকে দলে ভেড়ালো ম্যানইউ

উয়েফা বর্ষসেরার তালিকায় নেই মেসি-রোনালদো

উয়েফা বর্ষসেরার তালিকায় নেই মেসি-রোনালদো

ইউরোর সোনার জুতো রোনালদোর

ইউরোর সোনার জুতো রোনালদোর