নেইমারের বিলাসবহুল প্রাসাদের নির্মাণ কাজ বন্ধ করে দিয়েছে সরকার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:২৪ পিএম, ২৩ জুন ২০২৩
নেইমারের বিলাসবহুল প্রাসাদের নির্মাণ কাজ বন্ধ করে দিয়েছে সরকার

পরিবেশগত আইন লঙ্ঘনের অভিযোগে ব্রাজিলিয়ান ফুটবল তারকা খেলোয়াড় নেইমার জুনিয়রের একটি বিলাসবহুল প্রাসাদের নির্মাণ কাজ বন্ধ করে দেওয়া হয়েছে। কর্মকর্তারা বলছেন, এ অপরাধে নেইমারের কমপক্ষে ১ মিলিয়ন ডলার জরিমানা হতে পারে।

শুক্রবার (২৩ জুন) বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে এমন তথ্য জানানো হয়েছে। বলা হয়, নেইমারের নির্মাণাধীয় বিলাসবহুল এ বাসস্থানটি রিও ডি জেনিরো রাজ্যের দক্ষিণ উপকূলে উপকূলীয় শহর মাঙ্গারাটিবাতে অবস্থিত।

প্রতিবেদনে বলা হয়, স্থানীয় সরকার এক বিবৃতিতে বলেছে, বিলাসবহুল প্রকল্পটি জলের উৎস, নির্মাণকাজে ব্যবহৃত শিলা ও বালি এবং চলাচল সংক্রান্ত নিয়ম লঙ্ঘন করেছে।

বিবৃতিতে আরও বলা হয়, উল্লেখিত অভিযোগ প্রমাণিত হলে নেইমারকে ব্রাজিলিয়ান মুদ্রায় কমপক্ষে ৫ মিলিয়ন রেইস (১.০৫ মিলিয়ন ডলার) জরিমানা এবং এ অর্থ দিতে বাধ্য করা হতে পারে।

শুধু তাই নয়, স্থানীয় কর্মকর্তারা অভিযোগ করেছেন যে, বাসস্থানটির নির্মাণকাজ পরিদর্শনের সময় নেইমারের বাবা দ্য সিলভা সান্তোস কর্মকর্তাদের অপমান করেছিলেন। যার ফলস্রুতিতে তাকে গ্রেফতারের হুমকি দেওয়া হলেও শেষ পর্যন্ত তা আর করা হয়নি।

বিষয়টি নিয়ে রয়টার্সের পক্ষ থেকে নেইমার পরিবারের একজন মুখপাত্রের সাথে যোগাযোগ করা হলেও কোনো মন্তব্য করতে রাজি হননি।

২০১৬ সালে নেইমার সম্পত্তিটি কিনেছিলেন। ১০ হাজার বর্গমিটার (২.৫ একর) জুড়ে বিস্তৃত জায়গাটিতে হেলিপ্যাড, স্পা এবং জিমের মতো সুবিধা নিয়ে তৈরি করা হচ্ছে বিলাসবহুল এ প্রাসাদ।

এদিকে, ৩১ বছর বয়সী নেইমার বর্তমানে কাতারের দোহাতে অবস্থান করছেন। গত মার্চে ডান পায়ের গোড়ালির অপারেশন করার পর থেকে মাঠের বাইরে রয়েছেন পিএসজির এ তারকার ফুটবলার।

গত ফেব্রুয়ারি থেকে মাঠের বাইরে থাকায় পিএসজি-তে নেইমারের ভবিষ্যৎ নিয়ে জল্পনা চলছে। যেখানে ইতিমধ্যে বন্ধু লিওনেল মেসির সাথে চুক্তি নবায়ন করেনি পিএসজি।


শেয়ার করুন :