১০ জনের সেভিয়ার বিপক্ষেও পারলো না বার্সেলোনা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:২৯ এএম, ২২ ডিসেম্বর ২০২১
১০ জনের সেভিয়ার বিপক্ষেও পারলো না বার্সেলোনা

দলের প্রাণভোমর লিওনেল মেসি চলে আসার পর বার্সেলোনার দুর্দশা যেন কাটছেই না। লা লিগায় ১৮ ম্যাচ খেলে এখনো শীর্ষ পাঁচে নেই বার্সেলোনা। সর্বশেষ ম্যাচে সেভিয়ার বিপক্ষে পিছিয়ে পড়ে সমতায় ফিরলেও জয় পায়নি তারা। এমনকি বিরতির পর একজন কম নিয়ে খেলা সেভিয়াকেও পরাস্ত করতে পারেনি বার্সেলোনা।

মঙ্গলবার (২১ ডিসেম্বর) রাতে সেভিয়ার রামন সানচেস স্টেডিয়ামে লা লিগায় নিজেদের ১৮তম ম্যাচে ১-১ গোলে ড্র করেছে সেভিয়া-বার্সেলোনা। মাঠে বল দখলে এগিয়ে থেকে প্রতিপক্ষ সেভিয়ার গোল পোস্টে একের পর এক শট নিলেও কাজের কাজ করতে পারেনি বার্সেলোনা।

পুরো ম্যাচে ৫৯ শতাংশ সময় বল দখলে রেখে ২৩টি শট নিয়েছিল বার্সেলোনা। যার মধ্যে টার্গেট শট ছিল ৭টি। বিপরীতে ঘরের মাঠে খেলা সেভিয়ার ৫টি শটের মধ্যে টার্গেটের ছিল মাত্র একটি। যে একটিতেই তারা সাফল্য পেয়েছে। ম্যাপে পয়েন্ট ভাগ করে নেওয়ায় টেবিলে সেভিয়ার অবস্থান দুই নম্বরে, আর বার্সেলোনা সাতে।

ম্যাচের দুটি গোলই আসে প্রথমার্ধে। খেলার ৩২তম মিনিটে প্রথমে এগিয়ে যায় স্বাগতিক সেভিয়া। বার্সেলোনার সাবেক মিডফিল্ডার ইভান রাকিতিচের কর্নারে ছুটে গিয়ে বল ধরে ডান পায়ের নিচু শটে গোল করেন আর্জেন্টাইন মিডফিল্ডার আলেহান্দ্রো গোমেস। ফলে ১-০ গোলে এগিয়ে যায় লা লিগায় আগে থেকেই দ্বিতীয় স্থানে থাকা সেভিয়া।

পিছিয়ে পড়ে অবশ্য সমতায় ফিরতে বেশি সময় নেয়নি বার্সেলোনা। বিরতিতে যাওয়ার আগেই খেলা ফিরে তারা। ম্যাচের ৪৫তম মিনিটে দেম্বেলের কর্নার কিক থেকে ডি-বক্সে বল পেয়ে দারুণ হেডে দলকে সমতায় ফেরান উরুগুয়ের ডিফেন্ডার রোনালদ আরাহো।

দ্বিতীয়ার্ধে ৬৪তম মিনিটে বড় ধাক্কা খায় স্বাগতিক সেভিয়া। মেজাজ হারিয়ে আলবার মুখে হাত দিয়ে বল মেরে লাল কার্ড দেখেন ডিফেন্ডার জুল কুন্দে। ফলে বাকি সময় সেভিয়াকে খেলতে হয়েছে একজন কম নিয়ে। তবে বার্সেলোনার চাপ সামলে নিজেদের গোলপোস্ট রক্ষা করতে সক্ষম হয়েছে তারা।

প্রতিপক্ষ দল একজন কম থাকার চাপ তৈরি করে খেলে বার্সেলোনা। ম্যাচের ৮০তম মিনিটে গোলের সুযোগ পেয়েছিল তারা। তবে ভাগ্য সহায় হয়নি। আব্দেসামাদের ক্রসে গাভির হেড ক্রসবারের ওপর দিয়ে চলে যাওয়ায় গোল বঞ্চিত হয় বার্সলোনা। এছাড়া ম্যাচে একের পর এক শট নিলেও স্বাগতিকদের আর পরাস্ত করতে পারেনি তারা।

এ ম্যাচ শেষে দুই দলেরই সমান ১৮টি করে ম্যাচ খেলা হয়েছে। সমান সংখ্যক ম্যাচে ১১টি জয় ও ২টি ড্রয়ে ৩৮ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে সেভিয়া। আর ৭টি জয় ও ৭টি ড্রয়ে টেবিলের সাত নম্বরে রয়েছে বার্সেলোনা। ১৮ ম্যাচে ১৩ জয় ও চার ড্রয়ে ৪৩ পয়েন্ট নিয়ে লা লিগার চলমান আসরে শীর্ষে রয়েছে রিয়াল মাদ্রিদ।

স্পোর্টসমেইল২৪/আরএস

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

স্টেডিয়াম সংস্কারে হাত দিচ্ছে বার্সেলোনা

স্টেডিয়াম সংস্কারে হাত দিচ্ছে বার্সেলোনা

গাভির প্রশংসায় পঞ্চমুখ বার্সা কোচ জাভি

গাভির প্রশংসায় পঞ্চমুখ বার্সা কোচ জাভি

শেষ মূহূর্তের গোলে বার্সেলোনার নাটকীয় জয়

শেষ মূহূর্তের গোলে বার্সেলোনার নাটকীয় জয়

শুধু তরুণ নয়, সবাইকেই কাজ করতে হবে : জাভি 

শুধু তরুণ নয়, সবাইকেই কাজ করতে হবে : জাভি