করোনায় শক্তি হারিয়েছেন ওয়ারিঙ্কা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:১০ এএম, ০১ ফেব্রুয়ারি ২০২১
করোনায় শক্তি হারিয়েছেন ওয়ারিঙ্কা

২০২০ সালের শেষের দিকে বড়দিনে সময় করোনায় আক্রান্ত হয়েছিলেন সাবেক অস্ট্রেলিয়ান ওপেন বিজয়ী স্ট্যান ওয়ারিঙ্কা। যা গণমাধ্যমের খবরের অনেকটা আড়ালেই ছিল। তবে করোনা আক্রান্ত হয়ে শক্তি হারানোর ফলে মৌসুমের প্রথম গ্র্যান্ড স্ল্যাম অস্ট্রেলিয়ান ওপেনের প্রস্তুতিতে বেশ সমস্যা হচ্ছে তার।

৩৫ বছর বয়সী এই সুইস তারকা ২০১৪ সালে মেলবোর্নে ক্যারিয়ারের তিনটি গ্র্যান্ড স্ল্যামের প্রথমটি জয় করেছিলেন। করোনা পজিটিভের বিষয়টি নিশ্চিত করে ওয়ারিঙ্কা নিজেই জানিয়েছেন, ওই সময় সুইজারল্যান্ডের নিজ বাড়িতে আইসোলেশনে ছিলেন তিনি।

এদিকে করোনার কারণে মৌসুমের প্রথম গ্র্যান্ড স্ল্যাম অস্ট্রেলিয়ান ওপেনের প্রস্তুতিতে বেশ সমস্যা হয়েছে বলে মন্তব্য করেছেন বিশ্বের ১৮ নম্বর এ টেনিস খেলোয়াড়। যদিও এখন তিনি পুরোপুরি সুস্থ অনুভব করছেন বলে স্থানীয় গণমাধ্যমে জানিয়েছেন।

অস্ট্রেলিয়ায় যাওয়ার পর অন্যান্য খেলোয়াড়দের সাথে তিনিও ১৪ দিনের আইসোলেশনে ছিলেন, যার সময় শুক্রবার শেষ হয়েছে। ওয়ারিঙ্কা বলেন, ‘বড়দিনের সময় আমি করোনা পজিটিভ হয়েছিলাম। ১০ দিনেরও বেশি সময় ধরে আমাকে বাড়িতে থাকতে হয়েছে। যে কারণে একেবারেই কোন ধরনের অনুশীলন কিংবা জিম করতে পারিনি।’

তিনি বলেন, ‘নতুন করে নিজেকে ফিরিয়ে এনে গ্র্যান্ড স্ল্যামে অংশ নেওয়াটা একটু কঠিন। প্রথম পাঁচদিন আমি মোটেই ভালো অনুভব করিনি, যদিও আমার মধ্যে কোন ধরনের উপস্বর্গ ছিল না। প্রতিদিনই আমি পরিশ্রান্ত হয়ে উঠছিলাম। এটা মোটেই ভালো কোন অভিজ্ঞতা নয়।

গ্র্যান্ড স্ল্যামে জয়ী এ টেনিস তারকা আরও বলেন, ‘এখন আমি পুরোপুরি সুস্থ অনুভব করছি। ভাইরাসটা একেবারেই ভালো কিছু নয় এবং প্রত্যেককেই এ ব্যপারে সতর্ক থাকতে হবে।’

৮ ফেব্রুয়ারি (সোমবার) থেকে শুরু হবে অস্ট্রেলিয়ান ওপেন। তার আগে মেলবোর্নে প্রস্তুতিমূলক টুর্নামেন্ট এটিপি মারে রিভার ওপেনে শীর্ষ বাছাই হিসেবে অংশ নেবেন ওয়ারিঙ্কা। ২০১৭ সালে জেনেভা ওপেনের পর প্রথম শিরোপা জয়ের লক্ষ্যে কোর্টে নামবেন এ সুইস তারকা।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

অস্ট্রেলিয়ান ওপেনের বাছাইপর্বে করোনার হানা

অস্ট্রেলিয়ান ওপেনের বাছাইপর্বে করোনার হানা

মেদভেদেভের হাতে এটিপি ট্যু’র শিরোপা

মেদভেদেভের হাতে এটিপি ট্যু’র শিরোপা

হাজারতম ম্যাচ জিতলেন নাদাল

হাজারতম ম্যাচ জিতলেন নাদাল

সিমোনা হালেপ করোনা পজিটিভ

সিমোনা হালেপ করোনা পজিটিভ