অবসরের ঘোষণা দিলেন রাশিয়ার ইগনাশেভিচ

স্পোর্টসমেইল২৪ ডেস্ক স্পোর্টসমেইল২৪ ডেস্ক প্রকাশিত: ১০:২৬ পিএম, ০৮ জুলাই ২০১৮
অবসরের ঘোষণা দিলেন রাশিয়ার ইগনাশেভিচ

নিজ মাঠে চলমান বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ক্রেয়েশিয়ার কাছে টাইব্রেকারে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে স্বাগতিক রাশিয়া। বিশ্বকাপ থেকে বিদায়ের পর আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা দিয়েছেন দেশটির ডিফেন্ডার সার্গেই ইগনাশেভিচ।

আগেও একবার আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নিয়েছিলেন এ তারকা ফুটবলার। তবে বিশ্বকাপ খেলার জন্যই অবসর ভেঙে জাতীয় দলে ফিরেছিলেন ৩৮ বছর বয়সি এই রুশ ডিফেন্ডার। নিজ মাঠে বিশ্বকাপে বিষ্ময়করভাবে দলকে শেষ আটে পৌঁছে দেয়ার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন তিনি।

জাতীয় দলের হয়ে বিশ্বকাপের আট ম্যাচে অংশ নিয়ে ইগনাশেভিচ নকআউট পর্বে পেনাল্টি থেকে দু’টি গোলও করেছেন। তন্মধ্যে শনিবার সোচিতে ক্রেয়েশিয়ার বিপক্ষে কোয়ার্টার ফাইনাল ম্যাচের একটি গোলও রয়েছে। মূল লড়াইয়ে ২-২ গোলে সমতা থাকায় টাইব্রেকারের মুখোমুখি হয় তারা। সেখানে ৪-৩ গোলে হেরে বিদায় নেয় স্বাগতিক দল।

জাতীয় দলের হয়ে রেকর্ড সংখ্যক ১২৭টি আন্তর্জাতিক ম্যাচে অংশ নেয়া সিএসকেএ মস্কোর এ সেন্টার ব্যাক বলেন, এটিই ক্যারিয়ারের ইতি ঘটানোর উপযুক্ত সময়।

তিনি বলেন, ওয়াটসআপ ও ইনস্টাগ্রামে বিরতিহীনভাবে ক্ষুদে বার্তা পাচ্ছি। এখন সবাইকে এটি না বলে উপায় নেই। সাধুবাদ জানানোর জন্য সবাইকে ধন্যবাদ। এমন উঁচু একটি অবস্থান থেকে আমি ফুটবল ক্যারিয়ারের ইতি ঘটানোর কথা কখনো ভাবতে পারিনি। দীর্ঘ প্রায় ২০ বছর ধরে দেশের হয়ে জাতীয় দলের অংশ হিসেবে থাকতে পেরে আমি খুবই খুশি। সেই সঙ্গে খুশি কোচের সমর্থন পেয়ে।

এদিকে রাশিয়ার বিশ্বকাপ থেকে ছিটকে পড়ার পর স্পার্তাক মস্কোর উইঙ্গার আলেক্সান্ডার সামেদভও আন্তর্জাতিক ক্যারিয়ার থেকে নিজের অবসরের কথা নিশ্চিত করেছেন।


শেয়ার করুন :


আরও পড়ুন

সেমি ফাইনালে কে কখন কার মুখোমুখি

সেমি ফাইনালে কে কখন কার মুখোমুখি

রাশিয়াকে বিদায় দিয়ে সেমিতে ক্রোয়েশিয়া

রাশিয়াকে বিদায় দিয়ে সেমিতে ক্রোয়েশিয়া

দল নয়, নেইমারে অবাক তিতে

দল নয়, নেইমারে অবাক তিতে

সুইডেনকে হারিয়ে সেমিফাইনালে ইংল্যান্ড

সুইডেনকে হারিয়ে সেমিফাইনালে ইংল্যান্ড