এভারটন ক্লাব কে কিনবে?

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:১৩ পিএম, ২৮ জানুয়ারি ২০২৩
এভারটন ক্লাব কে কিনবে?

আর্থিক মন্দার দায়ে ইংলিশ প্রিমিয়ার লিগের আরেকটি ক্লাব বিক্রি হওয়ার মুখে। এভারটনকে বিক্রি করে দেওয়া হতে পারে। মালিক ফারহাদ মোশিরি নাকি ইতিমধ্যেই আগ্রহী ক্রেতাদের সঙ্গে কথা বলা শুরু করেছেন।

মাঠ ও মাঠের বাইরে খুবই বাজে অবস্থায় রয়েছে ঐহিত্যবাহী এই ক্লাবটি। প্রিমিয়ার লিগ থেকে অবনমনের চোখ রাঙানী রয়েছে তাদের সামনে। ২০ ম্যাচে তাদের ঝুলিতে মাত্র ১৫ পয়েন্ট। নিচের দিক থেকে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে তারা। শেষ পাঁচ ম্যাচে তাদের সাফল্য একটি মাত্র ড্র। সব মিলে এখন পর্যন্ত মাত্র তিনটি জয়।

ইংলিশ ফুটবলে লিভারপুল, ম্যানচেষ্টার ইউনাইটেডের পরে এবার বিক্রি হওয়ার মুখে এভারটনও। গত বছরই ক্লাবের বেশির ভাগ শেয়ার কিনে নিয়েছিলেন মোশিরি। কিন্তু অল্প দিনের মধ্যেই মোহভঙ্গ হয়েছে তার। মাঠের পারফরম্যান্স এভাবে চলতে থাকলে অবনদন নিশ্চিত।

একই সঙ্গে মাঠের বাইরের অবস্থায়ও ভালো না। নানা সমালোচনা চলছে ক্লাবটি নিয়ে। কিছু দিন আগে পর্যন্তও এই ক্লাবের কোচ ছিলেন ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ড। কিন্তু ক্লাবের এই দুরবস্থা কাটাতে না পারায় তাকে বরখাস্ত করা হয়েছে।

৪ ফেব্রুয়ারি লিগে সবার উপরে থাকা আর্সেনালের বিপক্ষে খেলবে তারা। সেই ম্যাচ হয়তো কোচহীন হয়েই খেলতে হবে তাদের। কারণ এভার্টনের দায়িত্ব কেউই নিতে পারবেন না। মার্সেলো বিয়েলসাকে কোচ করে আনার চেষ্টা করা হয়েছিল। কিন্তু এই পরিস্থিতিতে তিনিও আর আগ্রহী হচ্ছেন না।

দলের যে অবস্থা তাতে কেউই এভারটনকে এগিয়ে নেওয়ার সাহস পাচ্ছেন না। এরই মধ্যে কর্তৃপক্ষ বেশ কয়েকজনের সঙ্গে কথা বলেছেন। কিন্তু কোনে সমাধানে যেতে পারেননি। একই সঙ্গে নতুন একটি স্টেডিয়ামের কাজ হাতে নিয়ে দলটি। এতো চাপ নিতে হিশশিম খাচ্ছেন মৌশিরি। একই সঙ্গে ক্লাবের ভবিষ্যৎ ভাবনা নিয়ে চলছে দু:শ্চিন্তা। তবে দেড়শো বছরের পূরনো ক্লাবটি শেষ পর্যন্ত নিশ্চই সঠিক ঠিকানা পেয়ে যাবে।

স্পোর্টসমেইল২৪/জেএম


শেয়ার করুন :


আরও পড়ুন

হলান্ডের রেকর্ড চতুর্থ হ্যাটট্রিক

হলান্ডের রেকর্ড চতুর্থ হ্যাটট্রিক

ভিআরএ'র কল্যাণে ম্যানইউর কাছে ম্যানসিটির হার

ভিআরএ'র কল্যাণে ম্যানইউর কাছে ম্যানসিটির হার

গোল মিসের মহরায় লিভারপুল, ব্রেন্টফোর্ডের চমক

গোল মিসের মহরায় লিভারপুল, ব্রেন্টফোর্ডের চমক

শীর্ষ ১শ’ ফুটবলারের সেরা লিওনেল মেসি

শীর্ষ ১শ’ ফুটবলারের সেরা লিওনেল মেসি