নিষিদ্ধ হলেন ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচের রেফারি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৫৫ এএম, ১৯ নভেম্বর ২০২১
নিষিদ্ধ হলেন ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচের রেফারি

ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচে ছিল ফাউলের ছড়াছড়ি। পুরো ম্যাচে ৪২ বার ফাউল করেছেন দুই দলের ফুটবলাররা। তবে এর মধ্যেই গুরুতর ভুল করে বসেছেন ওই ম্যাচে রেফারি আন্দ্রেস কুইয়া এবং ভিএআর রেফারি এস্তেবান ভেগার। তাই তো তাদেরকে অনির্দিষ্ট সময়ের জন্য নিষিদ্ধ করেছে ল্যাটিন আমেরিকা ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা কনমেবল।

ম্যাচের প্রথমার্ধের শেষ দিকে আর্জেন্টিনার ডি-বক্সে হাতের কনুই দিয়ে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রাফিনহাকে আঘাত করেন আর্জেন্টাইন ডিফেন্ডার নিকোলাস ওটামেন্ডি। এ ঘটনায় ব্রাজিলের ফুটবলাররা তীব্রভাবে পেনাল্টির দাবি করলে ভিএআরের সাহায্য নেন রেফারি আন্দ্রেস কুইয়া।

রেফারি ভিএআরের সাহায্য নিলেও ওই ঘটনাকে ফাউল দেননি ভিএআর রেফারি এস্তেবান ভেগার। মূলত এ ঘটনার কারণেই নিষেধাজ্ঞার মুখে পড়েছেন এ দুই রেফারি।

রেফারি কিংবা ভিএআর নিয়ে সাধারণত সমালোচনা করেননা ব্রাজিল কোচ তিতে। তবে আর্জেন্টিনা ম্যাচের পর ভিএআর নিয়ে তীব্র সমালোচনা করেন তিনি। এরপরেই আসলো রেফারির নিষিদ্ধ হওয়ার ঘটনা।

রেফারিদের ম্যাচ পরিচালনা পর্যালোচনা করে কনমেবল জানায়, রেফারি আন্দ্রেস কুইয়া এবং ভিএআর রেফারি এস্তেবান ভেগার সুস্পষ্ট এবং গুরুতর ভূল করেছেন। এ ভুলে মাশুল হিসেবে তাদেরকে আন্তর্জাতিক ম্যাচ পরিচালনা থেকে অনির্দিষ্ট সময়ের জন্য নিষিদ্ধ করেছে কনমেবল।

ল্যাটিন আমেরিকা অঞ্চলে কাতার বিশ্বকাপ নিশ্চিত করেছে ব্রাজিল এবং আর্জেন্টিনা। তবুও এ ম্যাচের ছিল চরম উত্তেজনা। এর মধ্যেই এ ধরনের ভুল করেছেন দুই রেফারি।

ল্যাটিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাই পর্বে ১৩ ম্যাচ খেলে ৩৫ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে ব্রাজিল। অপরদিকে সমান সংখ্যক ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে আর্জেন্টিনা।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্ট্রল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

ভিএআর নিয়ে ক্ষুব্ধ ব্রাজিল কোচ তিতে

ভিএআর নিয়ে ক্ষুব্ধ ব্রাজিল কোচ তিতে

চিলির হারে বিশ্বকাপে আর্জেন্টিনা

চিলির হারে বিশ্বকাপে আর্জেন্টিনা

গোলশূন্য সমতায় ব্রাজিল-আর্জেন্টিনা লড়াই

গোলশূন্য সমতায় ব্রাজিল-আর্জেন্টিনা লড়াই

মেন্ডির বিরুদ্ধে ছয়টি ধর্ষণের অভিযোগ

মেন্ডির বিরুদ্ধে ছয়টি ধর্ষণের অভিযোগ