২০ হাজার মানুষকে খাদ্য সহায়তা দেবে বিসিবি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:০৯ পিএম, ১২ এপ্রিল ২০২০
২০ হাজার মানুষকে খাদ্য সহায়তা দেবে বিসিবি

প্রাণঘাতি করোনাভাইরাসের সংক্রমণ দিন দিন বেড়েই চলেছে। বাংলাদেশে এখন পর্যন্ত (১২ এপ্রিল) আক্রান্ত হয়েছে ৬২১ জন। আর পুরো বিশ্বের আক্রান্ত ১৮ লাখ ছুঁই-ছুঁই। এতে সকলেই নিজে জীবন নিয়ে চিন্তিত।

প্রাণঘাতি এ ভাইরাসের কারণে সৃষ্ট বৈশ্বিক মহামারী ও স্তব্ধ হয়ে যাওয়া অর্থনৈতিক কর্মকাণ্ডে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হচ্ছে দরিদ্র ও খেটে-খাওয়া মানুষদের। তবে এসব মানুষদের সহায়তায় এগিয়ে এসেছেন সমাজের নানা শ্রেণি পেশার মানুষ। এবার সেই কাঁতারে দাঁড়ালেন দেশের ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পক্ষ থেকে ২০ হাজার গরীব মানুষকে খাদ্য সরবরাহ করা হবে বলে জানিয়েছেন বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। রোববার একটি টিভি চ্যানেলে এ তথ্য জানান তিনি।

জালাল ইউনুস বলেন, ক্রিকেট বোর্ডের তহবিল থেকে আমরা চেষ্টা করছি জনসাধারণের কী কাজে আসতে পারি। ইতোমধ্যে আমরা সিদ্ধান্ত নিয়েছি যে, প্রায় ২০ হাজার খাদ্য প্যাকেট করে যেসব জায়গায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ সেসব জায়গায় বিতরণ করবো। মাসব্যাপী এ বিতরণ চলবে, এটা হয়তো কয়েকদিনের মধ্যেই শুরু হবে।

বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান আরও বলেন, হুইল চেয়ার ক্রিকেট অ্যাসোসিয়েশনকেও আমরা কিছু আর্থিক সাহায্য করেছি। তারা আমাদের কাছে আবেদন করেছে। তারা খুব গরীব ঘরের ছেলে, খুব কষ্টে আছে। এদেরও আমরা চাচ্ছি একটা সাহায্য করতে, আমাদের সভাপতি পরিচালকদের সাথে আলোচনা করে এ সিদ্ধান্ত নিয়েছি।

এদিকে জানা গেছে, প্রাথমিকভাবে বিসিবির এ সহায়তা শুধু ঢাকার মধ্যেই সীমিত রাখার চিন্তায় ছিল। তবে দেশের সামগ্রিক অবস্থা বিবেচনা করে পুরো মাসব্যাপী দেশের বিভিন্ন অঞ্চলে ক্ষতিগ্রস্ত মানুষের মাঝে এ খাদ্র সহায়তা দেওয়া হবে।

করোনা ভাইরাসের কারণে বর্তমানে পুরো বিশ্বের ন্যায় বাংলাদেশেও ক্রিকেটসহ সকল খেলা বন্ধ রয়েছে। বিসিবি এর আগে ক্রিকেটারদেরও এককালীন সহায়তা দিয়েছে। এবার প্রথমবারের মতো ক্রিকেটের বাইরে সাধারণ মানুষদের সহায়তা এগিয়ে আসলো।

বাংলাদেশে প্রাণঘাতি করোনাভাইরাসের এখন (১২ এপ্রিল) পর্যন্ত ৬২১ জন আক্রান্ত হয়েছেন বলে শনাক্ত হয়েছে। এছড়া মারা গেছেন ৩৪ জন এবং ভালো হয়েছেন ৩৯ জন। দেশে এ প্রাণঘাতি ভাইরাস মোকাবেলায় ২৫ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি বাড়ানো হয়েছে।


শেয়ার করুন :


আরও পড়ুন

এশিয়া কাপ নিয়ে ইতিবাচক থাকতে চায় বিসিবি

এশিয়া কাপ নিয়ে ইতিবাচক থাকতে চায় বিসিবি

চুক্তির বাইরে ৯৬ ক্রিকেটারকে টাকা দিল বিসিবি

চুক্তির বাইরে ৯৬ ক্রিকেটারকে টাকা দিল বিসিবি

আয়ে ভাটা, পুষিয়ে নেওয়ার সম্ভাবনা দেখছে বিসিবি

আয়ে ভাটা, পুষিয়ে নেওয়ার সম্ভাবনা দেখছে বিসিবি

বিপিএলের দিকে তাকিয়ে বিসিবি

বিপিএলের দিকে তাকিয়ে বিসিবি