ইংলিশ প্রিমিয়ার লিগের ৬ ফুটবলার করোনায় আক্রান্ত

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৩৪ এএম, ২০ মে ২০২০
ইংলিশ প্রিমিয়ার লিগের ৬ ফুটবলার করোনায় আক্রান্ত

ফাইল ছবি

ইংলিশ প্রিমিয়ার লিগ শুরুর আগেই করোনায় আক্রান্ত ৬ ফুটবলার। মোট ৭৪৮ জনের নমুনা পরীক্ষা করার পর তিনটি ক্লাবের মোট ৬ জনের মাঝে পরীক্ষার ফল ‘পজিটিভ’ পাওয়া যায়। ইপিএলের পক্ষ থেকে জানানো হয়েছে, সাত দিনের জন্য এই ছয় ফুটবলারকে কোয়ারেন্টাইনে পাঠানো হবে। তবে ক্লাব বা ফুটবলারদের নাম প্রকাশ করা হবে না।

সোমবার ইপিএল ক্লাবগুলোর বৈঠকে ভোটাভুটিতে ঠিক হয়, ৫ জনের দল করে অনুশীলন শুরু করা হবে। তার চব্বিশ ঘণ্টার মধ্যে ছয় ফুটবলারের আক্রান্ত হওয়ার খবরে তাই কিছুটা হলেও ফুটবলের প্রত্যাবর্তন ধাক্কা খেলো।

যদিও বিশ্বের সব বড় লিগগুলোতে করোনা টেস্ট চালু রাখার পাশাপাশি ফুটবল ফেরানোর চেষ্টা অব্যাহত। এর আগে জার্মান বুন্দেসলিগায় ১৭০০ ফুটবলারের পরীক্ষায় ১০ জনের শরীরে করোনা শনাক্ত হয়। তাতে থেমে থাকেনি বুন্দেসলিগা।

করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত দেশগুলোর অন্যতম হলেও ইতালিতে এখন পরিস্থিতির কিছুটা উন্নতি হওয়ায় ফুটবল চালু করার অনুমতি দেয়া হয়েছে। দেশটির প্রধান লিগ সিরি আ সম্ভবত ১৩ জুন ফের শুরু হবে।

এদিকে ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার ইউনাইটেডের পক্ষ থেকে সমর্থকদের উদ্দেশে জানানো হয়েছে, গোটা মৌসুমের টিকিট যাদের আছে, তাদের সবাইকে সেই টিকিটের দাম ফেরত দেওয়া হবে।

এক বিবৃতিতে বলা হয়েছে, ‘হতাশার সঙ্গে আমরা জানাচ্ছি যে, আবার খেলা হলেও আপনারা কেউ স্টেডিয়ামে বসে তা দেখার সুযোগ পাবেন না। কিন্তু আপনারা যে ভাবে আমাদের নৈতিক সমর্থন জানিয়ে এসেছেন তাকে সব সময়ই আমরা সম্মান করি। আশা করি, খেলা শুরু হলে যে যার নিজের বাড়িতে বসে সে ভাবেই সমর্থন জানিয়ে যাবেন।’

ক্লাবের বিবৃতিতে আরও বলা হয়েছে, ‘ম্যাচের দিনগুলোয় কোনও ভাবেই আপনারা স্টেডিয়ামের কাছাকাছি আসবেন না। সরকারের নির্দেশ মেনে প্রত্যেকে বাড়িতে বসেই খেলা দেখবেন। নিজেদের নিরাপদে রাখুন।’

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

বন্দি জীবন শেষে অনুশীলনে রোনালদো

বন্দি জীবন শেষে অনুশীলনে রোনালদো

অনুশীলনে ফিরলো ব্রাজিলিয়ান চ্যাম্পিয়ন ফ্লামেঙ্গো

অনুশীলনে ফিরলো ব্রাজিলিয়ান চ্যাম্পিয়ন ফ্লামেঙ্গো

ম্যানচেস্টার সিটিতে বাড়ছে ডেভিড সিলভার চুক্তি

ম্যানচেস্টার সিটিতে বাড়ছে ডেভিড সিলভার চুক্তি

বাতিল হলো স্কটিশ প্রিমিয়ারশিপ, চ্যাম্পিয়ন সেল্টিক

বাতিল হলো স্কটিশ প্রিমিয়ারশিপ, চ্যাম্পিয়ন সেল্টিক