২০২৪ সাল পর্যন্ত রোনালদোকে ধরে রাখতে পারবে ম্যানইউ, দাবি এরিকের

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:১৭ পিএম, ১৯ জুলাই ২০২২
২০২৪ সাল পর্যন্ত রোনালদোকে ধরে রাখতে পারবে ম্যানইউ, দাবি এরিকের

ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে যেতে চান, এমন খবর প্রকাশ হওয়ার পর থেকে ক্রিস্টিয়ানো রোনালদোর ভবিষ্যৎ নিয়ে যেন নাটক থামছেই না। ইউনাইটডের প্রাক মৌসুম অনুশীলনে যোগ না দেওয়ায় সবাই মোটামুটি ধরেই নিয়েছেন ওল্ড ট্রাফোর্ডেই কিছুতেই থাকবেন না রোনালদো। 

তবে সম্প্রতি ম্যানচেস্টার ইউনাইটেডের নতুন কোচ এরিক টান হাগ চমকপ্রদ এক তথ্য দিয়েছেন। তার দাবি, চুক্তির একটা শর্ত অনুযায়ী ইচ্ছা করলে ২০২৪ সাল পর্যন্ত রোনালদোকে ধরে রাখতে পারবে ম্যানচেস্টার ইউনাইটেড।

রেড ডেভিলদের সঙ্গে চুক্তির মেয়াদ এখনো এক বছর বাকি রয়েছে রোনালদোর। তবে এখনই চলে যেতে চাওয়ায় ইউনাইটেড সমর্থকদের যে মন খারাপ হয়েছিল এরিকের কথায় হয়তো সেই মন ভালো হয়ে যেতে পারে।

এরিক বলেন, "রোনালদোর চুক্তিতে এমন একটি শর্ত আছে, যেটার মাধ্যমে তাকে ২০২৪ পর্যন্ত এখানে রাখা যায়।"

যার কথায় সাত নম্বর জার্সি পড়ে খেলেন রোনালদো

এরিক টেন হাগ ইউনাইটেডের কোচ হয়ে আসার সবচেয়ে বেশি আলোচিত বিষয় ছিল রোনালদোকে নিয়ে। এই পর্তুগিজ রাজপুত্র আদৌ তার পরিকল্পনায় থাকবেন কিনা এটা নিয়ে অনেকেই সন্দিহান ছিলেন। যদিও বেশ কয়েবারই এরিক পরিষ্কার করেছেন, রোনালদো খুব ভালোভাবেই পরিকল্পনায় থাকবেন। 

চলতি বছরের ফেব্রুয়ারিতে ৩৭ বছরে পা দিয়েছেন রোনালদো। ইউরোপিয়ান ফুটবলে এই বয়সের কাউকে দলের পরিকল্পনার মধ্যমনি হওয়ার উদাহরণ খুব বেশি নেই। যদিও রোনালদোর যে ফিটনেস, তাতে বয়সকে বিবেচনায় না আনলেও চলে।

কিন্তু তারপরও এই বয়সী একজন ফুটবলার কি আদৌ এরিকের পরিকল্পনার সঙ্গে মানিয়ে নিতে পারবেন! অনেকের মনে এই বিষয়ে সন্দেহ থাকলেও ইউনাইটেডের বসের রোনালদোর সামর্থ্য নিয়ে এতুটুকু সন্দেহ নেই। 

sportsmail24

রোনালদোকে নিয়ে আত্মবিশ্বাসের ছাপ পাওয়া গেলো তার কথাবার্তায়। "আমি মনে করি, ক্রিস্টিয়ানো পারবে। আমি নির্দিষ্ট পদ্ধতিতে দলকে খেলাতে চাই। ভালো খেলোয়াড়েরা এই পদ্ধতির সঙ্গে খাপ খাইয়ে নিতে পারবে এবং দলে অবদান রাখবে। আমাদের দলে রোনালদো আছে, সে বিশ্বের সেরা খেলোয়াড়দের একজন।"

যদিও প্রাক মৌসুম শেষ করে ইংল্যান্ডে ফিরে রোনালদোকে অনুশীলনে পাবেন কিনা এই বিষয়েও পরিষ্কার করে কিছু বলতে পারেননি এরিক।

সাফল্য পেতে কোচ এরিক টেনকে সময় দেওয়ার পক্ষে রোনালদো

"আমি এ বিষয়ে আপনাদের কিছু বলতে পারব না। বিষয়গুলো আগের মতোই আছে, কোনো পরিবর্তন নেই" যোগ করেন তিনি।

প্রাক মৌসুমের প্রস্তুতি ম্যাচ খেলতে এখন অস্ট্রেলিয়ায় রয়েছে ম্যানচেস্টারের ক্লাবটি। সেখানে এক সংবাদ সম্মেলনে রোনালদোকে নিয়ে বিভিন্ন প্রশ্নের উত্তরে এসব মন্তব্য করেন ইউনাইটেড বস।

sportsmail24

এদিকে রোনালদো নাকি কিছুতেই আর নতুন মৌসুমে ওল্ড ট্রাফোর্ডে থাকতে রাজি নন। এমনকি নিজের এজেন্টের মাধ্যমেও প্রস্তাব পাঠাচ্ছেন বিভিন্ন ক্লাবে। 

এরমধ্যে জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখ ফরাসি ক্লাব প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) একাধিকবার রোনালদোর এজেন্টের প্রস্তাব প্রত্যাখান করেছে বলে খবর বেরিয়েছে ইংলিশ গণমাধ্যমে। আরেক ইংলিশ ক্লাব চেলসির নতুন মালিক রোনালদোর প্রতি আগ্রহ দেখালেও কোচ টমাস টুখেলের অনাগ্রহতে সরে এসেছে তারা!

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

যুক্তরাষ্ট্রের গরম নিয়ে ‘বিড়ম্বনায়’ বেল

যুক্তরাষ্ট্রের গরম নিয়ে ‘বিড়ম্বনায়’ বেল

আরও তিন বছর বায়ার্ন মিউনিখে থাকবেন জিনাব্রি

আরও তিন বছর বায়ার্ন মিউনিখে থাকবেন জিনাব্রি

লিভারপুলকে উড়িয়ে দিয়ে ইউনাইটেডে টেন হাগ যুগের সূচনা

লিভারপুলকে উড়িয়ে দিয়ে ইউনাইটেডে টেন হাগ যুগের সূচনা

পুরোনো অধিনায়ক ম্যাগুয়েরের উপর ভরসা রাখছে ইউনাইটেড

পুরোনো অধিনায়ক ম্যাগুয়েরের উপর ভরসা রাখছে ইউনাইটেড