মেসিকে জাতীয় দলে ফেরার আহ্বান

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:১৪ পিএম, ২০ নভেম্বর ২০১৮
মেসিকে জাতীয় দলে ফেরার আহ্বান

আর্জেন্টিনার হতাশাজনক একের পর এক পারফরম্যান্সের পর থেকেই জাতীয় দলে অনুপস্থিত আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসি। মেসির অনুপস্থিত হয়তো হারে হারে টের পাচ্ছে আর্জেন্টিনা। হয়তো তাই সাময়িক অবসর ভেঙে দলে ফিরে আসার আহ্বান জানিয়েছেন বর্তমান তারুণ্যনির্ভর দলের তারকা পাওলো দিবালা।

মেসিকে ফিরে পেতে দিবালা বলেন, ‘আমরা সবাই আবার তাকে (মেসি) দলে চাই। আমরা জানি তিনি দলের জন্য কি। কিন্তু দিনশেষে এটা (ফিরে আসার সিদ্ধান্ত) কোন খেলোয়াড়ের হাতে নেই।’

তিনি আরো বলেন, ‘আমরা সবাই তরুণ। সবে মাত্র শুরু করেছি। আমাদের জনগণের সমর্থন প্রয়োজন। আমরা জানি না সামনে কি ঘটতে যাচ্ছে।’ তবে জাতীয় দলের জার্সিতে এখন পর্যন্ত ১৬টি ম্যাচ খেলে ফেললেও এখনও গোলের দেখা পাননি দিবালা।

রাশিয়া বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডের ম্যাচ ফ্রান্সের বিপক্ষে ৩-৪ গোলে হারের পর আর জাতীয় দলের হয়ে খেলেননি মেসি। জাতীয় দলে আবার ফিরবেন কি না এ নিয়ে অনেক ধোঁয়াশা তৈরি হচ্ছে। যদিও এ নিয়ে মেসি কোন কথা বলেননি।

বিশ্বকাপের পর ক্লাব ফুটবল নিয়েই ব্যস্ত রয়েছেন মেসি। তবে তাকে ছাড়া খুব একটা খারাপ করছে না আর্জেন্টিনা। নতুন কোচ লিওনেল স্কালোনির অধীনে শেষ পাঁচ ম্যাচের তিনটিতেই জয় পেয়েছে দল। গত শনিবার মেক্সিকোর বিপক্ষে ২-০ গোললের জয় পায় দলটি। আগামীকাল আবার তাদের বিপক্ষে নামছে তারা।

এদিকে মেসির মতো সের্জিও আগুয়েরো, গঞ্জালো হিগুয়েইন, আনহেল দি মারিয়ার মতো সিনিয়র খেলোয়াড়রাও এখনও জাতীয় দলের হয়ে খেলেননি। মেসির অবর্তমানে দিবালাই প্লেমেকারের দায়িত্ব পালন করে যাচ্ছেন। তার সঙ্গে লাউতুরো মার্তিনেজ, মাউরো ইকার্দি, লিওনেন্দ্রো পারেদেস, গিও লো সেলসোর মতো তরুণরা প্রতিনিধিত্ব করছেন জাতীয় দলে।


শেয়ার করুন :


আরও পড়ুন

সেটিই হবে বিশ্বকাপ অভিযানের সত্যিকারের পুরস্কার : এমবাপে

সেটিই হবে বিশ্বকাপ অভিযানের সত্যিকারের পুরস্কার : এমবাপে

শেখ জামালকে হারিয়ে ফাইনালে আবাহনী

শেখ জামালকে হারিয়ে ফাইনালে আবাহনী

নেইমারকে ফেরানোর ইঙ্গিত বার্সেলোনার!

নেইমারকে ফেরানোর ইঙ্গিত বার্সেলোনার!

ইতালিকে রুখে দিয়ে ফাইনালে পর্তুগাল

ইতালিকে রুখে দিয়ে ফাইনালে পর্তুগাল