সুয়ারেজ-ফিরপোর গোলে বার্সেলোনার জয়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:১২ পিএম, ২৮ সেপ্টেম্বর ২০১৯
সুয়ারেজ-ফিরপোর গোলে বার্সেলোনার জয়

ছবি : গেটি ইমেজ

ইনজুরিতে থাকা লিওনেল মেসিকে ছাড়া ১০ জনের দল নিয়েও গেটাফের মাঠ থেকে জয় তুলে নিল লিগার বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনা। লুইস সুয়ারেজ আর জুনিয়র ফিরপোর গোলে ২-০ ব্যবধানে জয় নিয়েই মাঠ ছেড়েছে লা বলুগরানারা।

চলতি মৌসুমে অ্যাওয়ে ম্যাচ যেন হয়ে উঠেছিল বার্সেলোনার আতঙ্ক। মৌসুমে আগের তিন ম্যাচের একটিতেও জয় নেই। সঙ্গে ফোঁড়ার মতো যোগ হয়েছে মেসির চোট। এ অবস্থায় গেটাফের মাঠে কী হবে সেটাই দেখার ছিল। তবে সেই শঙ্কা কাটিয়ে দলকে জয় এনে দিলেন লুইস সুয়ারেজ ও জুনিয়র ফিরপো।

শনিবার নিজেদের মাঠে শুরুতেই এগিয়ে থাকতে পারতো গেটাফে। ২২ মিনিটে বার্সা গোলরক্ষক টের স্টেগেনকে একা পেয়েও বল জালে জড়াতে পারেননি রদ্রিগেজ। সেখান থেকে কাউন্টার অ্যাটাকে গোলের সুবর্ণ সুযোগ পেয়েছিল বার্সাও। অ্যান্টনে গ্রিজম্যানের দেওয়া পাসে সুয়ারেজের শট খুঁজে পায়নি গেটাফের জাল।

তবে ৪২ মিনিটে আর আটকে রাখা যায়নি সুয়ারেজকে। গোলের আশায় আক্রমণ করেছিলেন গেটাফের ফুটবলাররা। গোলরক্ষক টের স্টেগেন তো সেটা হতেই দেননি উল্টো লম্বা এক পাসে বল উড়িয়ে ফেলেন উরুগুইয়ান সতীর্থের দিকে। সুযোগের হাতছাড়া করেননি সুয়ারেজও। আলতো ভলিতে গেটাফে গোলরক্ষকের মাথার ওপর দিয়ে বল জড়িয়ে দেন জালে। ক্যারিয়ারে এটি তার ৪০০তম গোল।

দ্বিতীয়ার্ধ শুরুতেই আবারও এগিয়ে যায় বার্সা। ৫০ মিনিটে প্রতিপক্ষের ডি-বক্সের বাইরে থেকে লক্ষ্য বরাবর শট নিয়েছিলেন কার্লেস পেরেজ। গেটাফে গোলরক্ষক সেই শট ফিরিয়ে দিলেও পুরোপুরি বিপদমুক্ত করতে পারেননি।

অরক্ষিত জুনিয়র ফিরপো ভুল করেননি। ফিরতি বলে শট নিয়ে বার্সার হয়ে গোলের খাতা খোলেন এ ডিফেন্ডার ।

৮২ মিনিটে বার্সাকে বিপদে ফেলে মাঠ ছাড়েন ক্লেমেন্তে ল্যাংলে। দুই হলুদ কার্ড দেখে ফরাসি ডিফেন্ডার মাঠ ছাড়লে ১০ জনের দলে পরিণত হয় বার্সা।

একজন কম থাকার সুযোগ বুঝে বার্সাকে চেপেও ধরে স্বাগতিকরা। তবে গোলবারের নিচে টের স্টেগেন দেয়াল হয়ে ওঠায় ৩ পয়েন্টের স্বস্তি নিয়েই মাঠ ছাড়ে আর্নেস্টো ভালভার্দের দল।


শেয়ার করুন :


আরও পড়ুন

ভুটানকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ

ভুটানকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ

বার্সেলোনার জন্য লজ্জাজনক জরিমানা

বার্সেলোনার জন্য লজ্জাজনক জরিমানা

ঢাকায় আসছেন পেলে

ঢাকায় আসছেন পেলে

ওসাসুনাকে হারিয়ে শীর্ষে উঠলো রিয়াল

ওসাসুনাকে হারিয়ে শীর্ষে উঠলো রিয়াল