প্রিমিয়ার লিগে হ্যাটট্রিট শিরোপা জিতলো বসুন্ধরা কিংস

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:২৩ পিএম, ১৮ জুলাই ২০২২
প্রিমিয়ার লিগে হ্যাটট্রিট শিরোপা জিতলো বসুন্ধরা কিংস

রেফারি শেষ বাশি দেওয়ার সঙ্গে সঙ্গেই উল্লাসে মেতে ওঠে বসুন্ধরা কিংস। দুই ম্যাচে হাতে রেখেই ২০২১-২২ মৌসুমে বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলের শিরোপা নিশ্চিত করলো তারা। 

এই নিয়ে টানা তিনবার প্রিমিয়ার লিগের শিরোপা জিতে হ্যাটট্রিক শিরোপা জয়ের ইতিহাস গড়লো অস্কার ব্রুসনের দল। এর আগে একমাত্র আবাহনীই টানা তিনবার প্রিমিয়ার লিগ জিততে পেরেছিল। 

মুন্সিগঞ্জের বীরশ্রেষ্ঠ ফ্লাইট লে. মতিউর রহমান স্টেডিয়ামে সোমবার (১৮ জুলাই) প্রিমিয়ার লিগের ম্যাচে সাইফ স্পোর্টিং ক্লাবের বিপক্ষে ২-০ গোলের ব্যবধানে হারিয়েছে বসুন্ধরা কিংস। এই ম্যাচে ড্র হলেও শিরোপা নিশ্চিত হয়ে যেতো, তবে সে পথে না হেটে জয় দিয়েই শিরোপা নিশ্চিত করেছে ক্লাবটি। 

ম্যাচের প্রথম থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলতে থেক কিংস। তৃতীয় মিনিটেই এগিয়ে যেতে পারতো তারা। তবে সাইফের দারুণ ডিফেন্ডিংয়ে সুবিধা করতে পারেননি কিংসের গাম্বিয়ান ফরোয়ার্ড নুহা মারোং। 

যুদ্ধের মধ্যেই ইউক্রেনে শুরু হবে ফুটবল লিগ

ম্যাচের ১৬তম মিনিটে সাইফের ফুটবলার বাইসেঙ্গের ফ্রি কিক রক্ষণ দেয়ালে লেগে বক্সের ভেতরে উড়ে গেলে পেয়ে যান মারাজ হোসেন। এরপর এই মিডফিল্ডারের শট দারুন দক্ষতায় ফিরিয়ে দেন কিংসের গোলরক্ষক আনিসুর রহমান জিকো। ফিরতে শটে বল পেয়ে আবারও আক্রমণ করেন উদোহ, তাকেও হতাশ করেন জিকো। 

ম্যাচের ২২ মিনিটে আবার এগিয়ে যাওয়ার দারুন সুযোগ পেয়েছিল কিংস। কিন্তু ভাগ্য বিপক্ষে থাকায় সে যাত্রায় হতাশ হতে হয়েছে তাদের। তৌহিদুল আলমের কাছ থেকে বল পেয়ে সাইফের গোলপোস্টে মারা ফেরেইরার গোলার মতো শটের সামনের বাধা হয়ে দাঁড়ায় ক্রসবার। 

তবে বেশিক্ষণ হতাশায় ভুগতে হয়নি, মাত্র ছয় মিনিট পরেই গোল পেয়ে কিংস। ফেরেইরার পাস থেকে ম্যাচের ২৮তম মিনিটে লক্ষ্যভেদ করেন মতিন মিয়া। 

sportsmail24

ছয় মিনিট পরেই অনাকাঙ্খিত ঘটনা ঘটে যায়! সাইফের রহিমকে অপ্রয়োজনীয় ফাউল করে কিংসের ইয়াসিন আরাফাত লাল কার্ড দেখলে ১০জনের দলে পরিণত হয় কিংস। 

বিরতি থেকে ফিরে আক্রমণের চেয়ে বল নিয়ন্ত্রণে বেশি মনোযোগ দেয় কিংসের ফুটবলাররা। ম্যাচের ৬৮তম মিনিটে ব্যবধান দ্বিগুন করারে সুযোগ পেয়েছিল কিংস। কিন্তু গোলরক্ষককে একা পেয়েও গোল দিতে পারেননি মারোং। 

৭৫তম মিনিটে সাইফের সমতায় ফেরার আরেকটি প্রচেষ্টা নস্যাৎ করে দেন কিংসের গোলরক্ষক জিকো। ৮১তম মিনিটে সাইফের কফিনে শেষ পেরেকটি পোতেন কিংসের বিপলু আহমেদ।

sportsmail24

দারুন এক কোনাকুনি শটে গোল ব্যবধান দ্বিগুন করার পাশাপাশি দলের‍ জয়ও প্রায় নিশ্চিত করে ফেলেন তিনি। ম্যাচের বাকি সময়ে আর কোনো গোল না হলে ২-০ গোলের জয়ে প্রিমিয়ার লিগের হ্যাটট্রিক শিরোপা জয় নিশ্চিত করে বসুন্ধরা কিংস। 

অস্কার ব্রুসনের অধীনে কিংসের এটি ষষ্ট শিরোপা। এই স্প্যানিশ কোচের অধীনে তিনটি প্রিমিয়ার লিগ, দুইটি ফেডারেশন কাপ ও একটি স্বাধীনতা কাপ জিতেছে ক্লাবটি।

বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলে সবচেয়ে বেশি ১৯টি শিরোপা জিতেছে ঢাকার ঐতিহ্যবাহী ক্লাব মোহামেডান স্পোর্টিং লিমিটেড। ১৭বার জিতেই এই তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে ঢাকা আবাহনী লিমিটেড।

স্পোর্টসমেইল২৪/এসকেডি  


শেয়ার করুন :


আরও পড়ুন

ভ্যাকসিন না নিলে চুক্তি করতে দ্বিতীয়বার ভাবতে হবে: টাচেল

ভ্যাকসিন না নিলে চুক্তি করতে দ্বিতীয়বার ভাবতে হবে: টাচেল

চেলসিতে ফেরাটা ভুল ছিল: লুকাকু

চেলসিতে ফেরাটা ভুল ছিল: লুকাকু

উইমেনস ইউরোতে দর্শক উপস্থিতির নতুন রেকর্ড

উইমেনস ইউরোতে দর্শক উপস্থিতির নতুন রেকর্ড

বার্সেলোনা ‘বি’ দলের দায়িত্বে মেক্সিকান কিংবদন্তি মারকুয়েজ

বার্সেলোনা ‘বি’ দলের দায়িত্বে মেক্সিকান কিংবদন্তি মারকুয়েজ