রিয়ালের ব্যর্থতার দায় নিলেন অধিনায়ক রামোস

স্পোর্টসমেইল২৪ ডেস্ক স্পোর্টসমেইল২৪ ডেস্ক প্রকাশিত: ১১:০৩ এএম, ১২ মার্চ ২০১৯
রিয়ালের ব্যর্থতার দায় নিলেন অধিনায়ক রামোস

ফাইল ছবি

কোপা দেল রে ও চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে যাওয়ার পাশাপাশি লা লিগায় পয়েন্ট তালিকার শীর্ষে থাকা বার্সেলোনার চেয়ে ১২ পয়েন্ট পিছিয়ে পড়েছে রিয়াল মাদ্রিদ। দলের এমন বাজে পারফরম্যান্সের দায় নিজের কাঁধে নিয়েছেন অধিনায়ক সের্হিও রামোস। কোচ সান্তিয়াগো সোলারির ভবিষ্যতের প্রশ্নে অবশ্য কথা বলতে রাজি নন অভিজ্ঞ এই ডিফেন্ডার।

গত মাসের শেষ সপ্তাহে কোপা দেল রেতে সেমি-ফাইনালের ফিরতি পর্বে বার্সেলোনার কাছে ৩-০ গোলে হেরে বিদায় নেয় রিয়াল। এ মাসের শুরুতে চিরপ্রতিদ্বন্দ্বীদের কাছে ১-০ গোলে আবারও হেরে লিগ শিরোপার দৌড়ে পিছিয়ে পড়ে তারা। আর গত মঙ্গলবার আয়াক্সের কাছে ৪-১ ব্যবধানে হেরে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলো থেকে বিদায় নেয় স্পেনের সফলতম ক্লাবটি। তিনটি ম্যাচই ছিল রিয়ালের মাঠ সান্তিয়াগো বের্নাবেউয়ে।

একের পর এক হারে কোণঠাসা হয়ে পড়েছে রিয়াল। সমালোচনার মুখে পড়েছেন কোচ সোলারি। এই আর্জেন্টাইন চাকরি হারাতে পারেন বলে জোরালো গুঞ্জন উঠেছে। তবে ব্যর্থতায় দায় সবার আগে খেলোয়াড়দের উপর বর্তায় বলে টুইটারে মন্তব্য করেন রামোস।

“ফুটবলার হিসেবে, আমরা মাঠেই আমাদের কথা বলতে পছন্দ করি। কিন্তু চলতি মৌসুমে বিষয়গুলো প্রত্যাশা মতো হচ্ছে না।”

“সাম্প্রতিক ঘটনাগুলি ছিল ভয়াবহ। আমি লুকাচ্ছি না। আমরা কেউই লুকাচ্ছি না। আমরা খেলোয়াড়রাই প্রাথমিকভাবে দায়ী। আর অধিনায়ক হিসেবে, আমি অন্য যে কারো চেয়ে বেশি।”

স্পেনের বেশ কিছু সংবাদমাধ্যমে বলা হয়েছে, সোলারিকে খুব দ্রুত ছাঁটাই করে সাবেক কোচ জিনেদিন জিদানকে দায়িত্ব দিতে যাচ্ছে দলটি। এ বিষয়ে নিজের কোনো মত দিতে চান না রামোস।

“এটা আমাদের নেওয়ার মতো কোনো সিদ্ধান্ত না। আর এতে আমরা কখনও হস্তক্ষেপ করি না। পদটির প্রতি আমাদের অসম্ভব শ্রদ্ধা আছে এবং আমরা সবসময় রিয়াল মাদ্রিদের কোচকে সমর্থন করি।”

“কোনো সন্দেহ নেই, এগুলো চরম হতাশাজনক একটা মৌসুমেরই ফলাফল। কিন্তু সাফল্য যখন আমাদের থামাতে পারেনি তখন হারকেও আমাদের থামাতে দিব না। এগিয়ে যাওয়া, পরিশ্রম করা ও উন্নতি করাটা আমাদের দায়িত্ব।”

“আমাদের মনে রাখতে হবে যে রিয়াল মাদ্রিদের হয়ে খেলতে পেরে আমরা যথেষ্ট সৌভাগ্যবান। ক্লাবের ইতিহাসের অংশীদার হওয়ার মতো সৌভাগ্য আমাদের হয়েছে। কিন্তু রিয়াল মাদ্রিদ সবসময় রিয়াল মাদ্রিদই ছিল, আছে এবং থাকবে।”


শেয়ার করুন :


আরও পড়ুন

নেইমারের বিরুদ্ধে তদন্ত শুরু করেছে স্পেন

নেইমারের বিরুদ্ধে তদন্ত শুরু করেছে স্পেন

রিয়াল মাদ্রিদে ফিরছেন জিদান

রিয়াল মাদ্রিদে ফিরছেন জিদান

কাতার বিশ্বকাপে অ্যালকোহল বৈধ!

কাতার বিশ্বকাপে অ্যালকোহল বৈধ!

ভাইয়েকানোকে টানা ১৩ হারানোর রেকর্ড মেসিদের

ভাইয়েকানোকে টানা ১৩ হারানোর রেকর্ড মেসিদের