টেনিস ফেরাচ্ছেন জকোভিচ, সাত মিনিটেই টিকিট শেষ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৫৮ এএম, ১৩ জুন ২০২০
টেনিস ফেরাচ্ছেন জকোভিচ, সাত মিনিটেই টিকিট শেষ

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনা মহামারীর কারণে তিন মাস বন্ধ থাকার পর বেলগ্রেডে ফিরছে শীর্ষ পর্যায়ের আন্তর্জাতিক টেনিস প্রতিযোগিতা। বিশ্বের এক নম্বর খেলোয়াড় নোভাক জকোভিচ এ চ্যারিটি টুর্নামেন্টের আয়োজন করেছেন।

চলতি মাসের ৫ জুলাই পর্যন্ত এ চ্যারিটি টুর্নামেন্টেটি বেলগ্রেড ছাড়াও সার্বিয়া, ক্রোয়েশিয়া, মন্টেনেগ্রো ও বসনিয়ায় অনুষ্ঠিত হবে। প্রথম ধাপে শনি ও রোববার সার্বিয়ার তারকা জকোভিচ বিশ্বের তিন নম্বর খেলোয়াড় ডোমিনিক থিমের সাথে কোর্টে নামবেন।

চ্যারিটি এ টুর্নামেন্টে আরও খেলার কথা রয়েছে বিশ্বের সাত নম্বর খেলোয়াড় জার্মানির আলেক্সান্দার জেভরেভ ও ১৯ নম্বর খেলোয়াড় বুলগেরিয়ার গ্রিগর দিমিত্রভের।

করোনার কারণে এটিপি ও ডব্লিউটিএ ট্যুর মার্চ থেকে বন্ধ রয়েছে। জুলাইয়ের শেষে বন্ধ থাকা ট্যুরগুলো শুরু হতে পারে বলে ইঙ্গিত রয়েছে। এছাড়া ইতোমধ্যেই ফ্রেঞ্চ ওপেন সেপ্টেম্বর পর্যন্ত স্থগিত করা হয়েছে এবং বাতিল হয়ে গেছে উইম্বলডন।

শীর্ষ সারির চারজন টেনিস খেলোয়াড় বেশ কিছু স্বাস্থ্য নির্দেশনা মেনেই কোর্টে নামতে যাচ্ছেন। প্রতি ম্যাচেই সর্বোচ্চ ১ হাজার সমর্থক স্টেডিয়ামে প্রবেশ করতে পারবেন। জকোভিচের পরিবারের অর্থায়নে পরিচালিত নোভাক টেনিস সেন্টারে ম্যাচগুলো অনুষ্ঠিত হবে। গত বুধবার অনলাইনে টিকিট ছাড়ার সাত মিনিটেই মধ্যেই সবগুলো বিক্রি হয়ে গেছে।

টুর্নামেন্টটি ১০০রও বেশি দেশে সরাসরি সম্প্রচারিত হবে। প্রতি ম্যাচের পরেই পুরো স্টেডিয়াম জীবাণুনাশক দিয়ে পরিষ্কার করা হবে। প্রতিযোগিতা সম্পর্কে ৩৩ বছর বয়সী জকোভিচ বলেছেন, ‘আমরা পেশাদার খেলোয়াড় এবং সবসময়ই খেলতে চাই।’

তবে এ র্টুনামেন্টে খেলছেন না হাঁটুর অস্ত্রোপচারের কারণে বিশ্রামে থাকা রজার ফেদেরার ও আরেক শীর্ষ তারকা রাফায়েল নাদাল। বর্তমান পরিস্থিতি বিবেচনায় তাদেরকে আমন্ত্রণ জানানো হয়নি বলে জানিয়েছেন জকোভিচ।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

আইপিএল ভাবনায় সেপ্টেম্বর-অক্টোবর

আইপিএল ভাবনায় সেপ্টেম্বর-অক্টোবর

ইউএস ওপেনের সম্ভবনা দেখছেন না নাদাল

ইউএস ওপেনের সম্ভবনা দেখছেন না নাদাল

ইংল্যান্ড সফরে পাকিস্তানের দল ঘোষণা, দলে নতুন মুখ

ইংল্যান্ড সফরে পাকিস্তানের দল ঘোষণা, দলে নতুন মুখ

২০২১ সাল পর্যন্ত মাঠের বাইরে ফেদারার

২০২১ সাল পর্যন্ত মাঠের বাইরে ফেদারার