ভারতকে হারিয়ে সাফের ফাইনালে বাংলাদেশের মেয়েরা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:১৩ পিএম, ০৫ মার্চ ২০২৪
ভারতকে হারিয়ে সাফের ফাইনালে বাংলাদেশের মেয়েরা

সাফ অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপে ভারতকে হারিয়ে ফাইনালে খেলা নিশ্চিত করলো বাংলাদেশ। নেপালের আনফা স্টেডিয়ামে শক্তিশালী ভারতকে ৩-১ গোলে হারিয়ে এক ম্যাচ হাতে রেখেই ফাইনালে নাম লিখিয়েছে সাইফুল বারী টিটুর শিষ্যরা। এ জয়ে ২ ম্যাচ থেকে ৬ পয়েন্ট টেবিলের শীর্ষেও উঠেছে প্রীতি-অর্পিতারা।

মঙ্গলবার বিকেলে ম্যাচের শুরুতেই আলপি আক্তারের গোলে এগিয়ে যায় বাংলাদেশ। গোলটি পেতেও বেশ নাটকীয়তা ছিল। এরপর দ্বিতীয়ার্ধে আরও দুই গোল পায় বাংলাদেশে মেয়েরা।

ম্যাচের নবম মিনিটে ফ্রি কিক থেকে আলপির নেওয়া নিচু শট ফিরিয়ে দেন ভারতের রক্ষণভাগের খেলোয়াড়। সেটা আবার পেয়ে যান অলপি। এরপর উঁচু করে মারেন গোলপোস্টের দিকে। সেটি ধরার চেষ্টা করেন ভারতের গোলরক্ষক সুরাজমুনি কুমারী। তবে বল তার হাস ফসকে জালে জড়ায়। ১-০ গোলের ব্যবধানে এগিয়ে যায় বাংলাদেশ।

গোল ব্যবধানে এগিয়ে থেকেই প্রথমার্ধের খেলা শেষ করে টাইগ্রেসরা। বিরতির পর ৫৪ মিনিটে ভারতের আনুশকা কুমারী গোল করে সমতা ফেরান। ডানদিক থেকে আনুশকার উড়িয়ে মারা বল বাংলাদেমের পোস্টে লেগে জালে জড়ায়।

সমতায় ফেরার পর ৭৮ মিনিটে আবারও এগিয়ে যায় বাংলাদেশ। বাংলাদেশের গোলরক্ষক ইয়ারজান বেগম বল বাড়িয়ে লম্বা পাসে ভারতের ডি বক্সের সামনে বল পাঠিয়ে দেন অনন্যা মুর্মু বিথি। সেখানে ভারতের রক্ষণভাগের খেলোয়াড়ের সঙ্গে লড়াই করে সুরভী আক্তার প্রীতি বল দখলে নিয়ে দারুণ প্লেসিং শটে গোল আদায় করে নেন। একই সঙ্গে বাংলাদেশকে ২-১ গোলের ব্যবধানে এগিয়ে দেন তিনি।

শেষ মুহূর্তে ৯০তম মিনিটে আরও একটি গোল পায় বাংলাদেশ। কর্নার কিক থেকে বিথির উড়িয়ে মারা বল ভারতের গোলরক্ষকের হাত ছুঁয়ে গিয়ে বাংলাদেশের অধিনায়ক অর্পিতা বিশ্বাসের পায়ের সামনে পড়ে। সেখান থেকে আলতো টোকায় বল জালে জড়াতে ভুল করেননি তিনি। নিজের দ্বিতীয় গোলে বাংলাদেশকে ৩-১ গোলের ব্যবধানে জয় উপহার দেন তিনি।


শেয়ার করুন :