শার্লট এফসির কাছে টাইব্রেকারে হারলো চেলসি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৩৫ পিএম, ২১ জুলাই ২০২২
শার্লট এফসির কাছে টাইব্রেকারে হারলো চেলসি

মেজর লিগ সকারের ক্লাব শার্লট এফসির কাছে টাইব্রেকারে হেরে গেছে চেলসি। বাংলাদেশ সময় আজ বৃহস্পতিবার ভোরে উত্তর ক্যারোলিনার ব্যাংক অব আমেরিকা স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে প্রথমে লিড পেয়েও শেষ পর্যন্ত টাইব্রেকারে হেরে পরাজয়ের লজ্জায় পড়ে ইংলিশ প্রিমিয়ার লিগ জায়ান্টরা।

ম্যাচের ৩০ মিনিটে ক্রিস্টিয়ান পোলিসিচের গোলে এগিয়ে যায় চেলসি। দ্বিতীয়ার্ধে ম্যাসন মাউন্ট, বেন চিলওয়েল, কনর গ্যালাঘের, কাই হার্ভার্টজ এবং ম্যানচেস্টার সিটি থেকে সম্প্রতি যোগ দেওয়া রহিম স্টার্লিংকে মাঠে নামিয়েও ওই লিড ধরে রাখতে পারেনি ব্লুজরা।

ম্যাচের ইনজুরি টাইমে উল্টো গোল হজম সমতায় ফিরে চেলসি। ট্রেভর চারোবারের হ্যান্ডবলের কারণে পেনাল্টি থেকে গোলটি পরিশোধ করেন ড্যানিয়েল রিউজ। পরে জয় পরাজয় নির্ধারণে ম্যাচ গড়ায় টাইব্রেকারে। সেখানে গোল করতে ব্যর্থ হন গ্যালাঘের। ফলে ৫-৩ ব্যবধানে পরাজিত হয় থমাস টাচেলের শিষ্যরা।

খেলা শেষে চেলসি কোচ বলেন, “সব মিলিয়ে বলতে চাই আমাদের দল প্রথমার্ধে খুবই ভালো খেলেছে। তবে দুর্ভাগ্যবশত ৮০ মিটার মাঠের শেষ ২০ মিটার অংশ খুব একটা ভালো ছিল না। আমরা লক্ষ্য ভেদের জন্য বক্সের মধ্যে যথেষ্ট সুযোগ পেয়েছি। কিন্তু শেষ ২০ মিটারে এসে আমরা সিদ্ধান্ত নিতে বার বার ভুল করেছি।”

তিনি আরও বলেন, “মাঠের প্রথম ৮০ মিটার এলাকায় আমরা যথেষ্ট ভালো ফুটবল খেলেছি এবং একাধিক আক্রমণ চালিয়ে অনেকগুলো গোলের সুযোগ করে দিয়েছি। দ্বিতীয়ার্ধের প্রথম ৩০ মিনিট আমাদের খেলা মোটামুটি ভালোই ছিল। মানসম্পন্ন খেলা খেলেছি।””

হেরে যাওয়া নিয়ে তিনি বলেন, “সম্ভবত ১০ মিনিট আমাদের খেলা খুব বাজে হয়েছে। আগ্রাসী মেজাজ, দলবদ্ধ খেলা, ব্যক্তিগত প্রচেষ্টা এবং সেরা দল হিসেবে আধিপত্য বিস্তারের প্রচেষ্টা, কোনটাই এ সময় দেখা যায়নি।”

ম্যাচে ৫৪ শতাংশ সময় বল নিজেদের দখলে রেখে খেলেছিল চেলসি। এ সময়ের মধ্যে প্রতিপক্ষের গোলবারে নেওয়া ১৭টি শটের মধ্যে ৯টি টার্গেট শট ছিল। তবে গোলে পেয়েছিল একটিতে। বিপরীতে ৪৬ শতাংশ সময় বল দখলে রাখা শার্লট এফসি’র ১৩টি শটের মধ্যে ৩টি টার্গেটের ছিল।

স্পোর্টসমেইল২৪/আরএস


বিষয়ঃ

শেয়ার করুন :


আরও পড়ুন

বকেয়া অর্থ না পাওয়ায় নাইজেরিয়ার‍ নারী ফুটবলারদের ট্রেনিং বয়কট

বকেয়া অর্থ না পাওয়ায় নাইজেরিয়ার‍ নারী ফুটবলারদের ট্রেনিং বয়কট

ডি ব্রুইনির জোড়া গোলে ম্যানসিটির জয়

ডি ব্রুইনির জোড়া গোলে ম্যানসিটির জয়

অভিষেকের অপেক্ষায় কাতার বিশ্বকাপের ফাইনাল ভেন্যু

অভিষেকের অপেক্ষায় কাতার বিশ্বকাপের ফাইনাল ভেন্যু

কাওয়াসাকিকে হারালো পিএসজি, মেসির গোল

কাওয়াসাকিকে হারালো পিএসজি, মেসির গোল