ইনজুরিতে ফের মাঠের বাইরে নেইমার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:৩৯ পিএম, ২৪ জানুয়ারি ২০১৯
ইনজুরিতে ফের মাঠের বাইরে নেইমার

চোটের কারণে মাঠের বাইরে চলে হয় হলো নেইমারকে। ছবি: এফপি

ইনজুরি শব্দটা যেন নেইমারের সাথে ওতপ্রোতভাবে জড়িত। ফের ইনজুরিতে পড়েছেন তিনি। ফলে তিন সপ্তাহ মাঠে থাকতে পারবেন না নেইমার।

গতকাল চোটের কারণে মাঠের বাইরে চলে যেতে হলো নেইমারকে। যদিও কোপা দ্য ফ্রান্সে কাভানি ও ডি মারিয়ার গোলে স্ট্রাসবুর্গের বিপক্ষে ২-০ গোলের সহজ জয় তুলে নিয়েছে পিএসজি।

প্রথমার্ধের চার মিনিটের মাথায় এডিনসন কাভানির গোলে ১-০ তে এগিয়ে যায় পিএসজি। প্রথমার্ধ শেষ হয় ১-০ গোলের ব্যবধানেই। তবে দ্বিতীয়ার্ধে ৬০ মিনিটে স্ট্রাসবুর্গ মিডফিল্ডার মোয়াতাজ জেমজেমির ধাক্কায় মাটিতে পড়ে যান নেইমার। এর আগেও কয়েকবার তাঁকে ফাউল করেছিলেন জেমজেমি।

তবে এবারের ধাক্কায় ডান পা বেকায়দায় পড়ে যায় নেইমারের। নিজের ভার সামলাতে পুরো ভর দিয়ে বসেন ডান পায়ের অ্যাঙ্কেলের ওপর। ফলে আবারও অ্যাঙ্কেলের চোটে পড়তে হয়েছে তাঁকে। একবার চিকিৎসা নিয়ে মাঠে ফিরে আসলেও বেশিক্ষণ থাকতে পারেননি তিনি। ৬২ মিনিটে কাঁদতে কাঁদতে মাঠ থেকে উঠে যেতে হয় ব্রাজিলিয়ান তারকাকে।

গত বছরও এই সময়ে একই জায়গার চোট বেশ ভালোই ভুগিয়েছিল নেইমারকে। প্রায় চার মাস তাঁকে মাঠের বাইরে থাকতে হয়েছিল চোটের কারণে। সেবার পিএসজির চ্যাম্পিয়নস লিগ স্বপ্নও ধূলিসাৎ হয়ে যায় তাঁর চোটের সঙ্গে সঙ্গে। রিয়াল মাদ্রিদের সঙ্গে দ্বিতীয় লেগেও হেরেছিল পিএসজি।

এবারও একই ঘটনার পুনরাবৃত্তি হতে পারে, চোটের কারণে সামনের তিন সপ্তাহ মাঠে থাকতে পারবেন না নেইমার। অর্থাৎ ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর প্রথম লেগে অনিশ্চিত নেইমার। চোট নিয়ে তাই বেশ চিন্তিত কোচ টমাস টুখেল, ‘আসলে খুবই জটিল একটা বিষয়। সেই একই পায়ের একই জায়গাতে। ও (নেইমার) এখন হাসপাতালে আছে। আমি আর বেশি কিছু বলতে চাচ্ছি না। ’

১৩ ফেব্রুয়ারি ম্যানচেস্টার ইউনাইটেডের মুখোমুখি হতে হবে পিএসজিকে। মাঝমাঠের তারকা মার্কো ভেরাত্তির চোট আরও সমস্যায় ফেলে দিয়েছে পিএসজিকে। ওলে গুনার সুলশারের অধীনে নতুন এক ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে। পিএসজির চ্যাম্পিয়নস লিগ জেতার স্বপ্ন এবারও কি থেমে যাবে শেষ ষোলোতেই!


শেয়ার করুন :


আরও পড়ুন

চেলসিতে নাম লিখালেন হিগুয়াইন

চেলসিতে নাম লিখালেন হিগুয়াইন

মেসিবিহীন বার্সেলোনার হার

মেসিবিহীন বার্সেলোনার হার

লিগ কাপের ফাইনালে ম্যানসিটি

লিগ কাপের ফাইনালে ম্যানসিটি

রোনালদোর দুই বছরের জেল 

রোনালদোর দুই বছরের জেল