স্থগিত ব্রাজিল-আর্জেন্টিনার ম্যাচ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:২৫ এএম, ১৩ মার্চ ২০২০
স্থগিত ব্রাজিল-আর্জেন্টিনার ম্যাচ

করোনাভাইরাসে আতঙ্কিত এখন পুরো বিশ্বই। করোনাভাইরাসের কারণে পিছিয়ে দেওয়া হয়েছে বেশ কিছু টুর্নামেন্ট। বাতিল হয়েছে অনেক গুরুত্বপূর্ণ ম্যাচও। এবার সেই তালিকায় যোগ হলো ব্রাজিল ও আর্জেন্টিনার ম্যাচ।

চীনের উহান থেকে ইউরোপ, ইতালি পেরিয়ে করোনাভাইরাসের আতঙ্ক এবার দক্ষিণ আমেরিকায়। করোনাভাইরাসের আতঙ্কে বন্ধ করে দেওয়া হচ্ছে দক্ষিণ আমেরিকা অঞ্চলের ২০২২ কাতার ফুটবল বিশ্বকাপের বাছাইপর্ব। তাই দক্ষিণ আমেরিকান বাছাইয়ের পরবর্তী ১০ ম্যাচের জন্য করা হবে নতুন সূচি। যদিও ম্যাচগুলো ২৩ থেকে ৩১ মার্চ পর্যন্ত হওয়ার কথা ছিল। আর এ ম্যাচগুলোর মধ্যে রয়েছে বিশ্বের দুই শক্তিশালী দল ব্রাজিল ও আর্জেন্টিনার ম্যাচও।

৩১ মার্চ (মঙ্গলবার) বলিভিয়ার বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামার কথা ছিল দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনার। আর একইদিনে পেরুর বিপক্ষে খেলতে নামার কথা ছিল পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিলের।

করোনাভাইরাসের ব্যাপারে বাড়তি সতর্কতা অবলম্বন করছে ফিফা। কারণ করোনাভাইরাস আতঙ্কে দক্ষিণ আমেরিকান ফুটবল ফেডারেশন(কনমেবল) এক আনুষ্ঠানিক চিঠির মাধ্যমে ১০টি ম্যাচ পিছিয়ে নেওয়ার কথা বলেছে ফিফাকে।

এ ব্যাপারে ফিফা মহাসচিব ফাতমা সামুরাও কনমেবলকে বলেন, ‘আমরা তোমাদের সঙ্গে ঐক্যবদ্ধ হয়ে পরিস্থিতি পর্যবেক্ষণ করব এবং পরামর্শ করেই নির্ধারণ করব যে কবে এই ম্যাচগুলো খেলা যায়। তবে এর আগে যেটা প্রয়োজন তা হলো, বর্তমান পরিস্থিতির দ্রুত উন্নতি।’


শেয়ার করুন :


আরও পড়ুন

আন্তর্জাতিক ক্রীড়াঙ্গনে করোনাভাইরাসের ছোবল

আন্তর্জাতিক ক্রীড়াঙ্গনে করোনাভাইরাসের ছোবল

স্থগিত কোপা দেল রে’র ফাইনাল

স্থগিত কোপা দেল রে’র ফাইনাল

বিশ্বকাপ বাছাইপর্ব পেছানোর দাবিতে চিঠি

বিশ্বকাপ বাছাইপর্ব পেছানোর দাবিতে চিঠি

কোয়ারেন্টাইনে রোনালদো

কোয়ারেন্টাইনে রোনালদো