লিভারপুলের বিপক্ষে চেলসির গোলশূন্য ড্র

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:৫১ পিএম, ০৫ এপ্রিল ২০২৩
লিভারপুলের বিপক্ষে চেলসির গোলশূন্য ড্র

প্রিমিয়ার লিগে লিভারপুলের সাথে গোলশূন্য ড্র করলো চেলসি। মঙ্গলবার রাতে ম্যাচের শুরুটা বেশ ভালোভাবেই করেছিল চেলসি। তবে শেষ পর্যন্ত সমান লড়াইয়ে গোলশূন্যভাবে শেষ হয় ম্যাচ।

গ্রাহাম পটারের বরখাস্তের পর এটাই ছিল ব্লুজদের প্রথম লিগ ম্যাচ। অ্যাস্টন ভিলার বিপক্ষে ঘরের মাঠে পরাজয়ের পরপরই রোববার পটারকে ছাঁটাই করে চেলসি। সেপ্টেম্বরে থমাস টাচেলের বরখাস্তের পর ভালো কিছুর আশায় পটারকে নিয়োগ দিয়েছিল চেলসি। তবে পটারের অধীনেও দল ঘুড়ে দাঁড়াতে ব্যর্থ হয়। মৌসুম শেষ করতে এখন তৃতীয় স্থায়ী কোচের সন্ধানে রয়েছে ব্লুজরা।

এ সুযোগে পটারের ব্যাকরুম স্টাফ ব্রুনো সালতোরে চেলসির অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে অভিষেক হয়েছে। ব্রুনোর অধীনে স্ট্যামফোর্ড ব্রীজে চেলসি ভালই পারফর্ম করেছে। তবে গোলের অভাবে জয়ের দেখা পায়নি।

এ ড্রয়ে চেলসি টেবিলের ১১তম স্থানেই থাকলো। টড বোহলির মালিকানাধীন চেলসি ট্রান্সফার মার্কেটে বিপুল পরিমাণ অর্থ ব্যয় করেও ভবিষ্যৎ সুখকর করতে পারলো না, এটাই এখন মূল দুঃশ্চিন্তার বিষয়।

ম্যাচ শেষে ব্রুনো বলেছেন, “আজকের দিনটা সকল খেলোয়াড়ের জন্য কিছুটা আবেগময় ছিল, তারপরও তারা যথাসম্ভব মনোযোগ ধরে রাখতে চেষ্টা করেছে। এই মৌসুমটা আমাদের জন্য বেশ কঠিন হয়ে উঠেছে।”

তিনি আরও বলেন, “গত কয়েক দিনে মাঠ ও মাঠের বাইরের সমস্যা কাটিয়ে আমরা যেভাবে ঘুড়ে দাঁড়িয়েছি তা সত্যিই অসাধারণ। আমি খেলোয়াড়দের শুধু বলেছি হৃদয় দিয়ে খেলতে, আমার মনে হয় মাঠে তারা সেটার প্রমাণ দিয়েছে। আমরা সুযোগ তৈরি করেছি, আমি মনে করি আজ জয়টা আমাদের প্রাপ্য ছিল।”

এদিকে, টানা তিন ম্যাচে জয়বিহীন থাকা লিভারপুল চেলসির বিপক্ষে কোন সুযোগই তৈরি করতে পারেনি। এ পারফরমেন্সে তাদের শীর্ষ চারে থেকে মৌসুম শেষ করার স্বপ্ন হুমকির মুখে পড়েছে। অষ্টম স্থানে থাকা লিভারপুল এ মুহূর্তে চতুর্থ স্থানে থাকা টটেনহ্যামের থেকে সাত পয়েন্ট পিছিয়ে রয়েছে।

ম্যাচ শেষে লিভারপুল বস জার্গেন ক্লপ বলেন, “আজকের ম্যাচে দারুণ কিছু চ্যালেঞ্জ দেখেছি। খেলোয়াড়দের মধ্যে বেশ সাহস লক্ষ্য করেছি। আমি এটাই চাই। কোনকিছু যদি পরিকল্পনা অনুযায়ী না হয় তবে এভাবেই প্রতিরোধ গড়ে তুলতে হয়।”


শেয়ার করুন :