বর্ষসেরা খেলোয়াড় হলেন সালাহ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:১১ পিএম, ১৩ মে ২০১৮
বর্ষসেরা খেলোয়াড় হলেন সালাহ

ইংলিশ প্রিমিয়ার ফুটবল লিগের বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার পেলেন লিভারপুলের মিশরীয় স্ট্রাইকার মোহাম্মদ সালাহ। রোববার বর্ষসেরা খেলোয়াড়ের প্রিমিয়ার লিগের বর্ষসেরা খেলোয়াড় নির্বাচিত হন তিনি।

সম্প্রতি ফুটবল রাইটার্স অ্যাসোসিয়েশনের বর্ষসেরা খেলোয়াড় নির্বাচিত হন সালাহ। গেল মাসে প্রফেশনাল ফুটবলার অ্যাসোসিয়েশনের (পিএফএ) সেরা খেলোয়াড়ও নির্বাচিত হয়েছিলেন তিনি। এছাড়া চলতি মৌসুমে প্রথম খেলোয়াড় হিসেবে ইংলিশ প্রিমিয়ার ফুটবল লিগের এক মৌসুমে তিনবার ‘প্লেয়ার অব দ্য মান্থ’য়ের পুরস্কার জিতেছিলেন সালাহ।

প্রিমিয়ার লিগের বর্ষসেরা খেলোয়াড় নির্বাচিত হয়ে সালাহ বলেন, ‘তারা বলছে, প্রথমবার এখানে আমি সাফল্য পাইনি। সুতরাং সব সময়ই আমার মনে প্রিমিয়ার লিগে সাফল্য পাওয়ার বিষয়টি ছিল। আমি খুবই খুশি। এটি জিততে পেরে আমি খুবই খুশি।’

চলতি মৌসুমে এখন পর্যন্ত প্রিমিয়ার লিগে ৩৭ ম্যাচে ৩১ গোল করে সবার উপরে রয়েছেন সালাহ। আজ প্রিমিয়ার লিগে ব্রাইটনের বিপক্ষে আর একটি গোল করলেই এক মৌসুমে সর্বোচ্চ গোল করার রেকর্ড গড়বেন তিনি। এক মৌসুমে ৩১টি করে গোল করার রেকর্ড আছে আরও তিনজনের।

তারা হলেন- অ্যালান শিয়ারার, ক্রিস্টিয়ানো রোনাল্ডো ও লুইস সুয়ারেজ। এছাড়া চলতি মৌসুমে লিভারপুলের হয়ে সবগুলো টুর্নামেন্ট মিলিয়ে ৫০ ম্যাচে ৪৩ গোলও আছে সালাহর।

গত জুনে রোমা থেকে লিভারপুলে যোগ দেন দেন সালাহ। লিভারপুলের জার্সিতে নিজের প্রথম মৌসুমেই সাফল্যের সবটুকুই অর্জন করতে পেরেছেন তিনি। শুধুমাত্র দলের সাফল্যই দেখতে পেলেন না তিনি। কারণ লিগের শেষ ম্যাচের আগে ৩৭ খেলায় অংশ নিয়ে ৭২ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থস্থানে রয়েছে লিভারপুল। ৩৭ ম্যাচে ৯৭ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে থেকে বেশ আগেভাগেই শিরোপা নিশ্চিত করেছে ম্যানচেস্টার সিটি।


শেয়ার করুন :


আরও পড়ুন

সালাহ নয়, গোল্ডেন শু পাচ্ছেন মেসি

সালাহ নয়, গোল্ডেন শু পাচ্ছেন মেসি

নেইমারকে রিয়ালে দেখতে সকল প্রক্রিয়া শুরু

নেইমারকে রিয়ালে দেখতে সকল প্রক্রিয়া শুরু

অনূর্ধ্ব-১৭ ফুটবলে চ্যম্পিয়ন রাজশাহীর সোনাদিঘি

অনূর্ধ্ব-১৭ ফুটবলে চ্যম্পিয়ন রাজশাহীর সোনাদিঘি

ইন্টারের হারে ভাগ্য খুললো রোমার

ইন্টারের হারে ভাগ্য খুললো রোমার