জিকো-মোরসালিন এখন ঢাবির শিক্ষার্থী

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৩৭ পিএম, ১৪ সেপ্টেম্বর ২০২৩
জিকো-মোরসালিন এখন ঢাবির শিক্ষার্থী

জাতীয় দলের দুই ফুটবলার আনিসুর রহমান জিকো এবং শেখ মোরসালিন ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ভর্তি হয়েছে। বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ে তাদের ভর্তির কার্যক্রম সম্পন্ন করা হয়েছে।

চলতি বছরের জুলাইয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সিদ্ধান্ত নিয়েছিল যে, আবারও খেলোয়াড়ি কোটায় মেধাবী জাতীয় খেলোয়াড়দের ভর্তির সুযোগ করে দেওয়া হবে। সেই সুযোগটাই কাজে লাগালেন জিকো ও মোরসালিন।

বসুন্ধরা কিংসের দুই ফুটবলারই ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস বিভাগে ভর্তি হয়েছেন। বিশ্ববিদ্যালয়ের নিয়মানুসারে ভর্তির ভাইভায় অংশ নিয়েছিলেন জিকো ও মোরসালিন।

খেলোয়াড় কোটায় ভর্তি হলেও অন্য শিক্ষার্থীদের মতোই জিকো ও মোরসালিনকে নিয়মিত ক্লাস করতে হবে। তবে জাতীয় দলের খেলা চলাকালে ক্লাস করা থেকে বিরত থাকতে পারবেন তারা।

২০২০ সালে জাতীয় দলের জার্সিতে অভিষেক হয় গোলকিপার আনিসুর রহমান জিকোর। এরপর নৈপুণ্য ছড়ানো পারফরম্যান্সে বাংলাদেশের নিয়মিত কিপার বনে গেছেন তিনি। সর্বশেষ সাফ চ্যাম্পিয়শিপে দক্ষিণ এশিয়ার সেরা গোলরক্ষক হয়েছিলেন তিনি।

এছাড়া চলতি বছর কম্বোডিয়ার বিপক্ষে ম্যাচে অভিষেকের পর সাফে ২ গোল করে আলোচনায় আসেন মোরসালিন। সব মিলিয়ে জাতীয় দলের হয়ে ৭ ম্যাচে ৩ গোল করেছেন তিনি।


শেয়ার করুন :