নারী দিবসে খুলনার শতবর্ষী স্কুল পরিদর্শনে জ্যোতিরা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৪০ পিএম, ০৭ মার্চ ২০২৪
নারী দিবসে খুলনার শতবর্ষী স্কুল পরিদর্শনে জ্যোতিরা

৮ মার্চ, আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে খুলনা যাবে বাংলাদেশ নারী ক্রিকেট দলের সদস্যরা। খুলনার শতবর্ষী একটি বালিকা বিদাল্যায় পরিদর্শন করবে নিগার সুলতানা জ্যোতি-মারুফারা। নারী দিবস উপলক্ষে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এ বিশেষ আয়োজন করছে।

খুলনার ‘সরকারি করোনেশন মাধ্যমিক বালিকা বিদ্যালয়’ নামে শিক্ষা প্রতিষ্ঠানটির যাত্রা শুরু হয়েছিল ১৯১২ সালে। ১১২ বছর বয়সী এ প্রতিষ্ঠানে বর্তমানে দুই হাজারের অধিক শিক্ষার্থী অধ্যয়নরত রয়েছে।

বিসিবি এক বিবৃতিতে জানিয়েছে, শুক্রবার (৮ মার্চ) বিকেলে ৩টায় স্কুলটি পরিদর্শন করবেন নিগার সুলতানা জ্যোতি-মারুফা আক্তারা। এ সময় শিক্ষার্থীদের খেলায় মনোযোগ দেওয়ার জন্য অনুপ্রাণিত করবেন লাল-সবুজের বাংলাদেশকে প্রতিনিধিত্ব করা নারী ক্রিকেটাররা।

গত ৪ মার্চ থেকে খুলনায় ক্যাম্পে অবস্থান করছে বাংলাদেশ নারী ক্রিকেট দলের সদস্যরা। জানা গেছে, খুলনার ক্যাম্প শেষে ১৬ মার্চ ঢাকা ফিরবেন বাংলাদেশ নারী দলের সদস্যরা। ঢাকা ফিরেই অস্ট্রেলিয়া সিরিজের জন্য ঢাকা পর্বের অনুশীলন শুরু করবে টাইগ্রেসরা।

প্রথমবারের মতো ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। ২১ মার্চ থেকে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে বাংলাদেশ ও অস্ট্রেলিয়া নারী দলের ক্রিকেট লড়াই।


শেয়ার করুন :