এসএসসিতে দারুণ ফল পেলেন মারুফা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৩৩ পিএম, ২৮ জুলাই ২০২৩
এসএসসিতে দারুণ ফল পেলেন মারুফা

ক্রিকেট খেলার পাশাপাশি লেখাপড়াটাও সমানতালে চালিয়ে গেছেন বাংলাদেশ নারী ক্রিকেট দলের পেসার মারুফা আকতার। যার ফলস্রুতিতে চলতি বছরের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমান পরীক্ষায় ৪.৬ পয়েন্ট পেয়ে উত্তীর্ণ হয়েছেন দেশের এ নারী ক্রিকেটার।

শুক্রবার (২৮ জুলাই) প্রকাশিত এসএসসি ও সমমানের পরীক্ষার ফল থেকে এ তথ্য জানা গেছে। বাংলাদেশ ক্রীড়া শিক্ষাপ্রতিষ্ঠানের মানবিক বিভাগ থেকে এসএসসি পরীক্ষা অংশ নিয়েছিলেন মারুফা।

ফলাফল প্রকাশের পর মারুফা বলে, “অনুশীলনের কারণে পড়াশোনা সেভাবে করতে পারি নাই। মনে করেছিলাম পরীক্ষার ফল ভালো হবে না। কিন্তু আজ ফলাফল শুনে আমি খুব খুশি হয়েছি। সবাই আমার জন্য দোয়া করবেন, খেলাধুলার সাথে পড়াশোনাটাও যেন ভালোভাবে চালিয়ে যেতে পারি।”

মারুফা আকতারের বাবা মো. আইমুল্লাহ বলেন, “মেয়ে আমার খেলাধুলা করেও যে ফলাফল করেছে তাতে আমি খুশি। আপনারা আমার মেয়ের জন্য দোয়া করবেন আগামী দিনেও সে যেন আরও ভালো ফলাফল করতে পারে।”

মারুফা আকতারের বড় ভাই আল-আমিন ইসলাম বলেন, “মারুফাকে আমি সব সময় বলেছি, খেলার পাশাপাশি পড়াশোনাও করতে হবে। খেলার সময় সে যেমন আমার পরামর্শ মেনে চলেছে, পড়ালেখার বেলায়ও সে আমার পরামর্শ মেনে চলেছে। এ জন্য আমি আমার বোনকে নিয়ে গর্বিত।”

মারুফার বাড়ি নীলফামারী জেলা সদরের সংগলশী ইউনিয়নের কাদিখোল গ্রামের মাস্টার পাড়ায়। অনূর্ধ্ব-১৯ নারী দলে অসাধারণ নৈপুণ্য দেখিয়ে জাতীয় দলে জায়গা পান মারুফা। সম্প্রতি শেষ হওয়া সিরিজেও তার বলের তোপ দেখেছে ভারতীয়রা।

প্রথম ওয়ানডেতে ৪ উইকেট নিয়ে বাংলাদেশের জয়ে এ পেসার বড় ভূমিকা রাখেন। তৃতীয় ওয়ানডে ম্যাচেও দুই উইকেট নিয়েছেন এ তরুণী।

ক্রিকেটের ক্যারিয়ার খুব বেশি লম্বা নয় মারুফার। এখন পর্যন্ত ওয়ানডে ফরম্যাটের ৬ ম্যাটে বল হাতে নিয়েছেন ৭ উইকেট। এছাড়া টি টোয়েন্টিতে মারুফার শিকার ৯টি উইকেট।


শেয়ার করুন :