রোনালদোর ফিটনেসে ‘ঘাটতি’ দেখছেন কোচ টেন হাগ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৫৪ পিএম, ০৪ আগস্ট ২০২২
রোনালদোর ফিটনেসে ‘ঘাটতি’ দেখছেন কোচ টেন হাগ

৩৭ বছর বয়সেও ক্রিস্টিয়ানো রোনালদোর ফিটনেস দেখে পুরো বিশ্ব যখন প্রশংসায় পঞ্চমুখ, তখনই তার ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ এরিক টেন হাগ ঘাটতি দেখছেন রোনালদোর ফিটনেসে! এমনকি জানিয়ে দিয়েছেন নিয়মিত একাদশে সুযোগ পেতে আগে ম্যাচ ফিটনেস ফিরে পেতে হবে তাকে! 

ম্যানচেস্টার ইউনাইটেডে আর থাকতে চান না জানিয়ে দিয়েছেন আগেই, তবে কোনো ক্লাব আগ্রহ না দেখানোয় এখনো নতুন ঠিকানা বেঁছে নিতে পারেননি। ইউনাইটেডের প্রাক-মৌসুমেও যোগ দেননি, অনেক নাটকের পর স্প্যানিশ ক্লাব রায় ভায়কানোর বিপক্ষে মাঠে ফিরেছিলেন।

কিন্তু প্রথমার্ধ শেষেই তাকে তুলে নেন ইউনাইটেড বস টেন হাগ। মাঠ থেকে উঠে খেলা শেষ হওয়ার আগেই স্টেডিয়াম ছেড়ে গেছেন। ম্যাচ শেষেই রোনালদোর এমন আচরণ নিয়ে বিরক্তি প্রকাশ করেছিলেন ইউনাইটেড বস। 

এরিক টেন হাগ ইউনাইটেডের কোচ হয়ে আসার পর থেকে, সবচেয়ে বড় প্রশ্ন ছিল রোনালদো আদৌ তার পরিকল্পনায় থাকবেন কিনা! তবে একাধিকবার তিনি বলেছিলেন রোনালদো তার পরিকল্পনায় থাকবেন।

রোনালদোর আচরণে বিরক্ত ইউনাইটেড কোচ এরিক টেন হাগ

তবে এবার বললেন রোনালদোর নিজেকে প্রমান করার জন্য সুযোগ পেতে প্রথমে ম্যাচ ফিটনেসে উন্নতি আনতে হবে।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম স্কাই স্পোর্টসের সঙ্গে আলাপচারিতায় টেন হাগকে প্রশ্ন করা হয় রোনালদো তার পরিকল্পনায় খাপ খাইয়ে নিতে পারবেন কিনা! উত্তরে হ্যাঁ বললেও, আগে তাকে ফিটনেস ফিরে পেতে হবে বলে জানান তিনি। 

প্রিমিয়ার লিগে গালি খাওয়ার শীর্ষে রোনালদো!

টেন হাগ বলেন, “আমার মনে হয় সে (রোনালদো) পারবে (পরিকল্পনায় খাপ খাইয়ে নিতে পারবেন কিনা)। কিন্তু তার জন্য আগে তাকে ফিটনেস ফিরে পেতে হবে, সে মাত্র শুরু করলো।”

রোনালদো অতীতে নিজেকে একাধিকবার প্রমাণ করেছে, কিন্তু একজন খেলোয়াড় বর্তমানে কি করছে সেটা দেখেই তাকে বিবেচনা করবেন বলে জানান টেন হাগ।

sportsmail24

“সে (রোনালদো) অসাধারণ ফুটবলার, এটা একাধিক প্রমাণ করেছে। কিন্তু আপনি এখন কি অবস্থায় আছেন, বর্তমানে কেমন পারফর্ম করছেন সেটা দেখেই আপনাকে বিচার করা উচিত” যোগ করেন  ইউনাইটেড বস। 

ওল্ড ট্রাফোর্ডে ফিরে দ্বিতীয় দফায় ব্যক্তিগত পারফর্মেন্স বিবেচনায় খুব একটা খারাপ কাটেনি। কিন্তু দল চ্যাম্পিয়নস লিগ খেলার যোগ্যতা অর্জন করতে পারেনি। 

তাই আর ইউনাইটেডে থাকতে চান না। চ্যাম্পিয়নস লিগ খেলবে এমন কোনো ক্লাবকেই নিজের নতুন ঠিকানা বানাতে চান রোনালদো। যদিও এখন পর্যন্ত কেউ আগ্রহ না দেখানোয় ইউনাইটেডেই আছেন তিনি। 

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

উন্নতির জায়গা থাকলেও নতুন মৌসুমে ‘প্রস্তুত’ ম্যানইউ

উন্নতির জায়গা থাকলেও নতুন মৌসুমে ‘প্রস্তুত’ ম্যানইউ

ইউনাইটেডের অনুশীলনে হাস্যোজ্জ্বল রোনালদো

ইউনাইটেডের অনুশীলনে হাস্যোজ্জ্বল রোনালদো

নতুন ভূমিকায় ইউনাইটেডে ফিরছেন  ফার্গুসন

নতুন ভূমিকায় ইউনাইটেডে ফিরছেন ফার্গুসন

ম্যানচেস্টারের সঙ্গে চুক্তি থেকে মুক্তি চান রোনালদো!

ম্যানচেস্টারের সঙ্গে চুক্তি থেকে মুক্তি চান রোনালদো!