শেষ মুহূর্তের গোলে হতাশা নিয়ে মাঠ ছাড়লো বাংলাদেশের মেয়েরা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:১৩ পিএম, ১৩ জুলাই ২০২৩
শেষ মুহূর্তের গোলে হতাশা নিয়ে মাঠ ছাড়লো বাংলাদেশের মেয়েরা

গোল পেয়ে উদযাপন করলেও শেষে আর সেটি ধরে রাখতে পারেনি বাংলাদেশ, ছবি : বাফুফে

নেপালকে হারিয়ে গত বছরের সেপ্টেম্বরে সাফ চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতেছিল বাংলাদেশ নারী ফুটবল দল। প্রায় ১০ মাস মাঠের বাইরে থেকে সেই নেপালের বিপক্ষেই আবারও মাঠে ফিরলো বাংলার মেয়েরা। তবে এগিয়ে থেকে শেষ মুহূর্তের গোলে হতাশা নিয়ে মাঠ ছাড়তে হলো বাংলাদেশের মেয়েদের।

কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে বৃহস্পতিবার (১৩ জুলাই) নেপালের বিপক্ষে অনুষ্ঠিত ম্যাচটি ১-১ গোলের ড্রয়ে শেষ হয়েছে। প্রথমে এগিয়ে গিয়েও লিড ধরে রাখতে পারেনি বাংলাদেশ।

দ্বিতীয়ার্ধের ম্যাচের ৬৫তম মিনিটে গোল করে বাংলাদেশকে এগিয়ে নেন অধিনায়ক সাবিনা খাতুন। অধিনায়কের একমাত্র গোলে জয়ের পথেই ছিল বাংলাদেশ। তবে ম্যাচের অতিরিক্ত সময়ের চতুর্থ মিনিটে নেপালের সাবিত্রা ভান্ডারীর গোলে হাতাশ করে বাংলাদেশকে। শেষ পর্যন্ত ১-১ গোলের সমতায় শেষ হয় ম্যাচটি।

টানা ১০ মাস পর খেলায় ফেরা সাবিনা ছিল অনেকটা ছন্দহীন। ম্যাচের প্রথমার্ধে অনেকটা অচেনা ফুটবল খেলে স্বাগতিক মেয়েরা। তবে সফরকারী মেয়েদের চেয়ে বল দখলে এগিয়ে ছিল সাবিনারা।

ম্যাচের ১৬তম মিনিটে প্রথম সুযোগ পেয়েছিল বাংলাদেশ। শিউলি আজিমের ক্রসে সাবিনার পাসে ৬ গজ দূর থেকে কৃষ্ণা রানি সরকার পা ছোঁয়ানোর চেষ্টা করছিলেন। তবে তার আগেই সেটি ক্লিয়ার করেন নেপালের এক ডিফেন্ডার।

প্রতিপক্ষ বাংলাদেশের বিপক্ষে আক্রমণে ওঠেছিল নেপালের মেয়েরাও। তবে নেপালের মূল অস্ত্র সাবিত্রা ভাণ্ডারিকে কড়া পাহাড়ায় রাখায় তারা গোলমুখ উন্মুক্ত করতে পারেনি। ফলে প্রথমার্ধে কোন গোলের দেখা পায়নি দুই দল।

গোলাম রব্বানী ছোটন চলে যাওয়ার পর নতুন হেড কোচ হিসেবে মাহবুবুর রহমান লিটুর এটাই ছিল প্রথম ম্যাচ। তবে নিজের প্রথম ম্যাচে মেয়েরা জয় উপহার দিতে পারেনি। দলের সাথে না থাকলেও সাবিনাদের ম্যাচ দেখতে স্টেডিয়ামে উপস্থিতি ছিলেন সাবেক কোচ গোলাম রব্বানী ছোটন।


শেয়ার করুন :