হ্যাজার্ডের জোড়া গোলে চেলসির বড় জয়

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৫:০২ এএম, ১৪ ফেব্রুয়ারি ২০১৮
হ্যাজার্ডের জোড়া গোলে চেলসির বড় জয়

এডেন হ্যাজার্ডের জোড়া গোলে ভর করে ওয়েস্ট ব্রুমের বিপক্ষে প্রেরনাদায়ক জয় পেয়েছে চেলসি। সোমবার স্টামফোর্ড ব্রিজে অনুষ্ঠিত ইংলিশ প্রিমিয়ার লিগ ফুটবলে ৩-০ গোলে জয়লাভ করে ব্লুজরা।

বার্নমাউথ ও ওয়াটফোর্ডের কাছে পরপর ম্যাচে পরাজিত হবার পর চেলসির প্রধান কোচ এন্টনিও কন্টের ভবিষ্যৎ কি হবে সেটি গুরুত্বপূর্ণ প্রশ্ন হয়ে দেখা দিয়েছিল। শিরোপার দৌঁড়ে টিকে থাকতে না পারলেও অন্তত পয়েন্ট টেবিলের শীর্ষ চারে থেকেই মৌসুম শেষ করতে চায় বর্তমান চ্যাম্পিয়নরা।

শেষ পর্যন্ত আরেকবার চেলসির ত্রাতা হিসেবে আবির্ভুত হলেন হ্যাজার্ড। প্রথম দফায় হ্যাজার্ড ও ভিক্টর মসেস ব্লুসদের লিড এনে দেয়ার পর ম্যাচের শেষ ভাগে ফের গোল করে চেলসির জয়কে নিরাপদ করে দেন হ্যাজার্ড। এ জয়ের ফলে ফের পয়েন্ট টেবিলের চতুর্থস্থান ফিরে পেয়েছেন চেলসি। টোটেনহ্যামের চেয়ে এক পয়েন্টে এগিয়ে থেকে শীর্ষ চারে উঠেছে উত্তর লন্ডনের ক্লাবটি।

ম্যাচের ২৫তম মিনিটে গোল করে দলকে লিড এনে দেন হ্যাজার্ড। অলিভার গিরুদের যোগান থেকে পাওয়া বল দিয়ে লক্ষ্যভেদ করেন তিনি (১-০)। এর ফলে এগিয়ে থেকেই বিরতিতে যায় কন্টের শিষ্যরা। দ্বিতীয়ার্ধের খেলার শুরু থেকে প্রতিপক্ষের উপর চাপ অব্যাহত রাখে তারা। এর সুফল ঘরে তোলে ৬৩তম মিনিটে।

ফ্যাব্রিগ্রাস সতীর্থ আলভারো মোরাতাকে উদ্দেশ্য করে বল ছাড়লে তার পরিবর্তে সেটি পেয়ে যান মসেস। বল পেয়েই প্রতিপক্ষের গোল রক্ষক ফস্টারকে বোকা বানিয়ে জালে পাঠিয়ে দেন মসেস (২-০)। খেলার ৭১তম মিনিটে মোরাতার যোগ থেকে বল পেয়ে ফের লক্ষ্য ভেদ করেন হ্যাজার্ড (৩-০)।

খেলা শেষে দলকে এবং তারকা খেলোয়াড় হ্যাজার্ডকে সমর্থন দেয়ার জন্য চেলসি সমর্থকদের ধন্যবাদ জানিয়েছেন কোচ কন্টে। ইতালীয় এ কোচ বলেন, ‘তারা গুজবে কান না দিয়ে আমাকে এবং দলকে ব্যাপক সমর্থন দিয়েছে। এই সমর্থনের জন্য আমি তাদের কাছে কৃতজ্ঞ।’

চেলসি কোচ বলেন, ‘দুই ম্যাচে হারের পর আমাদের এভাবে ফিরে আসাটা সহজ ছিল না। কিন্তু আমাদের দলের নাম চেলসি। আমরা চ্যাম্পিয়ন। এ জন্য আমাদের (জয়ের জন্য) সবকিছুই করতে হয়েছে।’

এদিকে এ হারের ফলে তালিকার একেবারেই নিচে নেমে গেছে ওয়েস্টব্রুম। টুর্নামেন্টে এখন তাদের হাতে ১১টি ম্যাচ রয়েছে। আর অবনমন থেকে বাঁচতে হলে তাদেরকে অন্তত আরও ৭ পয়েন্ট সংগ্রহ করতে হবে।

দলীয় কোচ অ্যালান পারডিউ বলেন, ‘আমরা শেষ মুহূর্ত পর্যন্ত লড়াই করে যাব। সামনের ম্যাচগুলোতে আমাদের যা করার করতে হবে।’


শেয়ার করুন :


আরও পড়ুন

রিয়ালে খুশি রোনালদো

রিয়ালে খুশি রোনালদো

দুই মাস পর ইন্টারের জয়

দুই মাস পর ইন্টারের জয়

পয়েন্ট হারালো বার্সেলোনা

পয়েন্ট হারালো বার্সেলোনা

জিদানের পক্ষ নিয়ে যা বললেন ম্যাকেলেলে

জিদানের পক্ষ নিয়ে যা বললেন ম্যাকেলেলে