দেম্বেলে ম্যাজিকে বার্সেলোনার গোল উৎসব

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:২৫ এএম, ২৪ অক্টোবর ২০২২
দেম্বেলে ম্যাজিকে বার্সেলোনার গোল উৎসব

দেম্বেলের অতিমানবীয় পারফর্মের নৈপুণ্যে লা লিগায় গোল উৎসব করেছে বার্সেলোনা। দেম্বেলে নিজে ১টি গোলের পাশাপাশি সতীর্থ্যদের দিয়ে করিয়েছেন ৩টি গোল। দেম্বেলের উপর ভর করে স্প্যানিশ লা লিগায় এটলেটিকো বিলবাওকে উড়িয়ে এল ক্ল্যাসিকোতে হারার ক্ষত কিছুটা হলেও শুকিয়েছে কাতালুনিয়ার ক্লাবটির।

বার্সার সাবেক কোচ এর্নাস্তো ভালভার্দে ২০২০ সালে বরখাস্ত হওয়ার পর প্রথমবারের মতো ন্যু ক্যাম্পে আসেন। তার অধিনে দুর্দান্ত খেলতে থাকা এটলেটিকো বিলবাও আছে দারুণ ফর্মে। যদিও নিজেদের মাঠ ক্যাম্প ন্যুতে শুরু থেকেই আধিপত্য বিস্তার করে খেলতে থাকে বার্সেলোনা।

রোববার ৪-৩-৩ ফরমেশন থেকে সরে এসে ৪-২-৩-১ এ সাজান জাভি হার্নান্দেজ। আক্রমণে ছিলেন কেবল রবার্ট লেভানডোভস্কি। তাতে দেম্বেলে যে জায়গা পেয়েছেন, তার সদ্ব্যবহার করেছেন পুরো ম্যাচে।

প্রথমার্ধের ১২ মিনিটেই স্ট্রাইকার রবার্ট লেভানডোভস্কির ক্রস থেকে দুর্দান্ত হেডে গোল করেন ওসমান দেম্বেলে। এর ৬ মিনিট বাদেই ডিফেন্ডার রবার্তোর গোলে ২-০ ব্যাবধানে এগিয়ে যায় বার্সা। এই গোলের কারিগরও দেম্বেলে। তার অসাধারণ ক্রসে পা ছুইয়ে দেন সার্জিও রবার্তো।

২২ মিনিটে ডান দিক থেকে দেম্বেলের ক্রসে লেভানডোভস্কি শক্তিশালী শটে তৃতীয় গোল করেন। গত সপ্তাহে ভিয়ারিয়ালকে উড়িয়ে দেওয়ার পর আরেকটি জয়ও নিশ্চিত হয়ে যায় বার্সার। ৩-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় স্বাগতিকরা।

বিরতির পর ম্যাচ শেষ হওয়ার ২০ মিনিটেরও কম সময় আগে ফেরান তোরেসকে দিয়ে চতুর্থ গোল করান দেম্বেলে। সেই সাথে নিজের ৩য় এসিস্ট করেন ওসমান দেম্বেলে।

১১ ম্যাচ শেষে ২৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানেই আছে বার্সা। তবে শীর্ষ দল রিয়াল মাদ্রিদের সঙ্গে ব্যবধান কমে এখন তিনে। তৃতীয় স্থানে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদের চেয়ে তারা এগিয়ে পাঁচ পয়েন্টে।

স্পোর্টসমেইল২৪/আরআইএম

 


শেয়ার করুন :


আরও পড়ুন

ভারত-পাকিস্তান মহারণ আজ

ভারত-পাকিস্তান মহারণ আজ

প্রোটিয়াদের ‘শঙ্কা’ বাড়ালো বৃষ্টি, টিকে রইলো পাকিস্তান

প্রোটিয়াদের ‘শঙ্কা’ বাড়ালো বৃষ্টি, টিকে রইলো পাকিস্তান

ফুটবলকে বিদায় বললেন পিকে

ফুটবলকে বিদায় বললেন পিকে

জয়ের রাতে গ্রুপ চ্যাম্পিয়ান হওয়ার হাতছানি ম্যানইউ'র

জয়ের রাতে গ্রুপ চ্যাম্পিয়ান হওয়ার হাতছানি ম্যানইউ'র