ফুটবল বিশ্বে বিস্ময়কর ৫ ফেব্রুয়ারি

স্পোর্টসমেইল২৪ ডেস্ক স্পোর্টসমেইল২৪ ডেস্ক প্রকাশিত: ১২:২৮ পিএম, ০৫ ফেব্রুয়ারি ২০১৯
ফুটবল বিশ্বে বিস্ময়কর ৫ ফেব্রুয়ারি

ক্রিশ্চিয়ানো রোনালদো ও নেইমার দ্য সিলভা যদি ফুটবলের বিস্ময়কর বালক হন। তাহলে ৫ ফেব্রুয়ারি বলা হবে বিস্ময়কর দিন। কারণ কাকতালীয়ভাবে একই দিনেই জন্মগ্রহণ করেছেন এই দুই তারকা নক্ষত্র। শুধু তাই নয়, একই দিনে জন্ম গ্রহণ করেছেন আর্জেন্টিনার আরেক ফুটবলার কার্লোস তেভেজ।

ঘটনাটি ৫ ফেব্রুয়ারি ১৯৮৫ সালের। পর্তুগালের সান্টো অ্যান্টোনিও শহরে মারিও ডোলোরেস দম্পতির ঘরে জন্ম নেয় ফুটফুটে এক পুত্রসন্তান। কী নাম রাখা যায়? আমেরিকান প্রেসিডেন্ট ও অভিনেতা রোনালদো রিগানের ভক্ত নবজাতকের বাবা। ব্যস, তার নামের সঙ্গে মিল রেখে ছেলের নামও রেখে দিলেন রোনালদো। পুরো নাম ক্রিশ্চিয়ানো রোনালদো দোস সান্তোস অ্যাভেইরো।

বাবার স্বপ্ন ছিল ছেলে অনেক বড় হবে রোনালদো রিগানের মতো। হয়েছে ঠিকই, তবে প্রেসিডেন্ট কিংবা অভিনেতা নয়, তারকা ফুটবলার। আজ ৩৪তম জন্মদিন এ সুপারস্টারের।

অন্যদিকে ফুটবলের আরেক নক্ষত্র পিএসজির ব্রাজিলীয় ফরোয়ার্ড নেইমারের ২৭তম জন্মদিন আজ। নেইমার দ্য সিলভা ১৯৯২ সালের ৫ ফেব্রুয়ারি ব্রাজিলের সাও পাওলোতে জন্মগ্রহণ করেন। তার বাবা সিনিয়র নেইমার দ্য সিলভার নামের সঙ্গে মিল রেখেই তার নাম রাখা হয়। তার বাবাও একজন সাবেক ফুটবলার এবং পরে নেইমারের পরামর্শক হিসেবে কাজ করেন।

নেইমার তার বাবার ভূমিকা সম্পর্কে বলেন, আমার বাবা আমার পাশেই থাকেন সেই ছোটবেলা থেকেই এবং তিনি সব কিছুর খেয়াল রাখেন। তিনিই আমার সবসময়ের সঙ্গী এবং আমার পরিবারের অন্যতম একজন।

এছাড়া, ১৯৮৪ সালে ৫ ফেব্রুয়ারি আর্জেন্টিনার রাজধানী বুয়েন্স আয়ার্সে জন্ম নেন কার্লোস তেভেজ। ২০ বছর বয়সে জাতীয় দলে অভিষেক হবার পর ৭৬টি ম্যাচে ১৩টি গোল দিয়েছেন। ম্যানচেস্টার সিটি (১৪৮ ম্যাচে ৭৩ গোল), ম্যানচেস্টার ইউনাইটেড (৯৯ ম্যাচে ৩৪ গোল) ও জুভেন্টাসের (৯৬ ম্যাচে ৫০ গোল) মতো বড় বড় ক্লাবের জার্সি পরে মাঠ মাতিয়েছেন এল এপাচে খ্যাত এই তারকা।

ওয়েস্ট হ্যাম ইউনাইটেড (২৯ ম্যাচে ৭ গোল), সাংহাই গ্রিনল্যান্ড শেনহুয়া (২০ ম্যাচে ৪ গোল), স্পোর্টস ক্লাব কোরিনথিনহাসেও (৩ ম্যাচে ১ গোল) খেলেছেন। বর্তমানে স্বদেশী ক্লাব বকো জুনিয়র্সের (৮০ ম্যাচে ২৮ গোল) হয়ে মাঠ মাতাচ্ছেন কার্লোস তেভেজ।


শেয়ার করুন :


আরও পড়ুন

আড়াই মাসের জন্য মাঠের বাইরে নেইমার

আড়াই মাসের জন্য মাঠের বাইরে নেইমার

ম্যানইউয়ের বিপক্ষে খেলবেন কি নেইমার?

ম্যানইউয়ের বিপক্ষে খেলবেন কি নেইমার?

রোনালদোর দুই বছরের জেল 

রোনালদোর দুই বছরের জেল 

ইউভেন্তুসের মান রক্ষা করলো রোনালদো

ইউভেন্তুসের মান রক্ষা করলো রোনালদো